LatestsNews
# অবশেষে বড় অংকের অর্থের বিনিময়ে মিশরের ইজিপ্ট এয়ার থেকে লিজ নেয়া নষ্ট দুটি উড়োজাহাজ ফেরত দেয়া হচ্ছে।# শুধু সেমির আশা বাঁচিয়ে রাখার জন্যই নয়, দলের আত্মবিশ্বাস ফিরে পাওয়ার জন্য জয়ই দরকার ছিল# রাজশাহীতে জমে উঠেছে হরেক রকম আমের বেচাকেনা।# রোহিঙ্গা সংকট মোকাবিলায় ব্যর্থ বলে দায় স্বীকার করেছে জাতিসংঘ।# ২৩ উপজেলায় ভোটগ্রহণ চলছে# নোয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতীতে ভোট গ্রহণ # নোয়াখালীর হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ শীর্ষ জলদস্যু ফরিদ কমান্ডারকে গ্রেপ্তার করেছে কোস্টগার্ড# বেনাপোলে হুন্ডি করে অর্থ পাচারের অভিযোগে ৩ পুলিশ ক্লোজড # নড়াইলে শিক্ষার্থীদের গুলি করে হত্যার হুমকিতে ৪ জনের নামে মামলা দায়ের# ভিসা ছাড়াই ব্রাজিল যেতে পারবেন চার দেশের পর্যটক# এমপি হারুনের স্ত্রীর প্লট বাতিল নিয়ে সংসদে হাসির রোল# বগুড়ায় জালিয়াতি করতে ইভিএমে ভোট নিতে চায় কমিশন: রিজভী# বাজেট যথাযথভাবে প্রণয়ন ও বাস্তবায়ন হয়েছে বলেই বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে।# ওসি মোয়াজ্জেমকে হত্যা মামলার আসামি করার আবেদন করা হবে’# খাওয়ার মসলা দিয়ে তৈরি হচ্ছে হার্টের ব্যথানাশক ক্যাপসুল!# নোয়াখালী উপজেলা নির্বাচন, ১৩১ কেন্দ্রেই হবে ইভিএম-এ ভোট, # ভারতে কারাভোগ শেষে দেশে ফিরল ৬ তরুনী# চুনারুঘাটে করাঙ্গী নদীর বাধঁ ভেঙ্গে সাত / আটটি গ্রাম প্লাবিত# যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৫৫ কোটি ৭২ লাখ টাকার বাজেট ঘোষণা# বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা উন্নয়ন ও শান্তির প্রতীক মোহাম্মদ নাসিম
আজ মঙ্গলবার| ১৮ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সর্বনিম্ন তাপমাত্রায় তীব্র শীতে কাঁপছে উত্তরাঞ্চল সরকারের সাহায্য চাইলেন জয়পুরহাটের দুস্থ কর্মহীন শ্রমজীবীরা



জয়পুরহাট প্রতিনিধিঃ নিরেন দাস।
 

জয়পুরহাট-নওগাঁ পাশাপাশি সীমন্তযুক্ত দুই জেলাতে মৃদু শৈতপ্রবাহে শ্রমজীবী দিনমজুর জনজীবন কর্মহীনতায় স্থির হয়ে পড়েছে তীব্র শীতে কাঁপছে উত্তরাঞ্চল।

 
বইছে কনকনে ঠাণ্ডা বাতাস যে বাতাসের তীব্র শীতের দাপটে গত ৪-৫ দিনে মানুষ কাহিল হয়ে পড়েছে। উত্তরাঞ্চলের মানুষরা কোনভাবেই পারছে না এমন কনকনে তীব্র শীতের সাথে যুদ্ধ করতে ঘরে শুয়ে বসে দিন কাটাচ্ছে দুই জেলার মানুষদের।
 
