LatestsNews
# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে। # রাজধানীর পরিবাগে একটি ভবনে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে।# রাজধানীতে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে র‌্যাব ও ওষুধ প্রশাসন অধিদপ্তর।# দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে# রোহিঙ্গা ইস্যুতে ভুল পদক্ষেপ নিয়েছে জাতিসংঘ: পররাষ্ট্রমন্ত্রী# মানবিক কারণে আশ্রয় দেয়া হলেও রোহিঙ্গাদের কারণে বনাঞ্চল ধ্বংস হয়েছে: প্রধানমন্ত্রী# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন# নোয়াখালীতে ভুয়া চিকিৎসককে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ# জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের বাড়ি ভাংচুর সহ গাছকর্তন # বেনাপোলে সড়ক দুর্ঘটনায় ট্রান্সপোর্ট ব্যবসায়ী নিহত# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।
আজ বৃহস্পতিবার| ২০ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে সংলাপ নয়: শেখ হাসিনা



আগামী নির্বাচন নিয়ে বিএনপিকে কোনো আলোচনার প্রস্তাব দেয়া হবে না— নানা অপরাধে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জাতির কাছে ক্ষমা চাওয়া উচিৎ বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার গণভবনে সদ্য সমাপ্ত কম্বোডিয়া সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে শেখ হাসিনা বলেন, নির্বাচনী হাওয়া বইছে এটি ভালো খবর, গণতান্ত্রিক অনুশীলন হচ্ছে তা প্রমাণ করে।

আগামী নির্বাচনে নাকে খত দিয়ে আসবে বিএনপি— জানিয়ে শেখ হাসিনা বলেন, গতবারের ভুল এবার করবে না দলটি আর এ নিয়ে সাধাসাধির কিছু নেই। যে সব গণতন্ত্রে বিশ্বাস করে তারাই নির্বাচনে আসবে আর যারা পছন্দ করে না তারা আসবে না।

এমন কোনো দৈনদশায় পড়েনি সরকার যার জন্য আগাম নির্বাচন দিতে হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ যতো উন্নয়ন করেছে আর কেউ তা করতে পারেনি। উন্নয়ন চাইলে দেশের মানুষকে অবশ্যই আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা পেয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যৌথ কমিটর মাধ্যমে রোহিঙ্গা প্রত্যাবাসন হবে— তাদের নিজ দেশে ফিরে যেতে হবে উল্লেখ করে তিনি বলেন, মিয়ানমারের সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। মিয়ানমার সরকার স্বীকার করেছে-একটা কমিটি করা হবে এবং তাদের ফিরিয়ে নেয়ার ব্যবস্থা করা হবে।

এ সময় জেরুসালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনাও করেছেন শেখ হাসিনা।

একতরফাভাবে জেরুসালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা গ্রহণযোগ্য নয়— উল্লেখ করে তিনি বলেন, সকল মুসলিম রাষ্ট্রকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি আরো বলেন, ফিলিস্তিনিদের অবশ্যই অধিকার রয়েছে নিজস্ব একটি রাষ্ট্র পাবার। ট্রাম্পের এই একতরফা সিদ্ধান্তে বিশ্বব্যাপী অশান্তি সৃষ্টি করবে।

উল্লেখ্য, তিন দিনের সরকারি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত রোববার কম্বোডিয়া যান। এ সফরকালে সেখানে শেখ হাসিনার নানা কর্মসূচিতে যোগদান ছাড়াও নয়টি সমঝোতা ও একটি চুক্তি সই হয়েছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটির সঙ্গে। মঙ্গলবার দেশে ফেরেন প্রধানমন্ত্রী।

 


1