LatestsNews
# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন# নোয়াখালীতে ভুয়া চিকিৎসককে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ# জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের বাড়ি ভাংচুর সহ গাছকর্তন # বেনাপোলে সড়ক দুর্ঘটনায় ট্রান্সপোর্ট ব্যবসায়ী নিহত# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।# পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বাংলাদেশি ও চীনা শ্রমিকদের মধ্যে সংঘর্ষে ৮ চীনা শ্রমিক আহত হয়েছেন।# দেশে ফলের উৎপাদন বাড়াতে প্রতিনিয়ত চলছে নানা গবেষণা- কৃষকদের উৎসাহিত করতে যত আয়োজন# মোবাইল ফোনে বাংলায় এসএমএস (মেসেজ) পাঠালে খরচ অর্ধেক ছাড় দেয়া হবে।# বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন সেলিমা ও টুকু# মানুষের খাদ্য তালিকার প্রাণীর এসব খাবার এ যেন মানুষ মারার কারখানা# রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'
আজ বৃহস্পতিবার| ২০ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সারিয়াকান্দিতে দম্পতি যুগলের গ্রাজুয়েশন ডিগ্রী অর্জন



এম তাজুল ইসলাম, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার সারিয়াকান্দির এক দম্পতি যুগল ঢাকায় প্রতিষ্ঠিত আন্তর্জাতিক বেসকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে প্রতিষ্ঠিত ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় থেকে একই সাথে গ্রাজুয়েশন  ¯œাতক (ডিগ্রী) অর্জন করেছেন, বুলবুল ও অন্তরা নামের দম্পতি যুগল।

বুলবুল সারিয়াকান্দি উজেলার জোড়গাছা পূর্ব দক্ষিণপাড়া গ্রামের মোঃ মহসিন আলী প্রামাণিকের (কাপড় ব্যবসায়ীর) জৈষ্ঠ পুত্র। আর অন্তরা সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার এক মধ্যবৃত্ত পরিবারের মেয়ে। উভয় পরিবারের সম্মতিক্রমে ২০১৪ সালের পহেলা অক্টোবর তারা পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।  পৃথিবীর ইতিহাসে দম্পতি যুগলের একই সাথে ¯œাতক ডিগ্রী অর্জন করার নজির খুবই কম। তারা দেখিয়ে দিয়েছেন, বিবাহ বন্ধনে বাবদ্ধ হলেই পড়ালেখা আটকে থাকে না! তাদের সু-দৃষ্টান্তের অনুস্মরণ করে আগামী প্রজন্মকে সামাজিক প্রতিবন্ধকতার গন্ডি থেকে বেড়িয়ে আসতে হবে।

মোঃ বুলবুল আহমেদ সারিয়কান্দি উপজেলার জোড়গাছা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা অর্জন করে উপজেলার সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান নিজাম উদ্দিন উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণিতে ভর্তি হয়। সেখান থেকে ২০০৯ইং সালে বাণিজ্যিক বিভাগ থেকে মাধ্যমিক পাশ করে। তার সহধর্মীনি (স্ত্রী) অন্তরা ইসলাম সিরাজগঞ্জ  জেলার রায়গঞ্জ সদর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০০৯ সালে মাধ্যমিক পাশ করে বগুড়া একটি বেসরকারি পলিটেকনিক ডিপে¬ামা ইন কম্পিউটার (ওওঞই) টেকনোলজিতে  তে ভর্তি হয়। ২০১৪ সালে তাদের চার বছরের ডিপ্লোমা ইন কম্পিউটার ইঞ্জিনিয়ারিং পড়া শেষ হয়। তারা দুইজনেই ফার্স্ট ডিভিশন তথা ৪.০ পয়েন্ট এর মধ্যে বুলবুল ৩.৪০ ও অন্তরা ৩.৭০ পয়েন্ট অর্জন করে।

২০১৪ সালের সেপ্টেম্বর মাসে তারা দুইজন একই বিশ^বিদ্যালয় ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ^বিদ্যালয় ঢাকা ((Daffodil International University) BSc in Computer Science and Engineering) ) কম্পিউটার বিজ্ঞান ও প্রোকৌশল (ইঝপ রহ ঈড়সঢ়ঁঃবৎ ঝপরবহপব ধহফ ঊহমরহববৎরহম) ভর্তি হয়।  ১০ জানুয়ারী ২০১৮ তে তারা দুজন গ্রাজুয়েশন তথা ¯œাতক ডিগ্রী অর্জন করে। তারা দুইজনেই ফার্স্ট ডিভিশন তথা ৪.০ পয়েন্ট এর মধ্যে বুলবুল ৩.৫৩ ও অন্তরা ৩.৫০ পয়েন্ট অর্জন করে। বুলবুল আহমেদ জানুয়ারী ২০১৬ থেকে প্রফেশনাল ফ্রীলান্স গ্রাফিক ডিজাইনার হিসেবে আন্তর্জাতিক অনলাইন মার্কেটপ্লে¬সে কাজ করে আসছেন ও তার স্ত্রী অন্তরা ইসলাম একটি বেসরকারি প্রতিষ্ঠানে কার্যনির্বাহী অফিসার হিসেবে কর্মরত আছেন। দম্পতি যুগল তাদের দুজনের জন্যে সকলের কাছে দোয়া চেয়েছেন।


1