LatestsNews
# কর না দিতে পারলে ভারত থেকে বিশ্বকাপ সরে যাবে# করোনা নিয়ন্ত্রণে আসার আগে খুলছে না শিক্ষা প্রতিষ্ঠান# দেশের সব হাসপাতালে কোভিড-১৯ রোগীদের চিকিৎসার নির্দেশ# সাধারণ ছুটি আর বাড়ছে না বৃহস্পতিবার (২৮ মে) প্রজ্ঞাপন জারি করা হবে বলে নিশ্চিত করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী # নানা জল্পনা-কল্পনার গ্যাড়াকলে অবশেষে বৌদির বিয়ে# টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত, আহত ২# সেলিম ওসমানের টাকা পেলেননা মাঠ পর্যাযের কর্মরত সাংবাদিকরা# টঙ্গীতে ‘বন্দুকযুদ্ধে’ গণধর্ষণ ও হত্যা মামলার প্রধান আসামি নিহত# সুপার সাইক্লোন আম্পানের প্রভাবে উপকূলীয় ৭ জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে।# সংকতে কমিয়ে ৩# সিরাজগঞ্জে করোনা উপসর্গনিয়ে মৃত্যু : দাফন করলো পুলিশ# নোয়াখালী জেলার সাংবাদিকদের ঈদ উপহার দিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী# সুন্দরবনে উপকূলের মানুষ ঘূর্নিঝড় আম্ফান আতংকে মংলা সমুদ্র বন্দর ৭ নম্বর বিপদসংকেত# সিরাজগঞ্জে তেল বোঝাই ট্রাক খাদে পড়ে স্বামী স্ত্রীসহ নিহত ৩ আহত ৫# ১০ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে যা জানালো আবহাওয়া অফিস# প্রধানমন্ত্রীর দেয়া দুস্থদের টাকাতেও ভাগ বসিয়েছেন দলের নেতারা: রিজভী# স্বাস্থ্যকর্মীদের ১০ বছরের গোল্ডেন ভিসা উপহার দিচ্ছে দুবাই# উদ্বোধন হলো দেশের সবচেয়ে বড় বসুন্ধরা করোনা হাসপাতাল# টঙ্গীতে প্রধানমন্ত্রীর ত্রাণ সামগ্রী বিতরণ# টঙ্গীতে সরকারি হাসপাতালের নার্সকে গুলি করে হত্যার প্রতিবাদে কর্মবিরতি
আজ বৃহস্পতিবার| ২৮ মে ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বেনাপোল স্থল বন্দরে তিন দিন পর আবারও চালু হল আমদানি-রপ্তানি



শহিদুল ইসলাম,বেনাপোল প্রতিনিধি :যশোরের বেনাপোল স্থল বন্দরে জব্দ করা ভারতীয় একটি ট্রাক ফেরত দেওয়ায় তিন দিন পর বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়েছে।
বেনাপোল ও পেট্রাপোল বন্দর কর্মকর্তা, শুল্ক কর্মকর্তা ও বন্দর ব্যবহারকারীদের মধ্যে সমঝোতা বৈঠকের পর শনিবার সন্ধ্যা অবরোধ তুলে নেওয়ার ঘোষণা দেন ওপারের পেট্রাপোল বন্দর সিঅ্যান্ডএফ স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী।
তিনি বলেন, “দুই দেশের কাস্টম ও বন্দর কর্মকর্তাসহ বন্দর ব্যবহারকারীদের মধ্যে বৈঠকের পর আমরা ট্রাকটি ফেরত পেয়ে অবরোধ প্রত্যাহার করে নিয়েছি।”
সন্ধ্যার পর থেকে স্থলবন্দরটি সচল হলেও রোববার সকাল থেকেই পুরোদমে আমদানি- রপ্তানি চলবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

 

গত ৮ নভেম্বর বেনাপোল বন্দরের রপ্তানি টার্মিনালে ভারতীয় পণ্যবাহী ট্রাক থেকে একটি আগ্নেয়াস্ত্র অস্ত্র উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ওই ঘটনায় মামলা হওয়ার ট্রাকটি পুলিশ হেফাজতে নেওয়া হয়।
ওই ট্রাক ফেরত দেওয়ার দাবিতে বৃহস্পতিবার সকাল থেকে অবরোধের ডাক দেয় পেট্টাপোল বন্দরের সিঅ্যান্ডএফ ও  ট্রাক মালিক শ্রমিক ইউনিয়ন। এতে দেশের গুরুত্বপূর্ণ এই বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ হয়ে যায়।


1