LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ বৃহস্পতিবার| ২২ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

আসন ইজতেমা কে সামনে রেখে যনজট নিরশনে কাজ করছে জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশন এর ট্রাফিক সহকারীরা



মো.রবিউল ইসলাম টঙ্গী (গাজীপুর)প্রতিনিধি,

আসন ইজতেমাকে সামনে রেখে যানজট নিরশনে অক্লান্ত পরিশ্রম করছে জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশন এর ট্রাফিক সহকারীরা।

উল্ট পথে গাড়ির গতি রোদ, একটি গাড়ি ৫মিনিটের বেশি না দারাতে দেওয়া ও বয়েস্ক মানুষকে পাবলিক গাড়িতে উঠতে সাহাজ করা সবি করছে সহকারী ট্রাফিকরা।

গেল ১৬ডিসেম্বরে গাজীপুর জেলায় ট্রাফিক ব্যবস্থা জনবান্ধব করতে ৩১১ সদস্য বিশিষ্ট একটি “ট্রাফিক পুলিশ সহকারী” বাহিনী নিয়োগ দিচ্ছেন গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম। এই বাহিনীতে মেজর(অব:) বা তারো উপরের পদমর্যাদার একজন পরিচালকের বেতন মাসিক এক লাখ টাকা ও অন্যদের বেতন মাসিক ১০ হাজার টাকা করে মোট প্রতিমাসে ৩১ লাখ টাকা খরচ করছেন জাহাঙ্গীর আলম।

সামাজিক যোগাযোগ মাধ্যম জাহাঙ্গীর আলমের নিজের আইডি সহ ফেইসবুকের বিভিন্ন আইডিতে ওই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের ফেইসবুক পেজেও বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের সম্মানিত চেয়ারম্যান আলহাজ মোঃ জাহাঙ্গীর আলমের নিজস্ব অর্থায়নে গাজীপুর মহানগরের বাসিন্দাদের দুর্ভোগ হতে উত্তরণে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয়ের মাধ্যমে ট্রাফিক পুলিশের সহযোগী হিসেবে কাজ করার জন্য মার্জিত আচরণ ও সুস্বাস্থ্যের অধিকারী ব্যাক্তিকে নিয়োগ দেয়া হবে। পদের ছকে পরিচালক চুক্তি ভিত্তিক ০১ জন নিয়োগের কথা বলে যোগ্যতা বলা হয়েছে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর বা তদূর্ধব যার মাসিক বেতন এক লাখ বা আলোচনা সাপেক্ষে। ছকের তৃতীয় কলামে ট্রাফিক পুলিশ সহকারী পদে ৩০০ জনকে নিয়োগের কথা বলা আছে। এসএসসি বা তদূর্ধব যোগ্যতা উল্লেখ করে মাসিক বেতন ১০ হাজার টাকা বলে বলা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। আর দ্বিতীয় কলামে ১০ জন সুপারভাইজার নিয়োগের কথাও বলা আছে।

এই বিষয়ে গাজীপুর ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ সুপার মোঃ সালেহ উদ্দিন আহমেদ বলেন, এই ধরণের কোন বাহিনীর সংবাদ জানিনা। কমিউনিটি পুলিশ আমাদের সাথে থাকবে। আর এই ধরণের বাহিনী নিয়োগ দিলে সরকার লাগবে।


গাজীপুর জেলা পুলিশের মূখপাত্র (পুলিশ পরিদর্শক) মোঃ মমিনুল ইসলাম বলেন, এই ধরণের কোন খবর জানা নেই। তার সাথে বসা জয়দেবপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ আমিনুল ইসলামকে জিজ্ঞাসা করে মমিনুল ইসলাম বলেন, ওসি সাহেবও এ ধরণের কোন খবর জানেন না। তবে তিনি ফেইসবুকে দেখেছেন বলে জানিয়েছেন তিনি।

গাজীপুরের সাধারণ মানুষ মনে করেন, এই ধরণের উদ্যোগ নিঃসন্দেহে ভাল। এই রকম সহযোগী বাহিনী গঠিত হলে নাগরিক সেবা বাড়বে।


1