LatestsNews
# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’# রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।# ঢাকা-উত্তরবঙ্গ রেলরুটে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ # পলিথিন থেকে জ্বালানি তেল উৎপাদন উদ্ভাবক জামালপুরের তৌহিদুল ইসলাম।# সিলিন্ডার পুনঃপরীক্ষার সনদ ছাড়া গ্যাস মিলবে না গাড়িতে# প্রতিযোগিতায় এগিয়ে রাখতে দেশীয় মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো প্রস্তাবিত বাজেটে বেশকিছু শুল্ক সুবিধা পাচ্ছে।# প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মান বন্ধ রয়েছে গ্রামবাসীদের আবেদন জায়গা পুনঃনির্ধারন# মেহেরপুরের গাংনীতে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত# ‘নারী ও কন্যা শিশুর প্রতি সংহতি’ বিষয়ে আলোচনা সভা# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে।
আজ মঙ্গলবার| ২৫ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর বিদেশী উপহার সংরক্ষণে বিশেষ ট্রেজারি



রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ ভিভিআইপিরা বিদেশ ভ্রমণকালে যেসব উপহার ও স্মারক গ্রহণ করেন সেসব সংরক্ষণের জন্য নির্মাণাধীন ট্রেজারির নকশা ও নির্মাণ কাজের অগ্রগতি সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেছে সেনাবাহিনীর বিশেষ পূর্ত সংস্থা (এসডব্লিউও)।

 

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে রাজধানীর বিজয় সরণিতে নভোথিয়েটার ও সামরিক জাদুঘর এলাকায় বাস্তবায়নাধীন প্রকল্পটির পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করা হয়।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আর্দ্রতা ও আগুনের ঝুঁকির বিষয়টি মাথায় রেখে ট্রেজারির নির্মাণ কাজ সম্পন্ন করতে বলেন। সেনাবাহিনী প্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ট্রেজারির বিভিন্ন দিক তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন।

 

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম হেলাল বলেন: প্রধানমন্ত্রী নির্মাণ কাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন এবং কিছু নির্দেশনা ও পরামর্শ দেন। প্রধানমন্ত্রী বলেন, ট্রেজারি এমনভাবে নির্মাণ করা উচিত যাতে উপহার ও স্মারকসমূহের ক্ষতি না হয় এবং এতে যাতে প্রয়োজনীয় অগ্নি নির্বাপণ সরঞ্জাম থাকে।

 

‘পারিবারিক আলোচনার সময় বঙ্গবন্ধুর কাছে প্রথম ট্রেজারি সম্পর্কে শুনেছিলেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এ বিষয়ে তিনি একটি আইন কার্যকর করেছেন। ট্রেজারি বিষয়ে নিজের অভিজ্ঞতার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ইন্দোনেশিয়া ও মালয়েশিয়াসহ বিভিন্ন দেশ সফরকালে তিনি এ ধরনের স্থাপনা দেখেছেন এবং তারা এসব স্থাপনা চমৎকারভাবে পরিচালনা করছে।’

 

এসময় প্রধানমন্ত্রী পূর্বাচলে তিনশ’ ফুট সড়কের উভয় পাশে বাংলাদেশ সেনাবাহিনীর এসডব্লিউও’র বাস্তবায়নাধীন খালের নকশাও প্রত্যক্ষ করেন। উপস্থাপন প্রত্যক্ষ শেষে প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় দিক-নিদের্শনা দেন।

 

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী প্রকৌশলী মোশাররফ হোসেন, এলজিআরডি ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, মূখ্যসচিব নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব সুরাইয়া বেগম ও এলজিআরডি সচিব শহিদুল্লাহ খন্দকার এসময় উপস্থিত ছিলেন।


1