LatestsNews
# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’# রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।# ঢাকা-উত্তরবঙ্গ রেলরুটে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ # পলিথিন থেকে জ্বালানি তেল উৎপাদন উদ্ভাবক জামালপুরের তৌহিদুল ইসলাম।# সিলিন্ডার পুনঃপরীক্ষার সনদ ছাড়া গ্যাস মিলবে না গাড়িতে# প্রতিযোগিতায় এগিয়ে রাখতে দেশীয় মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো প্রস্তাবিত বাজেটে বেশকিছু শুল্ক সুবিধা পাচ্ছে।# প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মান বন্ধ রয়েছে গ্রামবাসীদের আবেদন জায়গা পুনঃনির্ধারন# মেহেরপুরের গাংনীতে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত# ‘নারী ও কন্যা শিশুর প্রতি সংহতি’ বিষয়ে আলোচনা সভা# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে।
আজ মঙ্গলবার| ২৫ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সবার সহযোগিতায় ফেনীকে দেশের মডেল জেলা গড়তে চাই - নিজাম হাজারী এমপি



এম.রফিকুল ইসলাম :
ফেনী-২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী বলেছেন, ফেনী শহর একসময় সন্ত্রাসের নগরী ছিল। সাধারণ মানুষকে সাথে নিয়ে এবং দলমতের উর্ধ্বে ওঠে সবার সহযোগিতায় ফেনী এখন শান্তির জনপদ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। এ পরিবেশ কেউ যাতে বিনষ্ট করতে না পারে এ বিষয়ে সকলে সজাগ থাকতে হবে। আমি আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে এমপি হলেও এখন সকল দলের সবার এমপি। আমার কোনো চাওয়া-পাওয়া নেই। শুধু ফেনীবাসীকে দিতে চাই। তাই ফেনীর উন্নয়নে সবার সহযোগিতা নিয়ে কাজ করছি। উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকলে অচিরেই ফেনী হবে সারা বাংলাদেশের মধ্যে মডেল জেলা।
জেলা পরিষদস্থ ড. সেলিম আল দীন মিলনায়তনে দারিদ্র বিমোচন ও আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষে ও তথ্য-প্রযুক্তি জ্ঞান অর্জনের জন্য ফেনী জেলা পরিষদের উদ্যোগে হতদরিদ্র নারী-পুরুষকে এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সেলাই মেশিন, রিক্সা, রিক্সাভ্যান ও কম্পিউটার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, গরীব-দু:খী মানুষ যাতে উপকৃত হতে পারে সে ব্যাপারে জেলা পরিষদ সুষ্ঠুভাবে অনুদান বন্টন করে থাকে এবং গরীব-মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদানসহ বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানে শিক্ষা সামগ্রী দিয়ে থাকেন। এভাবে সরকারের উন্নয়ন ও সেবামূলক কর্মকান্ডগুলো ফেনীতে প্রান্তিক মানুষের দোরগোড়ায় পৌঁছাচ্ছেন জেলা পরিষদ। জেলা পরিষদের অর্থ সঠিক জায়গায় বরাদ্ধ দিয়ে সরকারের উন্নয়ন জনগণ সুফল বয়ে আনছে বলে ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরীকে তিনি ধন্যবাদ জানান। সারা বাংলাদেশে সৎ, যোগ্য, নিষ্ঠাবান ও মহৎ ব্যক্তি হিসেবে ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী।
জেলার প্রতিটি জনপ্রতিনিধির উদ্দেশ্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ উজ্জল করতে ও আওয়ামী লীগের ভাবমূর্তি অক্ষুন্ন রাখতে সরকারের প্রতিটি উন্নয়ন কাজ সঠিকভাবে বাস্তবায়ন করুন।
তিনি বলেন, লালপুল থেকে ট্রাংক রোড হয়ে স্টার লাইন পাম্প পর্যন্ত সড়কটি পুন:নির্মাণের জন্য ৩০০ কোটি টাকা বরাদ্ধ দিয়েছেন সড়ক ও যোগাযোগ মন্ত্রণালয়। আগামী সপ্তাহের মধ্যে এ সড়ক উন্নয়নে দাপ্তরিক কাজের অগ্রগতি হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন। ফেনী সদর হাসপাতালে যাতে সাধারণ মানুষ শতভাগ আধুনিক চিকিৎসা সেবা পেতে পারে সেজন্য ডায়ালাইসিস, আইসিও, সিসিওসহ অত্যাধুনিক যন্ত্রপাতি ক্রয় করতে ১০০ কোটি টাকা বরাদ্ধ দেয়া হয়েছে।
বক্তব্যের শুরুতে বিজয়ের মাসে তিনি ৩০ লাখ শহীদ ও সম্ভ্রম হারানো দুই লাখ মা-বোনকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং তাঁদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।
জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- জেলা পরিষদের প্রধান নির্বাহী শারমিন জাহান।
বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ফয়েজুল কবির ও হাজী জামাল উদ্দিন।
এছাড়াও বক্তব্য রাখেন- ফেনী ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর তায়বুল হক, জেলা পরিষদের সদস্য লায়লা জেসমিন বড় মনি, মাহবুবুল হক লিটন, আবুল কালাম আজাদ, সফিকুল হোসেন মহিম, ফারুক হোসেন, সাংবাদিক আবু তাহের, মোহাম্মদ শাহাদাত হোসেন, রবিউল হক রবি ও মাঈন উদ্দিন।
