LatestsNews
# মৌলভীবাজারে ক্ষতিগ্রস্থ প্রত্যেক ঘর পাকা করে দেওয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী# কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি ব্রহ্মপূত্রের ভাঙনে রৌমারী-রাজিবপুর প্লাবিত# শিক্ষা সহায়ক স্বপ্নপূরন সংগঠনের উদ্যোগে দরিদ্র দুই শিক্ষার্থীকে সহায়তা প্রদান # শৈলকুপায় কৃকদের নিকট থেকে ধান কিনছেন ইউএনও# ঝিনাইদহ জেলা জুড়েই পোষ্ট অফিসের কর্মচারী কর্মকর্তাদের চলছে বেহালদশা# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতাল অচলাবস্থা রোগী ও তাদের স্বজনদের চরম ভোগান্তি# ময়মনসিংহের মুক্তাগাছায় আমবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা নিহত ২# ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল নিষিদ্ধ# একই পাঞ্জাবির দামে হেরফেরের দায়ে আড়ংয়ে আবারও পাঞ্জাবি কাণ্ড, ফের জরিমানা# যুক্তরাষ্ট্র থেকে এক বাংলাদেশি অভিবাসন ইস্যুতে বহিষ্কার।# রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশকে গঠনমূলক সহায়তার আশ্বাস দিয়েছে চীন।# রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমার সরকারই দায়ী বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।# নরসিংদীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ১৩ দিন লড়াই করে হার মানলেন দগ্ধ ফুলন# নোয়াখালীতে ২ জনের যাবজ্জীবন কারাদন্ড # ঝিনাইদহে প্রভাবশালীরা ঘের ও পুকুর কেটে চলেছেন, অবৈধ পুকুর খননে কৃষকরা হচ্ছে ক্ষতিগ্রস্ত# লোহাগড়ায় ৫’শ পিস ইয়াবাসহ মাদক কারবারী আটক# বিএনএসবি চক্ষু হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মাহমুদুলকে যোগদানে দিনভর উত্তেজনা # শিরোমনি উত্তরপাড়ায় খেলতে গিয়ে পুকুরে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যুঃ এলাকায় শোকের ছায়া# নোয়াখালীর চৌমুহনীতে আধিপত্য বিস্তারের জেরে প্রতিপক্ষ সন্ত্রাসীদের গুলিতে যুবকের মৃত্যু# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার
আজ বৃহস্পতিবার| ১৮ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

চ্যাম্পিয়ন মাশরাফীর রংপুর



বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের শিরোপা জিতল মাশরাফী বিন মোর্ত্তজার রংপুর রাইডার্স। ফাইনালে গত আসরের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসকে ৫৭ রানে হারিয়ে প্রথম শিরোপা জয়ের স্বাদ পেল বসুন্ধরা গ্রুপের ফ্র্যাঞ্চাইজিটি। আর তাতে মাশরাফী চতুর্থবার বিপিএল শিরোপাজয়ী দলের অধিনায়ক।

 

বিপিএলের শুরুর তিন আসরেই শিরোপা জেতেন মাশরাফী। প্রথম দুইবার ঢাকা গ্ল্যাডিয়েটর্সকে নেতৃত্ব নিয়ে। তৃতীয় আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে চ্যাম্পিয়ন করান ‘ক্যাপ্টেন ফ্যানটাসটিক’।

 

মঙ্গলবার রংপুর-ঢাকা লড়াইয়ে পার্থক্য গড়েন দেন টি-টুয়েন্টির ফেরিওয়ালা ক্রিস গেইল। বিপিএল সেরা ১৪৬ রানের অপরাজিত ইনিংস খেলে রংপুরকে এনে দেন ২০৬ রানের বিশাল পুঁজি। বড় রানের চাপ ফাইনাল লড়াইয়ে নিতে পারেনি টুর্নামেন্টের শুরু থেকেই আধিপত্য দেখানো দলটি। ৯ উইকেটে ১৪৯ রানে থামে তারা।

 

মাশরাফীর করা প্রথম ওভারের তৃতীয় বলেই সাজঘরে ফেরেন ঢাকার ওপেনার মেহেদী মারুফ। গুড লেংথের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন রানের খাতা খোলার আগেই। অপর প্রান্তে সোহাগ গাজীর স্পিনের মুখে উঠিয়ে মারতে গিয়ে লংঅনে নাহিদুলের হাতে ক্যাচ তুলে দেন জো ডেনলি। তিনিও ফেরেন শূন্য রানে। দুই ওপেনারের দ্রুত বিদায়ে কোণঠাসা হয়ে পড়ে তারা। বিপর্যয় সামলে ওঠার চেষ্টা করেন এভিন লুইস। তবে বেশিদূর যেতে পারেননি। গাজীর দ্বিতীয় উইকেট শিকারে পরিণত হন মিড উইকেটে মাশরাফীর দুর্দান্ত ক্যাচে। এক ছক্কা, দুই চারে ৯ বলে ১৫ রান করে ফেরেন এই ক্যারিবিয়ান।

