LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বদলগাছী ৫ নং কোলা ইউপির চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতি প্রমাণিত হলেও ধামাচাঁপা দেয়াই আবারো অভিযোগ



জয়পুরহাট প্রতিনিধিঃ নিরেন দাস।

নওগাঁ জেলার বদলগাছী উপজেলার ৫ নং কোলা ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে দুই অর্থ বছরের হাট-বাজার ইজারালব্ধ নীট আয়ের টাকা ভুয়া প্রকল্পের মাধ্যেমে উত্তোলন করে কোন কাজ না করেই সমস্ত টাকা আত্মসাৎ এর আবারো অভিযোগ উঠেছে।

এ ঘটনায় গত মঙ্গলবার নওগাঁ জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন ইউপি সদস্যগণরা। ইউপি চেয়ারম্যান এসকেন্দার মির্জা বাচ্চুর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবিতে অভিযোগ এর অনুলিপি জাতীয় সংসদ সদস্য ৪৮-নওগাঁ-৩, বিভাগীয় কমিশনার রাজশাহী , উপ-পরিচালক স্থানীয় সরকার ডি,ডি,এল,জি নওগাঁ ও উপজেলা নির্বাহী অফিসারের কাছেও প্রদান করেছেন।
অভিযোগকারিরা হলেন ওই ইউপির ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহীনুর ইসলাম স্বপন, ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য জাহাঙ্গীর আলম, ৫ নং ওয়ার্ডের সদস্য ইউপি সিরাজুল ইসলাম, ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য ওমর ফারুক, ৭নং ওয়াডে ইউপির্ র সদস্য হারুনুর রশিদ ও ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহিনুর আলম।


বদলগাছী উপজেলা নির্বাহী অফিস ও অভিযোগ সুত্রে জানা যায়, ১৪২৩ বঙ্গাব্দের হাট-বাজার ইজারালব্ধ আয়ের ১০% ১টি প্রকল্পে ১ লাখ ৬১ হাজার ৪শ’ টাকা, গত ১৬/১১/২০১৬ ইং তারিখে ০৮৩৬৬২১ নং চেকে প্রদান ও ১৫% অর্থের অনুকুলে ৬টি প্রকল্পে ৯ লাখ ২৮ হাজার ৯শ’ ৪৯ টাকা গত ১৬/১১/১৬ ইং তারিখে ০৮৩৬৩৭৪ নং চেকে প্রদান করা হয়।


উল্লেখিত ৭টি প্রকল্পগুলো হলো, ভান্ডারপুর হাটের মাছা পট্টির পশ্চিমপার্শ্বে মাটি ভরাট ১লাখ ৬১হাজার ৪শ’ টাকা, ভান্ডারপুর হাটের কাঁচা বাজারের দক্ষিণ পার্শ্বে মাটি ভরাট প্রকল্প ১লাখ ৫০হাজার টাকা, ভান্ডাপুর হাটের পুজা মন্ডপের দক্ষিণ পার্শ্বে হাট সেড থেকে মাংসহাটী পর্যন্ত খোলা ড্রেন ও স্লাব এবং মাটি ভরাট প্রকল্পে ১লাখ ১৮হাজার ৬৬ টাকা, কোলা হাটের মাছা বাজারে খোলা ড্রেন পুনঃসংস্কার ২ লাখ টাকা, কোলা বাজারে প্রসাবখানা নিমার্ণে ২ লাখ টাকা, কোলা হাটের গো-হাটিতে মাটি ভরাট ২ লাখ টাকা, কোলা হাটে ২টি নলকুপ স্থাপন ও মেঝে পাকাকরণ প্রকল্পে ৬০ হাজার ৮শ’ ৮৩ টাকা ।


অপরদিকে ১৪২৪ বঙ্গাব্দে ইজারালব্দ আয়ের ১০% অনুকুলে ২টি প্রকল্পে ২ লাখ ৩২ হাজার ৫শ’ টাকা গত ১৪/৬/২০১৭ ইং তারিখে ১৪৫৭৪৪২ নং চেকে প্রদান ও ১৫% অর্থের অনুকুলে ৬টি প্রকল্পে মোট ১৫ লাখ ৭০ হাজার ৮শ’ ৩০ টাকা গত ১৪/৬/১৭ ইং তারিখে ১৪৬৬৮৩৫ নং চেকের মাধ্যমে প্রদান করা হয়েছে।


