LatestsNews
# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।# পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ বাংলাদেশিসহ আহত ২৪, নিহত ৭# রাজধানীর মিরপুরে চলন্তিকা মোড়ের বস্তির আগুন নিয়ন্ত্রণে# বিশ্বের গুরুত্বপূর্ণ আট শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।# ময়মনসিংহের গৌরীপুরে বাসের চাপায় প্রাণ গেল একই পরিবারের ৫ জনের
আজ রবিবার| ১৮ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ঢাকায় দুই দিন ব্যাপী চায়না এডুকেশন এক্সপো অনুষ্ঠিত



স্টাফ রিপোর্টার : ঢাকায় শুরু হয়েছে দুই দিন ব্যাপী চায়না এডুকেশন এক্সপো ২০১৭। বৃহস্পিতবার (৭ ডিসেম্বর) সকালে রাজধানীর কাজী নজরুল ইসলাম এভিনিউতে ডেইলি স্টার ভবনে এই এক্সপো অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। মেলার উদ্বোধন শেষে হাসানুল হক ইনু বলেন, চীনের সঙ্গে বাংলাদেশের অর্থনৈতিক, বানিজ্যিক ও সামাজিক ও শিক্ষা ক্ষেত্রে শক্তিশালি সম্পর্ক রয়েছে। চীন বাংলাদেশের পরিক্ষীত বন্ধু বলেও মন্তব্য করেন তিনি। তথ্যমন্ত্রী বলেন, সাম্প্রদায়িকতার স্থান বাংলাদেশে কখনো হয়নি ভবিষ্যতেও হবে না। টিপ, টুপি ও ঘোমটা দেখে মানুষের ধর্ম নির্ধারণ করা যায় না। দেশের জন্য কিছু করতে হলে সবাইকে মন্ত্রী এমপি হতে হয় না এজন্য দেশ প্রেমিক হতে হয় বলেও মন্তব্য করেন হাসানুল হক ইনু।
এ সময় বিদেশে লেখাপড়া করলেও সেই জ্ঞানকে দেশের কল্যানের জন্য কাজে লাগাতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান তথ্যমন্ত্রী। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় চীনের সাউথ ওয়েস্ট ফরেস্ট্রি ইউনিভার্সিটির ডেপুটি ডীন মিস ইয়াং সিউই বলেন, চীন বাংলাদেশের বন্ধু প্রতিম দেশ তাই বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য চীনের শিক্ষা প্রতিষ্ঠানের দ্বার অবারিত। এ সময় তিনি শিক্ষার্থীদের কম খরচে পূর্ণ কালীন বৃত্তি নিয়ে চীনে উচ্চতর ডিগ্রি নেয়ার আহবান জানান। অনুষ্ঠানে চীনের সাউথ এশিয়ান এডুকেশন অ্যাফেয়ার অ্যাডভাইজর ড. পার্থ সারথী গাঙ্গুলি বলেন, এ পর্যন্ত সানজেন ইন্টারন্যাশনালের মাধ্যমে বাংলাদেশ থেকে এক হাজার শিক্ষার্থী চীনের বিভিন্ন নামকরা বিশ^বিদ্যালয়ে পড়তে গিয়েছে এবং তারা দেশে ফিরে বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বের সঙ্গে দেশ সেবায় ব্রত হয়েছে। এটা নিঃসন্দেহে প্রশংসার বিষয় বলে উল্লেখ করেন তিনি। বিদেশে উচ্চশিক্ষায় সেবাদানকারী প্রতিষ্ঠান সানজেন ইন্টারন্যাশনালের উদ্যোগে ঢাকায় তৃতীয়বারের মতো আয়োজন হচ্ছে চায়না এডুকেশন এক্সপো। বাংলাদেশী এজেন্সীর পাশাপাশি চীনের বিখ্যাত বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধরাও এসেছেন মেলায়। এখানে রয়েছে চীনের বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধির সঙ্গে কথা বলার সুযোগ, স্পট এডমিশন, সার্ভিসের ওপর বিশেষ ছাড় এবং ফাইল ওপেনিংয়ে আকর্ষণীয় গিফটের ব্যবস্থা করা হয়েছে। এতে ছাত্র, শিক্ষক ও অভিভাবকরা বিভিন্ন পরামর্শক প্রতিষ্ঠান পরিদর্শন করে বিশ্ববিদ্যালয় সম্পর্কে খোঁজখবর নিচ্ছেন। মেলা চলবে আগামীকাল শুক্রবার সন্ধ্যা ৭টা পর্যন্ত।
এ প্রসঙ্গে চীনে উচ্চশিক্ষা পরামর্শক প্রতিষ্ঠান সানজেন ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক মনিরুল হক বলেন, প্রায় শতভাগ স্কলারশিপের কারণে বাংলাদেশি শিক্ষার্থীদের কাছে চীনে লেখাপড়ার আগ্রহ বেশি। মানসম্পন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও ভিসা প্রসেসিংসহ সার্বিক সেবা সুনিশ্চিত করা আমাদের দায়িত্ব। উল্লেখ্য দু’দিন ব্যাপী আয়োজিত এ মেলা শেষ হবে আজ ২৪ নভেম্বর শুক্রবার রাত ৯টায়।


1