LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ১৯ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

জয়পুরহাট-২ আসনে বড় দুই দলেরই প্রার্থীতার লড়াই মাঠে নেই বিএনপি



জয়পুরহাট প্রতিনিধিঃ নিরেন দাস।
 
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০১৮ কে সামনে রেখে সারা দেশের মতো, আক্কেলপুর, কালাই, ক্ষেতলাল তিনটি উপজেলা নিয়ে গঠিত জয়পুরহাট-২ আসন।
যে আসনে জাতীয় সংসদ নির্বাচন কে সামনে রেখে দেশের বৃহত্তর বড় দুই দলের মধ্যে মাঠ পর্যায়ে আওয়ামীলীগের প্রচারণা থাকলেও বিএনপির একাধিক মনোনয়ন প্রত্যাশীদের নাম প্রকাশে আসলেও এখনো মাঠে নেই বিএনপির কোন প্রার্থীরাই যাতে ক্ষিপ্ত তৃনমূল বিএনপি।
 
বাংলাদেশ আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার চূড়ান্ত সিদ্ধান্তের প্রার্থীর নাম এখনো প্রকাশ না করলেও বিভিন্ন পত্র পত্রিকায় সম্ভাবিত সংসদ নির্বাচনের ৩০০ শ আসনের প্রার্থীদের মতো জয়পুরহাট-২ আসনেও দল মনোনীত প্রার্থী হিসেবে তালিকায় বর্তমান জয়পুরহাট-২ আসনের সাংসদ,কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন.এমপি এর নাম দেখা গিয়েছে যিনি ইতিপূর্বে আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার নির্দেশ মতে তিনি তাহার নির্বাচনী এলাকায় এসে তাহার উন্নয়নের কথা তুলে ধরে মাঠ পর্যায়ের দূরসময়ের তৃনমূলদের সাথে সরাসরি কথা কথা বলে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে নির্বাচন প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
 
আবার একই আসন থেকে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী আশাবাদী হিসেবে মাঠে নেমে তৃনমূল নেতাকর্মীদের সাথে যোগাযোগ সহ বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন জয়পুরহাট জেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক, এসএম সোলায়মান আলী।
 
যাহার নাম কেন্দ্রীয় আওয়ামীলীগ জরিপে সারা দেশের ১০০ জন বিকল্প প্রার্থী মধ্যে জয়পুরহাট-২ আসনের তালিকায় বিকল্প প্রার্থী হিসেবে এসএম সোলায়মান আলীর নাম প্রকাশিত করা হয় ২৯ শে নভেম্বর
(দৈনিক মানবকন্ঠ) পত্রিকায়।
যাহার ফলে জয়পুরহাট-২ আসনের আওয়ামীলীগের তৃনমূল নেতাকর্মীরা বিভ্রান্তিতে পরেছে যা ভিতরে ভিতরে গ্রুপিং সৃষ্টির রুপ নিচ্ছে চলেছে এই গ্রুপিং রাজনীতি সৃষ্টিতে করাতে অনেক সুবিধাবাদী স্থানীয় উচ্চ পদের নেতারা নিরপেক্ষতার রুপ ধরে ভিতরে ভিতরে দুই প্রার্থীর সাথেই গোপনে আতাত করে চলছে বলে গোপন সূত্রে জানা যায়।
 
বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে জয়পুরহাট-২ আসনের আক্কেলপুর, কালাই, ক্ষেতলাল এর  বেশ কয়েকজন নাম প্রকাশে অইচ্ছুক শীর্ষ পর্যায়ের নেতারা বলেন যে আওয়ামীলীগ সরকার ক্ষমতার নয় বছর পেরিয়ে দশ বছরে পদার্পণ করবে কিন্তু ভালো করে জরিপ করে দেখা গেলে দেখা যাবে যারা প্রকৃত দূরসময়ের আওয়ামীলীগের কান্ডারি তাদের এই নয় বছরে  কোন নেতাকর্মীরাই মূল্যায়িত হয়নি যারা মূল্যায়তি যারা  হয়েছে কারা যারা সেই দূর সময়ের নৌকা ডুবাতে নৌকার বিরুদ্ধে যারা নির্বাচন করেছিল আজ তারাই মূল্যায়িত হয়েছে মূল্যায়িত হয়েছে বিএনপি জামাত থেকে আগত নব্য আওয়ামীলীগরা সর্বোপরি হাতে গোনা কয়েকজন। এমনকি তারা আরো বলেন বর্তমান মাঠ জরিপ করলে দেখা যাবে প্রকৃত রাজপথে থাকা সেই দূরসময়ের কোন আওয়ামীলীগের নেতাকর্মীরা রাগে অভিমানে মাঠ ছেড়ে দিয়ে নিজ নিজ কর্মনিয়ে ব্যস্ত থাকে।
এবং যারা মাঠে আছে তারা সুদিনের সুবিধা নিতে নেতাদের আগে পিছে ভিড় করে রাখে যারা আওয়ামীলীগের জন্য রাজপথে কখনওই রাজপথে নামবে না। সেই সব শীর্ষ নেতারা আরো বলেন যে আজ যারা অন্য দল থেকে এসেছে তারা শুধু সরকারী দলের সুবিধা ভোগের জন্য আমাদের সাথে মিলে থাকে। তারা কখনোই নৌকায় ভোট দিবে না যাদের বর্তমানে সেইসব সুবিধাবাদীতের আর দেখাও যাচ্ছে না কেননা তারা বুঝতে পেরেছে সামনে বৃহত্তম আন্দোলন আসছে আর সেই আন্দোলনে তারা নামবে না বলেই আজ তারা ধীরে ধীরে কেটে পরছে সব সুবিধা ভোগিরা যারা কোনদিন আওয়ামীলীগের জন্য রাজপথে ছিলো না এবং কোনদিনও তারা থাকবেও না তাই এখন তারা দিনদিন হারিয়ে যাচ্ছে।
এমন ভাবে আওয়ামীলীগের রাজনীতি চললে আগামী নির্বাচনে আওয়ামীলীগ উপর প্রভাব পরবে বলে ধারণা করছে সেই সব রাজনৈতিক প্রভাবো পারবে মনে করছেন সেইসব রাজনৈতিক সিনিয়র নেতৃবৃন্দ।
 
বর্তমান জয়পুরহাট-২ আসনে বিএনপির রাজনীতি জিরো যে আসনে বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী হিসেবে নাম প্রকাশ করেছেন (১)সাবেক সাংসদ ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা, (২) নূর মোহাম্মদ রুবেল (৩) লায়ন সিরাজুল ইসলাম বিদ্যুৎ (৪) ইখতিয়ার আহম্মেদ রানা যারা প্রার্থী হিসেবে নাম প্রকাশ করলেও তৃনমূল মাঠে তাদের কোন প্রচারণা এখনো চোখে পড়েনি যাতে করে বিএনপির তৃনমূল মাঠ পর্যায়ের নেতাকর্মীরা ক্ষিপ্ত রুপে ঘরে বসেই আছে। বিএনপির চার মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে থেকে শুধু মাত্র নূর মোহাম্মদ রুবেল কে শুধু দেখে গিয়েছে যিনি এখনো সেইভাবে নির্বাচনী প্রচারণা না চালালেও তিনি জয়পুরহাট-২ আসনের ছিন্নভিন্ন বিএনপির তৃনমূল বিএনপি,ছাত্রদল,যুবদলের নেতাকর্মীদের একতাবদ্ধ করতে নিজ অর্থায়নে বিভিন্ন প্রোগ্রামে অর্থ দিয়ে মাঠে কাজ করছেন সাথে বিএনপির মনোনয়ন প্রত্যাশী হিসেবে প্রচারণা চালাচ্ছেন।


1