LatestsNews
# স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গতকাল পর্যন্ত রাজধানীতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচ জন।# ঢামেকে প্রথমবারের মতো অ্যালোজেনিক বোনম্যারো ট্রান্সপ্ল্যান্ট# গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের অধিকার রক্ষায় ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল # সব ধরনের সমুদ্র সম্পদ অর্থনীতিতে কাজে লাগানোর পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঝিনাইদহ থেকে চীনে রপ্তানি হচ্ছে গরুর ভুঁড়ি ও কুঁচে# হাতিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত# খানজাহান আলী থানা নিসচা’র মতবিনিময় সভা# বন্যা পরিস্থিতির আরও অবনতি ॥ নতুন নতুন এলাকা প্লাবিত গাইবান্ধায় ট্রেন চলাচল বন্ধ ॥# মৌলভীবাজারে ক্ষতিগ্রস্থ প্রত্যেক ঘর পাকা করে দেওয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী# কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি ব্রহ্মপূত্রের ভাঙনে রৌমারী-রাজিবপুর প্লাবিত# শিক্ষা সহায়ক স্বপ্নপূরন সংগঠনের উদ্যোগে দরিদ্র দুই শিক্ষার্থীকে সহায়তা প্রদান # শৈলকুপায় কৃকদের নিকট থেকে ধান কিনছেন ইউএনও# ঝিনাইদহ জেলা জুড়েই পোষ্ট অফিসের কর্মচারী কর্মকর্তাদের চলছে বেহালদশা# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতাল অচলাবস্থা রোগী ও তাদের স্বজনদের চরম ভোগান্তি# ময়মনসিংহের মুক্তাগাছায় আমবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা নিহত ২# ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল নিষিদ্ধ# একই পাঞ্জাবির দামে হেরফেরের দায়ে আড়ংয়ে আবারও পাঞ্জাবি কাণ্ড, ফের জরিমানা# যুক্তরাষ্ট্র থেকে এক বাংলাদেশি অভিবাসন ইস্যুতে বহিষ্কার।# রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশকে গঠনমূলক সহায়তার আশ্বাস দিয়েছে চীন।# রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমার সরকারই দায়ী বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।
আজ শুক্রবার| ১৯ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

আক্কেলপুর পৌর মেয়রের পছন্দের প্রার্থীকে জয়লাভ করার বিষয়ে তফশিল নিয়ে লুকোচুরি করাই সংবাদ সম্মেলন



জয়পুরহাট প্রতিনিধিঃ নিরেন দাস।
 
জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলায় সংরক্ষিত মহিলা সদস্য পদে আক্কেলপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক, গোলাম মাহফুজ চৌধুরী অবসর এর যোগ্যতাহীন ব্যক্তি পছন্দের দুই প্রার্থীকে বিনাভোটে নির্বাচিত করার জন্য তফশিল ঘোষণা নিয়ে লুকোচুরির অভিযোগ সংবাদ সম্মেলন করেছে আশাবাদী প্রার্থীরা।
 
মঙ্গলবার সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে জয়পুরহাট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে আশাবাদী বঞ্চিত প্রার্থীরা অভিযোগ করেন।
 
আশাবাদী বঞ্চিত প্রার্থীদের পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন জয়পুরহাট জেলার আক্কেলপুর পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও আক্কেলপুর পৌরসভার বিহারপুর-হিন্দুপাড়ার বাসিন্দা স্বর্গীয়ঃ সুনীল বাগচির স্ত্রী শ্রী মতি বন্দনা রানী বাগচি।
 
উক্ত সংবাদ সম্মেলন চলাকালীন সময়ে জয়পুরহাট জেলা প্রেসক্লাবে উপস্থিত ছিলেন, তফশিল উত্তোলনকারী আশাবাদী সংরক্ষিত মহিলা প্রার্থী হইতে ইচ্ছুক আক্কেলপুর পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও মুকিমপুর গ্রামের পৌর আওয়ামীলীগ এর সাবেক সভাপতি, মজিবর রহমানের স্ত্রী মারুফা আক্তার রোজী মজিবর, আক্কেলপুর উপজেলার সোনামুখি ইউপি সদস্য ও কোলা গ্রামের মোজাম্মেল হকের স্ত্রী সাজেদা বেগম, আক্কেলপুর গোপীনাথপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য ও বাউস্ত-ঢেকুস্তা গ্রামের মামুনুর রশিদের স্ত্রী, আফরোজা খাতুন, একই ইউপি’র অপর সদস্য ও ভিকনী-উত্তরপাড়া গ্রামের বাসিন্দা লালু প্রামানিকের স্ত্রী রহিমা খাতুন সহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।   
 
