LatestsNews
# মৌলভীবাজারে ক্ষতিগ্রস্থ প্রত্যেক ঘর পাকা করে দেওয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী# কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি ব্রহ্মপূত্রের ভাঙনে রৌমারী-রাজিবপুর প্লাবিত# শিক্ষা সহায়ক স্বপ্নপূরন সংগঠনের উদ্যোগে দরিদ্র দুই শিক্ষার্থীকে সহায়তা প্রদান # শৈলকুপায় কৃকদের নিকট থেকে ধান কিনছেন ইউএনও# ঝিনাইদহ জেলা জুড়েই পোষ্ট অফিসের কর্মচারী কর্মকর্তাদের চলছে বেহালদশা# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতাল অচলাবস্থা রোগী ও তাদের স্বজনদের চরম ভোগান্তি# ময়মনসিংহের মুক্তাগাছায় আমবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা নিহত ২# ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল নিষিদ্ধ# একই পাঞ্জাবির দামে হেরফেরের দায়ে আড়ংয়ে আবারও পাঞ্জাবি কাণ্ড, ফের জরিমানা# যুক্তরাষ্ট্র থেকে এক বাংলাদেশি অভিবাসন ইস্যুতে বহিষ্কার।# রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশকে গঠনমূলক সহায়তার আশ্বাস দিয়েছে চীন।# রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমার সরকারই দায়ী বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।# নরসিংদীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ১৩ দিন লড়াই করে হার মানলেন দগ্ধ ফুলন# নোয়াখালীতে ২ জনের যাবজ্জীবন কারাদন্ড # ঝিনাইদহে প্রভাবশালীরা ঘের ও পুকুর কেটে চলেছেন, অবৈধ পুকুর খননে কৃষকরা হচ্ছে ক্ষতিগ্রস্ত# লোহাগড়ায় ৫’শ পিস ইয়াবাসহ মাদক কারবারী আটক# বিএনএসবি চক্ষু হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মাহমুদুলকে যোগদানে দিনভর উত্তেজনা # শিরোমনি উত্তরপাড়ায় খেলতে গিয়ে পুকুরে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যুঃ এলাকায় শোকের ছায়া# নোয়াখালীর চৌমুহনীতে আধিপত্য বিস্তারের জেরে প্রতিপক্ষ সন্ত্রাসীদের গুলিতে যুবকের মৃত্যু# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার
আজ বুধবার| ১৭ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

আ’লীগ নেতৃত্বাধীন জোট সরকারের ৪ বছর পূর্তি



চার বছর পূর্ণ করে ৫ বছরে পা রাখলো টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার। ২০১৪ সালের ১২ জানুয়ারি টানা দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের সরকার গঠন করার সময়টাতে দেশের রাজনৈতিক, আইনশৃঙ্খলা পরিস্থিতি ছিল ঝঞ্ঝাবিক্ষুদ্ধ, সহিংসতাপূর্ণ।

নির্বাচনকে কেন্দ্র করে দেশব্যাপি জ্বালাও-পোড়াও আর চরম সহিংসতার মুখে শপথ নেয় বর্তমান মন্ত্রিসভা। যাত্রা শুরু হয় দ্বিতীয় মেয়াদের। প্রায় তিনমাসের সহিংসতা মোকাবেলা করে দেশে আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারা দেশবাসীর জন্য বড় ধরনের স্বস্তি ছিল।

তারপর একের পর এক সন্ত্রাসি হামলা, বিদেশি নাগরিক হত্যা আর জঙ্গিদের উত্থান দমন করে দেশের আইনশৃংখলা পরিস্থিতি অনুকুলে রেখে অর্থনৈতিক প্রবৃদ্ধি ধরে রাখা সরকারের বড় ধরনের সফলতা বলে মন্তব্য করেছেন বিশ্লেষকরা।

তবে শিক্ষাখাতে একেরপর এক প্রশ্নপত্র ফাঁসের ঘটনা বহুমুখী প্রশ্নের সম্মুখীন করলেও তা ঠেকাতে সরকারের উদ্যোগও ছিল প্রশংসনীয়— উল্লেখ করে বিশ্লেষকরা বলেন, সব মিলিয়ে বির্তক নিয়ে ক্ষমতায় থাকা সরকার তার কাজের মধ্য দিয়ে ইতিবাচক ভাবমূর্তি অর্জন করতে সক্ষম হয়েছে। তবে পিছিয়ে ছিল মানবাধিকার পরিস্থিতি সামাল দেয়ার ক্ষেত্রে।

তারা আরো বলেন, বিগত দিনের ভুল-ত্রুটি কাঁটিয়ে নতুন নির্বাচনী বছরে প্রধানমন্ত্রীর সামনে চ্যালেঞ্জ উন্নয়নের ধারা অব্যাহত রাখা।

নিজ দলের চেইন অব কমান্ড গড়ে তুলে অতীতের মতো শক্ত হাতে জঙ্গিবাদ দমন করে দুর্নীতি বন্ধে কার্যকর পদক্ষেপ নেবেন—এ প্রত্যাশা করে বিশ্লেষকরা বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ দমন করে অর্থনৈতিক উন্নতির ধারা অব্যাহত রাখার পাশাপাশি সারাদেশে অবকাঠামো উন্নয়নকে এগিয়ে নিয়ে যাওয়া ১৪ দল ও মহাজোট শরিকদের নিয়ে গঠিত শেখ হাসিনার সরকারের বড় সফলতা।

তবে মানবাধিকার ও সুশাসন প্রতিষ্ঠায় পিছিয়ে থাকার সমালোচনা রয়ে গেলেও শেষ একবছরে তা কাটিয়ে উঠে গণতন্ত্রের ধারাকে সরকার অব্যাহত রাখতে পারবে, এটাই প্রত্যাশা করেন সবাই।


1