LatestsNews
# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।
আজ রবিবার| ১৮ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বিশ্ব ইজতেমা শুরু আজ টঙ্গীর তুরাগ নদের তীরে বিশ্ব ইজতেমায় যোগ দিতে দলে দলে আসতে শুরু করেছেন মুসল্লিরা।



মো.রবিউল ইসলামঃ

বিশ্ব ইজতেমা শুরু আজ
টঙ্গীর তুরাগ নদের তীরে বিশ্ব ইজতেমায় যোগ দিতে দলে দলে আসতে শুরু করেছেন মুসল্লিরা। ফজরের নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে ৫৩তম বিশ্ব ইজতেমা আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে আজ শুক্রবার। এ ইজতেমায় যোগ দিতে মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি গত বুধবার বিকেল সাড়ে ৩টায় কাকরাইল শূরা কার্যালয়ে পৌঁছেছেন। তবে তার অংশগ্রহণ ঠেকাতে মুসল্লিদের একটি অংশের কার্যক্রম অব্যাহত রয়েছে।

তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বিদের একটি পক্ষ যে কোনো মূল্যে মাওলানা সাদের ইজতেমায় অংশগ্রহণ করার পক্ষে অবস্থান নিয়েছে। তাদের অভিযোগ, একটি পক্ষ মাওলানা সাদের বিপক্ষে অবস্থান নিয়ে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা চালাচ্ছে। দুই পক্ষের পরস্পরবিরোধিতার মধ্যে সাধারণ মুসল্লিরা পড়েছেন অস্বস্তি ও শঙ্কায়। তবে সংকট নিরসনে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছে দায়িত্বশীল একটি সূত্র।

আজ থেকে টঙ্গীর তুরাগতীরে শুরু হচ্ছে ইজতেমার প্রথম পর্ব। রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এ পর্ব। চার দিন বিরতির পর ১৯ জানুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় পর্ব। দুই পর্বের ইজতেমায় অংশ নেবেন ৩২ জেলার মুসল্লিরা।

স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল বলেন, বুধবার সন্ধ্যা থেকেই দলে দলে ইজতেমা ময়দানে আসছেন মুসল্লিরা। গতকাল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তিনি তাবলিগ জামাতের লোকজনের সঙ্গে তার কর্মী বাহিনী নিয়ে কাজ করেছেন। ময়দান পরিস্কার-পরিচ্ছন্ন করার কাজে অংশ নিয়েছেন।

বছর তিনেক আগে ভারতে তাবলিগের মুরব্বিদের মধ্যে মতপার্থক্য দেখা দেয়। তাবলিগের প্রতিষ্ঠাতা মাওলানা ইলিয়াসের বংশধর এবং দিল্লির নিজামুদ্দিন মারকাজের মুরব্বি মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি নিজেকে তাবলিগের আমির হিসেবে ঘোষণা দেন। সেখানকার শূরা সদস্য মাওলানা ইবরাহিম দেওলা, মাওলানা আহমাদ লাটসহ কয়েকজন এর বিরোধিতা করেন। পরে তারা ওই মারকাজ থেকে বেরিয়ে যান। তাবলিগের কেন্দ্রের এ বিভক্তির ঢেউ অন্যান্য দেশের মতো বাংলাদেশের তাবলিগ জামাতের লোকজনের মধ্যেও আছড়ে পড়ে। কাকরাইল মারকাজ মসজিদের শূরা সদস্যদের মধ্যেও মতপার্থক্য দেখা দেয়। কাকরাইল মসজিদে বর্তমানে মাওলানা সাদের সমর্থক প্রকৌশলী সৈয়দ ওয়াসিফুল ইসলামসহ কয়েকজন শূরা সদস্য রয়েছেন।

মাওলানা সাদ বাংলাদেশে আসছেন- এমন খবরে গতকাল সকাল থেকেই বিমানবন্দর এলাকায় অবস্থান নেন বিপক্ষের লোকজন। সর্বশেষ গত ৭ জানুয়ারি যাত্রাবাড়ীর জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া মাদ্রাসায় বৈঠক করেন আলেমরা। সেখানে উপস্থিত ২১ জনের মধ্যে ১৩ জনই এবারের ইজতেমায় মাওলানা সাদ কান্ধলভির না আসার পক্ষে মত দেন।

ইজতেমা ময়দানের মুরব্বি প্রকৌশলী গিয়াস উদ্দিন জানান, সরকারের হস্তক্ষেপে এবারও ইজতেমা সফল হবে। মাওলানা সাদকে নিয়ে বিতর্কের অবসান হবে।


1