LatestsNews
# আবরার ফাহাদ হত্যা মামলা বিচারের জন্য প্রস্তুত# আবুধাবির ‘সাসটেইনেবিলিটি অ্যাওয়ার্ড’ বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী# আশুলিয়ার গোকুলনগরে জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী# আমেরিকা যাচ্ছেন শাকিব খান # হাতে ১৪টি সেলাই নিয়েই খেলতেমাঠে নেমেছেন মাশরাফি# ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের তীব্র উত্তেজনা# পোশাক খাতের বাইরে সম্ভাবনাময় অন্যখাতে সরকারি পৃষ্ঠপোষকতায় ঘাটতি আছে।# ঢাকার বিদায় বিপিএল থেকে# ঢাকা সিটি নির্বাচনে সরকার হস্তক্ষেপ করবে না : সেতুমন্ত্রী# মধ্যপ্রাচ্য বা পশ্চিম এশিয়ায় কোনও ধরনের সংঘাত হলে বিশ্বের জন্য একটা বিপর্যয়কর অবস্থা অপেক্ষাকরছে : পুতিন# চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে# ড. ইউনূসকে আদালতে হাজিরের নির্দেশ# সিটি করপোরোশন নির্বাচনে মন্ত্রী-এমপিদের প্রচার নিষিদ্ধ করতে পরিপত্র জারির দাবি জানিয়ে ইউও নোট লিখেছেন নির্বাচন কমিশনার# সিঁড়ি দিয়ে হেঁটে ওঠা-নামার উপকারিতা# ফরম পূরণে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ ভিকারুননিসায়# জীবন বাঁচাতে সাগরে ঝাঁপিয়ে পড়লেন অস্কারজয়ী অভিনেতা লিওনার্দো ডি–ক্যাপ্রিও# এখনই আর্নেস্তো ভালভার্দেকে বিদায় করছে না বার্সেলোনা কর্তৃপক্ষ# উত্তেজনার বিষবাষ্প ছড়িয়ে পড়ে মধ্যপ্রাচ্যজুড়ে# ২০২০ সালে প্রবৃদ্ধি হবে আড়াই শতাংশ : বিশ্বব্যাংক# ইশরাক হোসেনের বাসায় গিয়ে নৌকায় ভোট চাইলেন আওয়ামী লীগের সমর্থিত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস
আজ বুধবার| ২২ জানুয়ারী ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

উত্তর সিটি করপোরেশন নির্বাবচন কতটা সুষ্ঠু হবে?



ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাবচনে প্রার্থী দেয়া বা নির্বাচনী প্রচরাণা বড় কথা নয় বরং এ নির্বাচন কতটা সুষ্ঠু হবে— এটাই বড় চ্যালেঞ্জ, এমনটাই মনে করছেন বিএনপি'র শীর্ষ নেতারা।

বৃহস্পতিবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ঢাকা উত্তর সিটি নির্বাচনে সরকার ও নির্বাচন কমিশন কতটা স্বচ্ছতার প্রমাণ দিতে পারবে।

দলের স্থায়ী কমিটির আরেক সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ঢাকা উত্তর সিটি নির্বাচনের নিরপেক্ষতা নিয়ে সংশয় প্রকাশ করেন। সুষ্ঠু নির্বাচনে অংশ নিতে বিএনপি সব সময় প্রস্তুত।

গত বছরের ন্যায় উত্তর সিটি নির্বাচনে সরকার জবর-দখল করলে তা জনগণ কখনোই মেনে নেবে না বলেও হুশিঁয়ারি দেন বিএনপি'র এই নেতা।

নেতারা বলেন, বিএনপি গণতান্ত্রিক ধারা রক্ষায় অতীতের মত এবারও উত্তর সিটির নির্বাচনে অংশ নেবে।

এই নির্বাচনে সরকার ও নির্বাচন কমিশন কতটা নিরপেক্ষতার প্রমাণ রাখতে পারে এটাই এখন দেখার বিষয় উল্লেখ করে পূর্বের ন্যায় উত্তর সিটি নির্বাচনে কারচুপি করা হলে তার পরিণাম ভাল হবে না বলেও হুশিঁয়ারি দিয়েছেন নেতারা।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের মৃত্যুতে গত সোমবার উত্তর সিটির মেয়র পদ শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

গেজেট প্রকাশের ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের বিধান থাকায় এরইমধ্যে প্রস্তুতি নিতে শুরু করেছে নির্বাচন কমিশন।

গেজেট প্রকাশের পরপরই ঢাকা উত্তরসিটি নির্বাচন নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা। বলা হচ্ছে- এই নির্বাচনে জয়ের বিকল্প ভাবছে না বড় দুই দল আওয়ামী লীগ- বিএনপি। এছাড়া এই নির্বাচন ইসির জন্যও অগ্নিপরীক্ষা এমনকি সম্ভাব্য প্রার্থী নিয়েও চলছে তুমুল আলোচনা ।

তবে এ নির্বাচনে প্রার্থী সিলেকশন বা নির্বাচনী প্রস্তুতি নিয়ে ভাবছে না বিএনপির নেতারা। তারা বলছেন, ঢাকা উত্তর সিটি নির্বাচনের বড় চ্যালেঞ্জ হচ্ছে- স্বচ্ছতা ও নিরপেক্ষতা নিয়ে।


1