LatestsNews
# ‘বুলবুল’ কেড়ে নিল সাতজনের প্রাণ# সোমবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত# বীরের মতো লড়েও সিরিজ জেতাতে পারলেন না নাঈম# ঘূর্ণিঝড় ‘বুলবুল’ কেড়ে নিল ১০ জনের প্রাণ# সরকার হটানোর জন্য বিএনপি তৈরি হচ্ছে: ফখরুল# ব্যাংক ঋণ পরিশোধে পুরুষের চেয়ে এগিয়ে নারী: বাণিজ্যমন্ত্রী# জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু শনিবার# ধানমন্ডিতে বাড়ির মালিক-গৃহকর্মীকে গলাকেটে হত্যা # আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের মধ্যে ১৫০০ জনেক চিহ্নিত করা হয়েছে # রপ্তানি করতে না পারায় ভারতে পেঁয়াজের বাজারে ধ্বস!# আল-জাজিরায় বাংলাদেশি ফ্রিল্যান্সারদের সফলতার গল্প# আজ থেকে ৯ ইঞ্চির ছোট সাইজের ইলিশ ধরা নিষিদ্ধ থাকবে# ব্যাংকে ১০ হাজার টাকা পর্যন্ত সার্ভিস চার্জ ফ্রি# যুক্তরাষ্ট্রে ‘সঙ্কটাপন্ন’ খোকার জীবন শেষ ইচ্ছেটিও পূরণ হচ্ছে না পাসপোর্ট না থাকায়# সড়কে শৃঙ্খলা আনতেই নতুন আইন : কাদের# 'দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই ভোলার ঘটনা ঘটানো হয়েছে'# ন্যাম সম্মেলন শেষে দেশের পথে প্রধানমন্ত্রী# এমপিওভুক্তিতে অসঙ্গতি, বিকালে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী# সরকারের গুণগানে দেশে নতুন বুদ্ধিজীবী শ্রেণীর উদয় হয়েছে : গয়েশ্বর# সিটি ব্যাংক ও বিকাশের মধ্যে চুক্তি স্বাক্ষর
আজ বুধবার| ১৩ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

আ’লীগ নেতৃত্বাধীন জোট সরকারের ৪ বছর পূর্তি



চার বছর পূর্ণ করে ৫ বছরে পা রাখলো টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার। ২০১৪ সালের ১২ জানুয়ারি টানা দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের সরকার গঠন করার সময়টাতে দেশের রাজনৈতিক, আইনশৃঙ্খলা পরিস্থিতি ছিল ঝঞ্ঝাবিক্ষুদ্ধ, সহিংসতাপূর্ণ।

নির্বাচনকে কেন্দ্র করে দেশব্যাপি জ্বালাও-পোড়াও আর চরম সহিংসতার মুখে শপথ নেয় বর্তমান মন্ত্রিসভা। যাত্রা শুরু হয় দ্বিতীয় মেয়াদের। প্রায় তিনমাসের সহিংসতা মোকাবেলা করে দেশে আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারা দেশবাসীর জন্য বড় ধরনের স্বস্তি ছিল।

তারপর একের পর এক সন্ত্রাসি হামলা, বিদেশি নাগরিক হত্যা আর জঙ্গিদের উত্থান দমন করে দেশের আইনশৃংখলা পরিস্থিতি অনুকুলে রেখে অর্থনৈতিক প্রবৃদ্ধি ধরে রাখা সরকারের বড় ধরনের সফলতা বলে মন্তব্য করেছেন বিশ্লেষকরা।

তবে শিক্ষাখাতে একেরপর এক প্রশ্নপত্র ফাঁসের ঘটনা বহুমুখী প্রশ্নের সম্মুখীন করলেও তা ঠেকাতে সরকারের উদ্যোগও ছিল প্রশংসনীয়— উল্লেখ করে বিশ্লেষকরা বলেন, সব মিলিয়ে বির্তক নিয়ে ক্ষমতায় থাকা সরকার তার কাজের মধ্য দিয়ে ইতিবাচক ভাবমূর্তি অর্জন করতে সক্ষম হয়েছে। তবে পিছিয়ে ছিল মানবাধিকার পরিস্থিতি সামাল দেয়ার ক্ষেত্রে।

তারা আরো বলেন, বিগত দিনের ভুল-ত্রুটি কাঁটিয়ে নতুন নির্বাচনী বছরে প্রধানমন্ত্রীর সামনে চ্যালেঞ্জ উন্নয়নের ধারা অব্যাহত রাখা।

নিজ দলের চেইন অব কমান্ড গড়ে তুলে অতীতের মতো শক্ত হাতে জঙ্গিবাদ দমন করে দুর্নীতি বন্ধে কার্যকর পদক্ষেপ নেবেন—এ প্রত্যাশা করে বিশ্লেষকরা বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ দমন করে অর্থনৈতিক উন্নতির ধারা অব্যাহত রাখার পাশাপাশি সারাদেশে অবকাঠামো উন্নয়নকে এগিয়ে নিয়ে যাওয়া ১৪ দল ও মহাজোট শরিকদের নিয়ে গঠিত শেখ হাসিনার সরকারের বড় সফলতা।

তবে মানবাধিকার ও সুশাসন প্রতিষ্ঠায় পিছিয়ে থাকার সমালোচনা রয়ে গেলেও শেষ একবছরে তা কাটিয়ে উঠে গণতন্ত্রের ধারাকে সরকার অব্যাহত রাখতে পারবে, এটাই প্রত্যাশা করেন সবাই।


1