অভিযোগকারী নারী জনপ্রতিনিধিরা তাদের লিখিত অভিযোগ বক্তব্যে জানান, আসছে আগামী ২৯ জানুয়ারি অনুষ্ঠিত আসন্ন আক্কেলপুর উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন উপলক্ষে প্রকাশ্যে নোটিশের মাধ্যমে নির্বাচনী তফশিল ঘোষণার কথা ছিল কিন্তু নোটিশবোর্ডে কোন নোটিশ নেই।
 
যাহা আক্কেলপুর উপজেলা আওয়ামীলীগ এর  সাধারণ সম্পাদক ও আক্কেলপুর পৌরসভার মেয়রঃ গোলাম মাহফুজ চৌধুরী অবসর তার পছন্দের দুই জন প্রার্থী কে ব্যক্তি পছন্দে বিনা ভোটে নির্বাচিত করার উদ্দেশ্যে উপজেলার নির্বাচন কমিশনের কর্মরত কর্মকর্তা সাথে যোগসাজশ করে নির্বাচনী তফশিল গোপনীয়তায় রেখেছে বলে সম্মেলনে বক্তব্যে বলেন তারা।
 
এবং তারা লিখিত বক্তব্যে আরো বলেন মেয়রের পছন্দমত প্রার্থীরা হলেন, আক্কেলপুর পৌর কাউন্সিলর উম্মে কুলসুম ও আক্কেলপুর উপজেলার রাইকালী ইউপির সদস্য সামসুন্নাহার স্মৃতি।  
 
আশাবাদীরা অভিযোগে আরো জানান যে আমরা উক্ত বিষয় টি মনোনয়নপত্র জমা দানের শেষ দিন সোমবার বিকেলে জানতে পারা মাত্র আমরা নির্বাচনী তফশিল অনুযায়ী ওই দিনই মনোনয়নপত্র জমা দানের শেষ সময় থাকা সর্থেও আমরা মনোনয়নপত্র তুলেও তা জমা দেওয়ার জন্য অফিস অনুযায়ী সময় ছিল না বলে অনুষ্ঠিতব্য নির্বাচনে প্রার্থীতা থেকে আমরা বঞ্চিত হয়েছি।
তাই আশাবাদী প্রার্থীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে আরও একটি বিষয় উল্লেখ করে বলেন যে আমরা নির্বাচনী সময় বৃদ্ধির জন্য জয়পুরহাট জেলা নির্বাচন অফিসে গেলে সেখান থেকে আমাদেরকে অপমান করে বের করে দেওয়া হয়। এমনকি প্রার্থীরা জয়পুরহাট  জেলা নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ এনে বলে নির্বাচন কর্মকর্তা আক্কেলপুর পৌরসভার মেয়রের প্রভাবিত হয়ে তাহার সাথে যোগসাজশ করে এমন অনৈতিক কাজ করতে পারেন বলে আমরা অভিযোগ করছি।
 
এই ঘটনার প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্ত মুলক শাস্তি দাবির করা ছাড়াও সকলের অংশ গ্রহণে নির্বাচন অনুষ্ঠানের সময় সীমা বৃদ্ধি করতে মঙ্গলবার বিকেলে জয়পুরহাট জেলা প্রশাসকের কাছে আবেদন করা হয়েছে।
 
আর তা না করা হলে মেয়রের পছন্দের দুইজন প্রার্থী বিনা ভোটেই নির্বচিত হবে বলে জানান অভিযোগকারীরা।
উক্ত বিষয়ের অভিযোগের কথা অস্বীকার করে মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর জানান নির্বাচন কর্মকর্তার সাথে ফোনে শুধু তফশিল ঘোষণার কথা জেনেছেন মাত্র। এ ব্যাপারে তিনি কোন প্রকার হস্তক্ষেপ করেন নি এবং তাহার কোন প্রার্থীও নেই বলে মেয়র বলেন।
 
অভিযোগ অস্বীকার করলেও এ ব্যপারে কোন সন্তোষজনক জবাব দিতে পারেন নি জয়পুরহাট জেলা নির্বাচন কর্মকর্তা, শহিদুল ইসলাম। তিনি বলেছেন আমি দপ্তরিক কাজে ঢাকায় ব্যস্ত আছি।
 
জয়পুরহাট জেলা প্রশাসক, জনাবঃ মোকাম্মেল হক জানান, অভিযোগকারী তিন নারী প্রার্থীর লিখিত অভিযোগ পাওয়া গেছে। উক্ত ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ প্রদান করা হবে আশা দিয়েছেন জেলা প্রশাসক।


1