LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

হাওরের পানি নিস্কাসনে প্রতিবন্ধকতাকারীদের শাস্তির দাবীতে কৃষকদের মানবন্ধন ও স্বারকলিপি



সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জের জামালগঞ্জের হালির হাওরের পানি নিস্কাসনে প্রতিবন্ধকতা সৃষ্টি কারী ছাতিধরা জলমহালের অবৈধ ইজারাদার ও তার লাঠিয়াল বাহিনীর শাস্তির দাবীতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করেছে হাওর বাচাও,জামালগঞ্জ বাচাও আন্দোলন কমিটি। জেলা প্রশাসক বরাবরে লিখিত ভাবে আবেদন জানিয়েছেন হাওর পাড়ের কৃষকরা।
গত শনিবার দুপুরে জামালগঞ্জ উপজেলার পরিষদের সামনে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেন হাওরপাড়ের কৃষকরা।
জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে সুনামগঞ্জের জেলা প্রশাসক বরাবরে লিখিত আবেদনে স্বাক্ষর করেছেন হাওর বাচাও,জামালগঞ্জ বাচাও আন্দোলনের আহবায়ক গুল আহমেদ,জামালগঞ্জ উত্তর ইউনিয়নের চেয়ারম্যান রজব আলী,সংগঠনের সিনিয়র যুগ্ম আহবায়ক জহিরুল হক তালুকদার,আব্দুল আহাদ,আখতারুজ্জামান তালুকদার,তাপস আফিন্দি,সদস্য সচিব আকবর হোসেন,জামালগঞ্জ উত্তর ইউনিয়নের যুগ্ম আহবায়ক জামাল হোসেন,ভীমখালী ইউনিয়নের সদস্য সচিব আমিরুল হক,বেহেলী সদস্য সচিব রাসেল মিয়া,উত্তর ইউনিয়নের ইউপি সদস্য হাবিবুর রহমান,আ: কাদির,ছমির মিয়া,কৃষক জাকির হোসেন,মতলিব মিয়া সহ ৫০ জন কৃষক।
লিখিত আবেদনে উল্লেখ করেন,আমরা হাওর বাঁচাও,জামালগঞ্জ বাঁচাও আন্দোলনের সদস্য ও এলাকার কৃষক বটে
গেল বছর হাওরের বাঁধ ভেঙ্গে ফসল তলিয়ে যাওয়ায় উপজেলার কৃষকরা বিগত কয়েক মাস ভীষন দুশ্চিন্তায় দিনাতিপাত করছেন।
অন্যান্যে বছর কার্তিক মাসের শেষ দিকে বীজ তলায় বোর ধানের চারা রোপণ করলেও বর্তমানে অগ্রহায়ন মাসের প্রথম সপ্তাহ অতিবাহিত হলেও এখনও বীজ তলা থেকে পানি সরেনি। বর্তমানে স্লুইচ গেইটের ভিতরে ছাতিধরা জলমহালের ইজারাদার বাশ,কাঠ ও জাল দিয়ে একাধিক ঘের সৃষ্টি করে পানি নিষ্কাশনের প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। কৃষকদের দাবীর মুখে স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল সরজমিন পরিদর্শন করে জলমহালের অবৈধ ইজারাদারের লোকদেরকে ঘের তুলে দিতে বলা হলেও তারা কোন কর্ণপাত করেনি। উল্টো অশালীন আচরণ ও দূর্ব্যবহার করেছে কৃষকদের সাথে। এমতাবস্থায় জরুরী ভিত্তিতে ঘের তুলে না দিলে এক মাসেও হাওরের পানি কমবে না। হালির হাওরে রাতলার স্লুইচ গেইটের ভিতরের অংশ দিয়ে পানি নদীতে বাহির হচ্ছে না। উপজেলার হালির হাওর থেকে পানি নিষ্কাশন না হওয়ায় কৃষকরা হতাশায় ভূগছেন।
স্বারক লিপিতে অবিলম্বে পানি নিষ্কাশনের জন্য দ্রুত ব্যবস্থা ও পানি প্রতিবন্ধকতা কারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবী জানানো হয়। 
এ বিষয়ে জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শামীম আল ইমরান বলেন,কৃষকদের স্বারকলিপির কপি পেয়েছি,প্রায়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসক বরাবরে আবেদনের কপি প্রেরন করা হয়েছে।


1