LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

সর্বনিম্ন তাপমাত্রায় তীব্র শীতে কাঁপছে উত্তরাঞ্চল সরকারের সাহায্য চাইলেন জয়পুরহাটের দুস্থ কর্মহীন শ্রমজীবীরা



জয়পুরহাট প্রতিনিধিঃ নিরেন দাস।
 

জয়পুরহাট-নওগাঁ পাশাপাশি সীমন্তযুক্ত দুই জেলাতে মৃদু শৈতপ্রবাহে শ্রমজীবী দিনমজুর জনজীবন কর্মহীনতায় স্থির হয়ে পড়েছে তীব্র শীতে কাঁপছে উত্তরাঞ্চল।

 
বইছে কনকনে ঠাণ্ডা বাতাস যে বাতাসের তীব্র শীতের দাপটে গত ৪-৫ দিনে মানুষ কাহিল হয়ে পড়েছে। উত্তরাঞ্চলের মানুষরা কোনভাবেই পারছে না এমন কনকনে তীব্র শীতের সাথে যুদ্ধ করতে ঘরে শুয়ে বসে দিন কাটাচ্ছে দুই জেলার মানুষদের।
 
বিশেষ করে চমর দুর্ভোগে পড়েছে শ্রমজীবী ও দিনমুজুর খেটে খাওয়া মানুষেরা যাদের জীবন কাটছে কর্মহীনতায়। এমনিতেই শীতল হাওয়া বইছে সাথে দিনভর থাকছে ঘন কুয়াশা মধ্য দুপুর বা শেষ বিকেলে মাঝেমাঝে সূর্য্যের আলোর দেখা গেলেও নেই কোন গরম তাপমাত্রা যাহার ফলে কনকনে তীব্র শীত আরও বেড়েই চলেছে।
 
দিনভর শীতল হাওয়া আর ঘন কুয়াশার কারণে ঘর ছেড়ে বাইরে হওয়া কঠিন হয়ে পেড়েছে কাজে যেতে পারছে না কোন মানুষ।এমন তীব্র কারণে জনজীবন হুমকির মুখে পড়েছে সাথে ঘন কুয়াশার কারণে দিনের বেলায়ও হেডলাইট জ্বালিয়ে ঝুঁকির মধ্যে সড়কে যানবাহন চলাচল করছে।
 
শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় চরম বিপাকে পড়েছেন পার্শ্ববর্তী দুই জেলার খেটে খাওয়া শ্রমজীবী ও পেশাজীবী মানুষেরা সাথে সবচেয়ে দুর্ভোগে মধ্যে জীবন কাটাচ্ছে শিশু বাচ্চা সহ বৃদ্ধরা।
এমন কনকনে তীব্র শীতে দারিদ্র,দুস্থ,শ্রমজীবী ও দিনমুজুর মানুষের ক্ষিপ্ত কন্ঠে তারা দাবী তুলে বলছেন আমাদের প্রতি বছরি এই সরকার শীতবস্ত্র দিয়ে থাকেন কিন্তু এবার এমন তীব্র শীত তবুও সরকারি ভাবে কোনরুপ শীতবস্ত্র আমরা পাচ্ছি না কেন।
 
এমনটাই দাবী জানিয়ে তারা প্রচারমাধ্যমের সাংবাদিকদের অনুরোধ করেছেন যেন তাদের দাবি সরকারের নজরে আসে সরকার যেন তাদের প্রতি বছরের ন্যায় এবারো নজরে রাখেন। কিন্তু Channel4tv জেলা ও প্রতিটি উপজেলায় গোপনীয় ভাবে খোঁজখবর নিয়ে পেয়েছে যে তথ্য তা প্রতি বছরের ন্যায় এবারও ডিসেম্বর মাসেই সরকারি শীতবস্ত্র এসেছে এমনকি ইতিমধ্যে সেইসব শীতবস্ত্র বিতরণও হয়েছে বলেও জানা গিয়েছে। যে বিতরণ হয়েছে স্থানীয় প্রভাবশালী কিছু জনপ্রতিনিধি ও নেতাদের মাধ্যমে যে সরকারি শীতবস্ত্র গুলি বিতরণ হলেও যাহারা সেইসব শীতবস্ত্র পাওয়ার যোগ্য যা তাদের মাঝে বিতরণ করা হয়নি। এবং সত্যিই তারা পায়নি বলেই আজ সেই সব দুস্থ - দারিদ্র - খেটে খাওয়া দিনমজুর মানুষেরা দাবী তুলে তাদের প্রতি বছরের ন্যায্য প্রাপ্য পেতে আওয়ামীলীগ সরকারের নজর দারী আশা করেছেন উত্তরাঞ্চলের ন্যায্য প্রাপ্য দার অসহায় মানুষেরা। 
 
এমন শীতল হাওয়া ও ঘন কুয়াশার কনকনে তীব্র শীতের বিষয়ে জয়পুরহাট জেলা ও নওগাঁ জেলার আবহাওয়া অফিস সূত্রে জানা যায়।  জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ডে ৮ দশমিক ০৪ ডিগ্রি সেলসিয়াস নেমে এসেছে বলে আবহাওয়া অফিস জানান। এমনকি অফিস আরও জানান এই এমন সর্বনিম্ন তাপমাত্রা আরও ৫-৬ দিনে বৃদ্ধির কোন প্রকার উন্নতি আশা করা যাচ্ছেনা বরং তাপমাত্রা আরও নিম্ন হতে পারে।


1