LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

কনকনে শীতে কাঁপছে দেশ কাঁপছে সুন্দরবন উপকূলীয় অঞ্চল



গোলাম মোস্তফা লাভলু, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ
 
সারাদেশের ন্যায় প্রচন্ড শীত, সেই সাথে উত্তরের হিমেল হাওয়া প্রবাহিত হয়ে সুন্দরবন উপকূলীয় অঞ্চল সাতক্ষীরা শ্যামনগরের জনজীবন এখন চরম দূর্ভোগে পড়েছে। আকস্মিক ভাবে গত তিন প্রচন্ড শীত সেই সাথে উত্তরের ঠান্ডা হাওয়া বইতে শুরু করেছে। যে কারনে পশু-পাখি ও ছিন্নমূল মানুষের দুর অবস্থা চরম ভাবে ব্যহত হচ্ছে। উপকূলীয় অঞ্চলের খেটে খাওয়া মানুষেরা ঘর থেকে কাজে বের হতে পারছেনা ফলে তাদের শ্রম দৈনিক আয়ের উপর প্রভাব পড়ছে। উপজেলার ১২টি ইউনিয়নের ৬টি ইউনিয়নই তথা কৈখালী, রমজাননগর, মুন্সীগঞ্জ, গাবুরা, পদ্মপুকুর, বুড়িগোয়ালীনি, এ ছাড়া আটুলীয়া ও নূরনগরেও আংশিক সুন্দরবনকে স্পর্শ করে আছে। সুন্দরবন দ্বারা বেষ্টিত উপজেলার অত্র ইউনিয়নের মানুষগুলো খুব স্বাভাবিক ভাবেই সুন্দরবনের আয়ের উপর নিভর্রশীল। এখানকার জেলে, মৌয়ালী, বাওয়ালী ছাড়াও রয়েছে হরেক রকমের পেশায় শ্রমজীবী মানুষ যারা প্রচন্ড ঠান্ডা ও শীতের কারনে ঘর থেকে বের হতে পারছেনা। এলাকা থেকে এক শ্রেনীর মানুষ মাছ ধরা ট্রলার, নৌকা নিয়ে চলে যায় সাগরে যারা সারা বছরই সাগরে মাছ ধরে এই ঠান্ডা শীতে সেই সাথে কুয়াশার সংমিশ্রণে তাদের জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। এদিকে উপজেলা সদরের সন্নিকটে অবস্থিত ইউনিয়নের সাধারন মানুষগুলোও পড়েছে চরম বিপাকে, ঠান্ডা শীতের সাথে উত্তরের হিমেল হাওয়ার সংমিশ্রণ সেই সাথে ভোর হতে রয়েছে ঘন কুয়াশা বেলা ১১টার আগে সুর্যের মুখ দেখা যায়না, দুপুরের দিকে একটু যেমন তেমন দেখা গেলেও অল্পক্ষনের মধ্যেই তা মিলিয়ে যায়। পুরো ডিসেম্বরে যেখানে শীতের ছিটেফোঁটা ছিল না সেখানে আজ দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ মাঝারি শৈত্যপ্রবাহে রূপ নিয়েছে। এর ফলে ৫০ বছর পর দেশের ইতিহাসে এ যাবৎকালের সর্বনিম্ন তাপমাত্রা নতুন রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।
সোমবার ৮ জানুয়ারি দেশের উত্তরের শেষ জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ার সর্বনিম্ন তাপামাত্রা ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। ১৯৬৮ সালের ৪ ফেব্রুয়ারি  তৎকালীন পূর্ব পাকিস্তান আমলে এই অঞ্চলে সর্বনিম্ন তাপামাত্রা ছিল ২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ৫০ বছরের ইতিহাসে আজকের তাপমাত্রা সর্বনিম্ন। বাংলাদেশে এর আগে এত কম তাপমাত্রার কোনো রেকর্ড নেই। আবহাওয়া অধিদফতরের সহকারী আবহাওয়াবিদ মিজানুর রহমান জানান, ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসের তথ্য আমরা পেয়েছি। এটা ১৯৬৮ সালের পর সর্বনিম্ন তাপমাত্রা।
বাংলাদেশ আবহাওয়া অধিদফতর থেকে এই খবর নিশ্চিত করা হয়েছে। আবহাওয়াবিদরা জানান, শৈত্যপ্রবাহ এখনো পর্যন্ত ছড়িয়ে পড়ছে। তবে দুএকদিনের মধ্যে কমতে শুরু করবে। গতকয়েকদিনের তীব্র শৈত্যপ্রবাহে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। দেশের উত্তরাঞ্চলসহ প্রায় সব জায়গাতেই চরম দুর্ভোগ পোহাচ্ছে সাধারন মানুষ। রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। শৈত্য প্রবাহের কারণে শীতে কাবু হয়ে পড়েছে গোটা দক্ষিণ জনপদ।


1