LatestsNews
# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’# রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।# ঢাকা-উত্তরবঙ্গ রেলরুটে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ # পলিথিন থেকে জ্বালানি তেল উৎপাদন উদ্ভাবক জামালপুরের তৌহিদুল ইসলাম।# সিলিন্ডার পুনঃপরীক্ষার সনদ ছাড়া গ্যাস মিলবে না গাড়িতে# প্রতিযোগিতায় এগিয়ে রাখতে দেশীয় মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো প্রস্তাবিত বাজেটে বেশকিছু শুল্ক সুবিধা পাচ্ছে।# প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মান বন্ধ রয়েছে গ্রামবাসীদের আবেদন জায়গা পুনঃনির্ধারন# মেহেরপুরের গাংনীতে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত# ‘নারী ও কন্যা শিশুর প্রতি সংহতি’ বিষয়ে আলোচনা সভা# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে।
আজ বুধবার| ২৬ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

হাওরের পানি নিস্কাসনে প্রতিবন্ধকতাকারীদের শাস্তির দাবীতে কৃষকদের মানবন্ধন ও স্বারকলিপি



সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জের জামালগঞ্জের হালির হাওরের পানি নিস্কাসনে প্রতিবন্ধকতা সৃষ্টি কারী ছাতিধরা জলমহালের অবৈধ ইজারাদার ও তার লাঠিয়াল বাহিনীর শাস্তির দাবীতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করেছে হাওর বাচাও,জামালগঞ্জ বাচাও আন্দোলন কমিটি। জেলা প্রশাসক বরাবরে লিখিত ভাবে আবেদন জানিয়েছেন হাওর পাড়ের কৃষকরা।
গত শনিবার দুপুরে জামালগঞ্জ উপজেলার পরিষদের সামনে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেন হাওরপাড়ের কৃষকরা।
জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে সুনামগঞ্জের জেলা প্রশাসক বরাবরে লিখিত আবেদনে স্বাক্ষর করেছেন হাওর বাচাও,জামালগঞ্জ বাচাও আন্দোলনের আহবায়ক গুল আহমেদ,জামালগঞ্জ উত্তর ইউনিয়নের চেয়ারম্যান রজব আলী,সংগঠনের সিনিয়র যুগ্ম আহবায়ক জহিরুল হক তালুকদার,আব্দুল আহাদ,আখতারুজ্জামান তালুকদার,তাপস আফিন্দি,সদস্য সচিব আকবর হোসেন,জামালগঞ্জ উত্তর ইউনিয়নের যুগ্ম আহবায়ক জামাল হোসেন,ভীমখালী ইউনিয়নের সদস্য সচিব আমিরুল হক,বেহেলী সদস্য সচিব রাসেল মিয়া,উত্তর ইউনিয়নের ইউপি সদস্য হাবিবুর রহমান,আ: কাদির,ছমির মিয়া,কৃষক জাকির হোসেন,মতলিব মিয়া সহ ৫০ জন কৃষক।
লিখিত আবেদনে উল্লেখ করেন,আমরা হাওর বাঁচাও,জামালগঞ্জ বাঁচাও আন্দোলনের সদস্য ও এলাকার কৃষক বটে
গেল বছর হাওরের বাঁধ ভেঙ্গে ফসল তলিয়ে যাওয়ায় উপজেলার কৃষকরা বিগত কয়েক মাস ভীষন দুশ্চিন্তায় দিনাতিপাত করছেন।
অন্যান্যে বছর কার্তিক মাসের শেষ দিকে বীজ তলায় বোর ধানের চারা রোপণ করলেও বর্তমানে অগ্রহায়ন মাসের প্রথম সপ্তাহ অতিবাহিত হলেও এখনও বীজ তলা থেকে পানি সরেনি। বর্তমানে স্লুইচ গেইটের ভিতরে ছাতিধরা জলমহালের ইজারাদার বাশ,কাঠ ও জাল দিয়ে একাধিক ঘের সৃষ্টি করে পানি নিষ্কাশনের প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। কৃষকদের দাবীর মুখে স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল সরজমিন পরিদর্শন করে জলমহালের অবৈধ ইজারাদারের লোকদেরকে ঘের তুলে দিতে বলা হলেও তারা কোন কর্ণপাত করেনি। উল্টো অশালীন আচরণ ও দূর্ব্যবহার করেছে কৃষকদের সাথে। এমতাবস্থায় জরুরী ভিত্তিতে ঘের তুলে না দিলে এক মাসেও হাওরের পানি কমবে না। হালির হাওরে রাতলার স্লুইচ গেইটের ভিতরের অংশ দিয়ে পানি নদীতে বাহির হচ্ছে না। উপজেলার হালির হাওর থেকে পানি নিষ্কাশন না হওয়ায় কৃষকরা হতাশায় ভূগছেন।
স্বারক লিপিতে অবিলম্বে পানি নিষ্কাশনের জন্য দ্রুত ব্যবস্থা ও পানি প্রতিবন্ধকতা কারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবী জানানো হয়। 
এ বিষয়ে জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শামীম আল ইমরান বলেন,কৃষকদের স্বারকলিপির কপি পেয়েছি,প্রায়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসক বরাবরে আবেদনের কপি প্রেরন করা হয়েছে।


1