সভাপতির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী বলেছেন, জেলা পরিষদ সাধারণ মানুষের উন্নয়নে কাজ কওে এবং সরাসরি জনগণের সাথে সম্পৃক্ত হয়ে দারিদ্র বিমোচন করতে সরকারের কাজ ত্বরান্বিত করে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, উনাকে সরকারের একটি সেবামূলক প্রতিষ্ঠানে কাজ করার সুযোগ দিয়েছেন। ১শত ৩১ বছর পর শেখ হাসিনার নেতৃত্বে জেলা পরিষদ পুনরুজ্জীবিত হয়েছে। বাংলার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সততা, দক্ষতা ও প্রশাসনিক যোগ্যতায় তিনি বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে কাজ করছেন। তাঁর আমলে দেশে দারিদ্রতা বিমোচন ও শিক্ষা বিস্তার লাভ করেছে। সর্বক্ষেত্রে নারী জাগরণের জন্য আপ্রাণ চেষ্টা করছেন বঙ্গনেত্রী শেখ হাসিনা। তিনি বলেন, নিজাম উদ্দিন হাজারী এমপি অত্যন্ত দক্ষতা ও বুদ্ধিমত্তার সাথে সরকারের উন্নয়ন কাজগুলো বাস্তবায়ন করছেন এবং ফেনীর পরিবেশকে শান্তময় রেখেছেন। তাঁর নেতৃত্বে সুসংগঠিতভাবে বাংলাদেশ আওয়ামী লীগ ফেনী জেলায় কাজ করছে।
তিনি বলেন, বাঙালি জাতি হিসেবে ডিসেম্বর আমাদের বিজয়ের মাস ও গৌরবান্বিত মাস। বীর বাঙালির জন্য এটি একটি গৌরবোজ্জ্বল ইতিহাসের মাস। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলার দামাল ছেলেরা বুকের তাজা রক্ত ঢেলে স্বাধিকার আন্দোলন ও মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। ৩০ লাখ শহীদেও বিনিময়ে ও দুই লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে বাঙালি জাতি একটি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ পেয়েছে। মুক্তিযুদ্ধেও আদর্শকে সমুন্নত রেখে সততা ও দক্ষতা দিয়ে অর্থনৈতিক মুক্তি পেতে হলে বাঙালি জাতিকে এগিয়ে নিতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।
স্বাগত বক্তব্যে জেলা পরিষদের প্রধান নির্বাহী শারমিন জাহান বলেছেন, ১৯২৮ সালে গ্রামীণ জনপদের মানুষের উন্নয়নে জেলা পরিষদ গঠিত হয়। এ জেলা পরিষদ ফেনীর গ্রামীণ অবকাঠামো উন্নয়নে নতুন রাস্তাঘাট নির্মাণ ও পুল-কালভার্ট নির্মাণ কওে আন্ত:যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত করছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে তথ্য-প্রযুক্তিতে এগিয়ে নিতে কম্পিউটার সামগ্রী বিতরণ, সীমানা প্রাচীর নির্মাণ, স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করতে টয়লেট নির্মাণসহ নানা উন্নয়নমূলক কর্মকান্ড কওে থাকে। যা জেলার বিভিন্ন স্থানে দৃশ্যমান। সামাজিক উন্নয়ন ও হতদরিদ্র মানুষের আত্ম-কর্মসংস্থান সৃষ্টি করতে জেলা পরিষদ দান-অনুদান দিয়ে থাকে। তিনি ফেনীবাসীর নিকট সুখবর জানিয়ে বলেন, নিজাম হাজারী এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী ও জেলা প্রশাসকের প্রচেষ্টায় শহীদ জহির রায়হান মিলনায়তন নির্মাণে সাড়ে ৭ কোটি টাকা বরাদ্ধ দিবে মর্মে স্থানীয় সরকার মন্ত্রণালয় সম্মতি জানিয়েছে। এ মিলনায়তন ও কমপ্লেক্স নির্মাণের ফলে সাংস্কৃতিক অঙ্গনে ফেনীর একটি মাইলফলক হিসেবে থাকবে।
জেলা পরিষদের সদস্য নুরুল আফছার আপনের সঞ্চালনায় এ সময় অন্যান্যের মাঝে জেলা পরিষদের সদস্য গিয়াস উদ্দিন বিএ, মোসলেহ উদ্দিন বাদল, সালেহ আহম্মদ হায়দার, শেখ ফরিদ উদ্দিন স্বপন, ওমর ফারুক, খোদেজা খানম শাহীন, রাবেয়া আক্তার রাবু, সদর উপজেলা আওয়ামী আলীগের তথ্য ও গবেষণা বিষয় সম্পাদক শাহিদুল হক আরিফ, সাংবাদিক শাহজালাল রতন, শওকত মাহমুদ, ফেনী শহর ছাত্রলীগের সভাপতি ইয়াছিন আরাফাত রাজু, সাধারণ সম্পাদক শাহেদ আকবর অভি, উপকারভোগী ও বিভিন্ন জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জেলার ২০টি শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে কম্পিউটার, হতদরিদ্র ২০জনকে একটি করে ২০টি রিক্সা, ২৫ জন নারীকে একটি কওে সেলাই মেশিন, ও ১০জনকে একটি করে ১০টি ভ্যান রিক্সা প্রদান করা হয়।
একটি রিক্সা পেয়ে মো. আবুল কাশেম জানায়, তিনি ভাড়া রিক্সা চালাতেন। একটি রিক্সা পেয়ে তিনি তাঁর পাঁচজনের পরিবার চালাতে ও ছেলে-মেয়েদেও স্কুলে পাঠাতে পারবে।
ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী জানান, জেলা পরিষদের নিজস্ব অর্থায়নে সেলাই মেশিন, রিক্সা, রিক্সাভ্যান ও কম্পিউটার বাবদ ১৫ লাখ ৮৫ হাজার টাকার সামগ্রী অনুদান হিসেবে প্রদান করা হয়েছে


1