 

 

আরেক ক্যারিবিয়ান পোলার্ড ৫ রান করে ফিরে গেলে লড়াই থেকে ছিটকে পড়ে ঢাকা। রুবেল হোসেনের বলে গেইলের হাতে ক্যাচ দেন। ২৯ রানে ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে তারা। পঞ্চম উইকেটে অধিনায়ক সাকিব ও জহুরুল ইসলাম জুটি লড়াইয়ের আভাস দিলেও বেশি দূর যেতে পারেননি। ১৬ বলে ২৬ রান করে সাকিব বোল্ড হয় গেলে আবারও ছন্দপতন ঘটে। রবি বোপারার বলে মোসাদ্দেক হোসেন সৈকত ফিরে যান। ১০ ওভারে মধ্যে ৬ ব্যাটসম্যান ফিরে গেলে মাশরাফীদের শিরোপা উঁচিয়ে ধরা কেবল সময়ের অপেক্ষা হয়ে দাঁড়ায়। জহরুলের ৩৮ বলে ৫০ রানের ইনিংসটি কেবল হারের ব্যবধান কিছুটা কমিয়েছে।

 

বিপিএলে ধুঁকতে ধুঁকতে শেষ চারে পৌঁছায় রংপুর। দলে গেইল-ম্যাককালামের মতো বিস্ফোরক ব্যাটসম্যান থাকলেও টুর্নামেন্ট তাদের শুরুটা ভাল ছিল না। সেভাবে জ্বলে উঠতে পারছিলেন না দলের বিদেশি ক্রিকেটাররা। শেষ চারে যেতে বেশ ঘাম ঝরাতে হয়েছে। স্থানীয় ও বিদেশি ক্রিকেটারদের ছোট ছোট অবদান, আর দলগত পারফরম্যান্সে কয়েকটি ক্লোজ ম্যাচ জিতে নিজেদের পথে রাখে দলটি।

 

বিদেশি ব্যাটসম্যানরা জ্বলে ওঠেন টুর্নামেন্টর নকআউট পর্বে এসে। বিপিএলের প্রথম সেঞ্চুরি এসেছে গেইলের ব্যাটে, সেটিও আবার এলিমিনেটর ম্যাচে। ফাইনালে ওঠার লড়াইয়ে (দ্বিতীয় কোয়ালিফায়ার) সেঞ্চুরি করেছেন জনসন চার্লস। এ ম্যাচেই ম্যাককালাম ছন্দে ফিরেছেন ৪৬ বলে ৭৮ রানের ইনিংস খেলে।

 

 

গেইল অবশ্য নিজের সেরা খেলাটা রেখে দিয়েছিলেন ফাইনালের জন্য। ফাইনালে সেঞ্চুরি তুলে নেন মাত্র ৫৭ বলে। ১১টি ছয় আর চারটি চারে শতক স্পর্শ করেন। শেষ পর্যন্ত ৬৯ বলে ১৮টি ছয় আর পাঁচটি চার মেরে অপরাজিত থাকেন। নিজেকে ছাপিয়ে যাওয়ার এক সেঞ্চুরিতে দারুণ কিছু রেকর্ডে গড়েছেন। বিপিএলে এক ইনিংসে সর্বোচ্চ ছয় (১৮) ও টুর্নামেন্টের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস (১৪৬*) খেলার দিনে টি-টুয়েন্টি ক্রিকেটের প্রথম প্রতিনিধি হিসেবে ছুঁয়ে ফেলেছেন ১১ হাজার রানের মাইলফলক।

 

চলতি বছরের এপ্রিলে আইপিএল ম্যাচে ছুঁয়েছিলেন ১০ হাজার রানের মাইলফলক। বিপিএলের ফাইনালে এসে রংপুর রাইডার্সের উদ্বোধনী পূর্ণ করলেন সব প্রতিযোগিতা মিলিয়ে ১১ হাজার রান। সঙ্গে অভিজাত এই ক্লাব খুলে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন টি-টুয়েন্টির ফেরিওয়ালা ‘সিক্স মেশিন’ গেইল। নিজেকে ছাড়িয়ে যাওয়ার ইনিংস খেলে মাশরাফীদের দিয়ে গেলেন বিপিএল শিরোপা।

 

গেইল ছাড়া টি-টুয়েন্টিতে ৯ হাজার রানই পূর্ণ করতে পারেননি কেউ। দ্বিতীয় সর্বোচ্চ ব্রেন্ডন ম্যাককালামের ৮৫২৬, বিপিএলের ফাইনাল ম্যাচেই গেইলের সঙ্গে ২০১ রানের জুটি গড়েছেন কিউইদের সাবেক অধিনায়ক। অপরাজিত থাকেন ৫১ রানে। তাতে রংপুর ২০ ওভারে এক উইকেট হারিয়ে ২০৬ রান তুলে একপেশে ম্যাচ বানিয়ে ফেলে ফাইনালকে।


1