LatestsNews
# মৗলভীবাজারে মনু ও ধলাই নদীর পানি দ্রুত বাড়ছে আতংকে জেলাবাসী# ভারতে পাচার ৫ বাংলাদেশীকে বেনাপোলে ফেরত # রোহিঙ্গা সংকটের শান্তিপূর্ণ ও সুষ্ঠু সমাধানে সারা বিশ্বের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ।# উল্লাপাড়ায় পরিশ্রম আর পরিচর্যায় সফল পটলচাষী ফকির জয়নাল# মাগুরা শ্রীপুরে সাংবাদিকে বৃদ্ধ বাবা সহ ৫ আওয়ামীলীগ নেতা কর্মির নামে মিথ্যা মামলা# বিএনপি-জামায়ত জোটের শাসন আর কোন দিন ফিরে আসবে না# মৌলভীবাজারে দীঘলগিজি স্কুলে একটি রাস্তার কারনে ঝড়ে পড়ছে শতাধিক কোমলমতি শিশু# ২০১৯-২০ সালের অর্থবছরের বাজেট ঘোষণার পরদিনই বেড়ে গেছে সোনার দাম।# ফিফা র‍্যাঙ্কিংয়েও উন্নতি বাংলাদেশের# বিশ্বকাপের ১৯তম ম্যাচে উইন্ডিজকে ৮ উইকেটে হারালো ইংল্যান্ড।# অনির্বাচিত সরকারের বাজেট প্রণয়নের নৈতিক অধিকার নেই :মির্জা ফখরুল# চট্টগ্রামে ১০ হাজার পিস ইয়াবাসহ পুলিশের এসআই আবু বক্কর সিদ্দিককে গ্রেফতার করেছে র‌্যাব# সাভারে ভয়ংকর লুঙ্গিবাহিনীর ১৭ ডাকাত গ্রেফতার, অস্ত্র ও গুলি উদ্ধর# ২০১৯-২০ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটে নিম্নবিত্ত ও বিকাশমান মধ্যবিত্তের জন্য তেমন কোনো সুখবর নেই# রেমিটেন্সে প্রণোদনা প্রবাসীদের উৎসাহিত করবে# রাজধানীতে আজকালের মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।# ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বিষয়ে সংবাদ সম্মেলন করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।# উপজেলা নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় বললেন নির্বাচন কমিশনার কবিতা খানম# গোবিন্দগঞ্জে বাস ও ট্রাকের মুখোমুখী সংঘর্ষে নিহত-১, আহত-১০# উল্লাপাড়ায় ৮২ কোটি টাকার প্রকল্প রেলওয়ে ওভারপাস নির্মাণ কাজে ভিত্তি প্রস্তর স্থাপন ও আলোচনা সভা
আজ রবিবার| ১৬ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বিক্রমপুর অঞ্চলে প্রতœতাত্ত্বিক অনুসন্ধান ও খনন আবিস্কৃত প্রতœবস্তু নিয়ে সংবাদ সম্মেলন



রুবেল মাদবর

মুন্সীগঞ্জ প্রতিনিধি:মুন্সীগঞ্জ অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনেরউদ্দ্যেগে টঙ্গীবাড়ী থানার টঙ্গীবাড়ী- সোনারং ইউনিয়নের নাটেশ্বর  বৌদ্ধ মন্দিরের প্রতœতাত্ত্বিক অনুসন্ধান ও খনন আবিস্কৃত প্রতœবস্তু পরিদর্শন করেন বাংলাদেশ সরকারের মাননীয় অর্থ মন্ত্রী আব্দুল মুহিত। পরে অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের সভাপতি ড. নূহ আলম লেলিনের সভাপতিত্বে  বিক্রমপুর অঞ্চলের প্রতœতাত্ত্বিক অনুসন্ধান  ও খনন ২০১৭-২০১৮ আবিস্কৃত প্রতœবস্তু নিয়ে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়।

মুন্সীগঞ্জে নাটেশ্বর আবিস্কৃত বৌদ্ধবিহার মাঠে বিক্রমপুর অঞ্চলে প্রতœতাত্ত্বিক অনুসন্ধান ও খনন আবিস্কৃত প্রতœবস্তু নিয়ে সংবাদ সম্মেলন করে অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন। অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন সভাপতি ড. নুহ আলম লেলিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। প্রধান আলোচক ছিলেন মুন্সীগঞ্জ-২ আসনের এমপি অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন অর রশিদ, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা, পুলিশ সুপার মেহাম্মদ জায়েদুল আলম পিপিএম, জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক আলহাজ্ব শেখ লুৎফর রহমান, টঙ্গীবাড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিঃ কাজী অব্দুল ওয়াহিদ, উপজেলা নির্বাহী অফিসার হাসিনা আক্তার, টঙ্গীবাড়ি থানার অফিসার্স ইনচার্জ ইয়ার দৌস হাসান, গবেষক সুফি মোস্তাফিজুর রহমান, চীনের হুনান, সস্কৃতি বিভাগের সাবেক মহাপরিচালক মি. জিং জেজং, হুনান প্রদেশিক সাংস্কৃতিক অবকাঠামো এবং প্রতœতত্তœ পরিচালক মি. গু উইমিন, হুনান প্রদেশিক সাংস্কৃতিক অবকাঠামো এবং প্রতœতত্তœ বিভাগের প্রধান মি. চেন জিউবিন, অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের সকল নেতৃবৃন্দ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রতœতাত্ত্বিক দেশের গুরুর্তপুন্ন ভুমিকা রেখেছে। আমি পর্যটনের জন্য একটি টিম পাঠাব।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রতœতাত্ত্বিক দেশের গুরুর্তপুর্ণ ভুমিকা রেখেছে। আমি পর্যটনের জন্য একটি টিম পাঠাব।অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, নাটেশ্বর বৌদ্ধ মন্দির প্রত্মতাত্ত্বিক খনন অঞ্চলকে একটি প্রাচীন শহরে রূপান্তরিত করা হবে।

উল্লেখ্য, ২০১৩ সাল থেকে নাটেশ্বরের দেউলে শুরু হয় প্রত্মতাত্ত্বিক খনন কাজ। এর আগে ১১শ’ বছর আগের বৌদ্ব বিহার আবিষ্কার হলেও নতুন করে এই স্থানে আবিষ্কার হলো দেশের সর্ববৃহৎ পিরামিড আকৃতিক স্তুপ। যেটির খনন কাজ অনেকাংশে বাকি রয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।


1