বিশেষ করে চমর দুর্ভোগে পড়েছে শ্রমজীবী ও দিনমুজুর খেটে খাওয়া মানুষেরা যাদের জীবন কাটছে কর্মহীনতায়। এমনিতেই শীতল হাওয়া বইছে সাথে দিনভর থাকছে ঘন কুয়াশা মধ্য দুপুর বা শেষ বিকেলে মাঝেমাঝে সূর্য্যের আলোর দেখা গেলেও নেই কোন গরম তাপমাত্রা যাহার ফলে কনকনে তীব্র শীত আরও বেড়েই চলেছে।
 
দিনভর শীতল হাওয়া আর ঘন কুয়াশার কারণে ঘর ছেড়ে বাইরে হওয়া কঠিন হয়ে পেড়েছে কাজে যেতে পারছে না কোন মানুষ।এমন তীব্র কারণে জনজীবন হুমকির মুখে পড়েছে সাথে ঘন কুয়াশার কারণে দিনের বেলায়ও হেডলাইট জ্বালিয়ে ঝুঁকির মধ্যে সড়কে যানবাহন চলাচল করছে।
 
শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় চরম বিপাকে পড়েছেন পার্শ্ববর্তী দুই জেলার খেটে খাওয়া শ্রমজীবী ও পেশাজীবী মানুষেরা সাথে সবচেয়ে দুর্ভোগে মধ্যে জীবন কাটাচ্ছে শিশু বাচ্চা সহ বৃদ্ধরা।
এমন কনকনে তীব্র শীতে দারিদ্র,দুস্থ,শ্রমজীবী ও দিনমুজুর মানুষের ক্ষিপ্ত কন্ঠে তারা দাবী তুলে বলছেন আমাদের প্রতি বছরি এই সরকার শীতবস্ত্র দিয়ে থাকেন কিন্তু এবার এমন তীব্র শীত তবুও সরকারি ভাবে কোনরুপ শীতবস্ত্র আমরা পাচ্ছি না কেন।
 
এমনটাই দাবী জানিয়ে তারা প্রচারমাধ্যমের সাংবাদিকদের অনুরোধ করেছেন যেন তাদের দাবি সরকারের নজরে আসে সরকার যেন তাদের প্রতি বছরের ন্যায় এবারো নজরে রাখেন। কিন্তু Channel4tv জেলা ও প্রতিটি উপজেলায় গোপনীয় ভাবে খোঁজখবর নিয়ে পেয়েছে যে তথ্য তা প্রতি বছরের ন্যায় এবারও ডিসেম্বর মাসেই সরকারি শীতবস্ত্র এসেছে এমনকি ইতিমধ্যে সেইসব শীতবস্ত্র বিতরণও হয়েছে বলেও জানা গিয়েছে। যে বিতরণ হয়েছে স্থানীয় প্রভাবশালী কিছু জনপ্রতিনিধি ও নেতাদের মাধ্যমে যে সরকারি শীতবস্ত্র গুলি বিতরণ হলেও যাহারা সেইসব শীতবস্ত্র পাওয়ার যোগ্য যা তাদের মাঝে বিতরণ করা হয়নি। এবং সত্যিই তারা পায়নি বলেই আজ সেই সব দুস্থ - দারিদ্র - খেটে খাওয়া দিনমজুর মানুষেরা দাবী তুলে তাদের প্রতি বছরের ন্যায্য প্রাপ্য পেতে আওয়ামীলীগ সরকারের নজর দারী আশা করেছেন উত্তরাঞ্চলের ন্যায্য প্রাপ্য দার অসহায় মানুষেরা। 
 
এমন শীতল হাওয়া ও ঘন কুয়াশার কনকনে তীব্র শীতের বিষয়ে জয়পুরহাট জেলা ও নওগাঁ জেলার আবহাওয়া অফিস সূত্রে জানা যায়।  জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ডে ৮ দশমিক ০৪ ডিগ্রি সেলসিয়াস নেমে এসেছে বলে আবহাওয়া অফিস জানান। এমনকি অফিস আরও জানান এই এমন সর্বনিম্ন তাপমাত্রা আরও ৫-৬ দিনে বৃদ্ধির কোন প্রকার উন্নতি আশা করা যাচ্ছেনা বরং তাপমাত্রা আরও নিম্ন হতে পারে।


1