LatestsNews
# পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনিয়ম ,রাষ্ট্রদূত সামিনার বিরুদ্ধে অভিযোগের পাহাড়, ক্ষমতার উৎস কী?# ধর্ষণ মামলার বিচার ৬ মাসের মধ্যে শেষ করতে বিচারকদের নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত।# নৌ-পথে বাংলাদেশ-ভারত-ভুটান ট্রেডের নবযাত্রা# স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গতকাল পর্যন্ত রাজধানীতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচ জন।# ঢামেকে প্রথমবারের মতো অ্যালোজেনিক বোনম্যারো ট্রান্সপ্ল্যান্ট# গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের অধিকার রক্ষায় ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল # সব ধরনের সমুদ্র সম্পদ অর্থনীতিতে কাজে লাগানোর পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঝিনাইদহ থেকে চীনে রপ্তানি হচ্ছে গরুর ভুঁড়ি ও কুঁচে# হাতিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত# খানজাহান আলী থানা নিসচা’র মতবিনিময় সভা# বন্যা পরিস্থিতির আরও অবনতি ॥ নতুন নতুন এলাকা প্লাবিত গাইবান্ধায় ট্রেন চলাচল বন্ধ ॥# মৌলভীবাজারে ক্ষতিগ্রস্থ প্রত্যেক ঘর পাকা করে দেওয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী# কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি ব্রহ্মপূত্রের ভাঙনে রৌমারী-রাজিবপুর প্লাবিত# শিক্ষা সহায়ক স্বপ্নপূরন সংগঠনের উদ্যোগে দরিদ্র দুই শিক্ষার্থীকে সহায়তা প্রদান # শৈলকুপায় কৃকদের নিকট থেকে ধান কিনছেন ইউএনও# ঝিনাইদহ জেলা জুড়েই পোষ্ট অফিসের কর্মচারী কর্মকর্তাদের চলছে বেহালদশা# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতাল অচলাবস্থা রোগী ও তাদের স্বজনদের চরম ভোগান্তি# ময়মনসিংহের মুক্তাগাছায় আমবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা নিহত ২# ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল নিষিদ্ধ# একই পাঞ্জাবির দামে হেরফেরের দায়ে আড়ংয়ে আবারও পাঞ্জাবি কাণ্ড, ফের জরিমানা
আজ শুক্রবার| ১৯ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বদলগাছীতে প্রচন্ড শীত উপেক্ষা করে চাষিরা চালিয়ে যাচ্ছে বোরোধানের চাষ আবাদ



জয়পুরহাট প্রতিনিধিঃ নিরেন দাস।

নওগাঁ জেলা বদলগাছী উপজেলাতে প্রচণ্ড শীতে ঘর থেকে বের হতে পারছে না সাধারণ মানুষ জনজীবন কাহিল হয়ে পড়েছে। সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত আকাশ ভাল থাকলেও ভোর রাত থেকে নেমে আসে ঘন কুয়াশা।
 
নিমিশেই কুয়াশার চাদরে ঢাকা পড়ে এলাকা। কোন কোন দিন দুপুরের পর সূর্যের দেখা মিললেও অধিকাংশ দিন সূর্যের দেখা মিলে না। সময় অতিবাহিত করে ফসল বপণ করলে সে ফসলের ফলন ভালো হয় না বলে প্রচণ্ড শীত উপক্ষো করে মাঠে নেমেছে বোরো চাষিরা।

এলাকা ঘুরে জানা গেছে, উপজেলার ৮ ইউনিয়নে চলছে বোরো চাষের চূড়ান্ত প্রস্তুতি। দু’একটি গভীর নলকুপ চালু করেছে। এরমধ্যে বিলাশবাড়ি ইউনিয়ন মাঠে পুরোদমে বোরো চাষাবাদ শুরু হয়েছে। মাঠ ঘুরে দেখা যায়, কিছু কিছু জমি রোপন করা হয়েছে। পানি দিয়ে ভিজানো সব জমি শুধু চাষ করা হয়েছে। গরম কাপড় পড়ে মাঠে নামতে হচ্ছে।
 
শীতের কারণে বোরো চাষাবাদ কাজকর্ম ব্যাহত হচ্ছে। হলুদবিহার গ্রামের কৃষক মমতাজ আলী, নেজাম উদ্দীন, এনামুল হক, দুধকুড়ি গ্রামের আবদুুস সালাম জানান, শীতের কারণে মাঠে নামা যাচ্ছে না। তারপরও গভীর নলকুপ চালু করেছে। জমি ভিজানো হয়েছে। জমিতে চাষ দেওয়া হচ্ছে। দু’এক দিনের মধ্যে তাপমাত্রা বৃদ্ধি পেলেই পুরোদমে বোরো রোপণ শুরু হয়ে যাবে।

উপজেলা কৃষি কর্মকর্তা হাসান আলী জানান, বদলগাছী উপজেলার ৮ ইউনিয়নে ১৩ হাজার ২৩০ হেক্টর জমিতে বোরো চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। কৃষকরা বোরো রোপণ শুরু করেছে।
উপজেলা বরেন্দ্র সহকারী প্রকৌশলী হারুন অর রশিদ জানান, আগাম বোরো চাষের জন্য সকল গভীর নলকুপ চালু করতে অপারেটরদের নির্দেশনা দেওয়া হয়েছে।


1