প্রকল্পগুলো হলো, কোলা হাটের ছাগল বাজারে মাটি ভরাট ২ লাখ, কোলা হাটের দক্ষিণ পার্শ্বে নলকূপ স্থাপন ৩২ হাজার ৫শ’ টাকা, কোলা হাটে পশু জবাইখানা তৈরী বাবদ ৫ লাখ টাকা, কোলা হাটের গো-হাটিতে গ্রীল নির্মাণ ১ লাখ টাকা, কোলা বাজারে সাব-মারসিবল মটর ও পানি সাপ্লাই প্রকল্পে ৪ লাখ টাকা, কোলা হাটের গো-হাটিতে মাটি ভরাট বাবদ ১লাখ ২৬হাজার ৮০৭ টাকা, ভান্ডারপুর হাটে নতুন সেড নির্মাণ বাবদ ৪ লাখ টাকা, ভান্ডারপুর হাটের দক্ষিণ পার্শ্বে নলকূপ স্থাপন প্রকল্পে ৪৪ হাজার ২৩ টাকা বরাদ্ধ প্রদান করা হলেও উক্ত দুই অর্থ বছরের প্রকল্পগুলোর কোন কাজ না করেই সব টাকা উত্তোলন করেছেন চেয়ারম্যান এসকেন্দার মির্জা বাচ্চু।


সরেজমিনে (Channel4TV) ভান্ডারপুর ও কোলা হাটে প্রকল্পগুলোতে গিয়ে দেখতে পায়, ১৪২৩ বঙ্গাব্দের হাট-বাজার ইজারালব্ধের ১০% এর প্রকল্প ভান্ডারপুর হাটের মাছা পট্টির পশ্চিমপার্শ্বে মাটি ভরাট ও ১৫% এর ২নং প্রকল্প ভান্ডাপুর হাটের পুজা মন্ডপের দক্ষিণ পার্শ্বে হাট সেড থেকে মাংসহাটী পর্যন্ত খোলা ড্রেন ও স্লাব এবং মাটি ভরাট প্রকল্পের মধ্যে শুধু মাংস হাটীতে একটি ২৫ ফিট ড্রেন  নির্মান করেছেন। এবাদে আর কোন কোন প্রখল্পের কাজই করেননি তিনি । দুটি প্রকল্পের মাটি ভরাট স্থানটিও একই জায়গা উল্লেখ করা রয়েছে। অপরদিকে ১৪২৩ বঙ্গাব্দে হাট-বাজার ইজারালব্ধের ১৫% এর প্রকল্পে কোলা হাটে গো-হাটীতে মাটি ভরাট ও ১৪২৪ বঙ্গাব্দে ১০% এর প্রকল্পে কোলা হাটের ছাগল বাজারে মাটি ভরাট, কোলা হাটের গো-হাটীতে মাটি ভরাট প্রকল্প ।

পরপর এই ৩টি প্রকল্প একই স্থানে হলেও সেখানে কোন মাটির কাজও করা হয়নি। অপর প্রকল্পগুলোরও কোন কাজ করা হয়নি।

প্রকল্পের কাজ সমন্ধে জানতে চাইলে ভান্ডারপুর বাজার বণিক সমিতির সভাপতি মেহেদী মাসুদ সাগর ও সম্পাদক সাজাক হোসেন জানান, এখানে গত দুই অর্থ বছরে যতোগুলো প্রকল্প আছে তার মধ্যে মাত্র ৭ হাজার টাকা খরচ করে মাংস হাটি থেকে ২৫ ফিট একটি ড্রেন নির্মাণ করা হয়েছে। তাছাড়া আর কোন প্রকল্পের কাজ করেননি ইউপি চেয়ারম্যান ।
কোলা হাটের প্রকল্পগুলো দেখতে গেলে সেখানেও কোন কাজ দেখতে না পেয়ে কোলা বাজারের একাধীক দোকানদার, বণিক সমিতির সভাপতি কদ্দুস ও হাট ইজারাদারের সাথে কথা বললে তাঁরা বলেন, গত দুই বছরে এই হাটে কোন উন্নয়ন মূলক কাজ হয়নি।
কোলা বিজলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম বলেন, কোলা হাটের গো-হাটী ও ছাগল হাটী আমাদের স্কুল মাঠেই লাগে। কিন্তু সেখানে গত দুই বছরের মধ্যে এই বর্ষা মৌসুমের আগে মাত্র ১০ ট্রাক মাটি দিয়েছেন ইউপি চেয়ারম্যান এসকেন্দার মির্জা বচ্চু । তাছাড়া আর কোন কাজই করেননি তিনি।


এ বিষয়ে কোলা ইউপি চেয়ারম্যান এসকেন্দার মির্জা বাচ্চু সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি তাঁর বিরুদ্ধে আনিত সব অভিযোগ অস্বিকার করেন।
উপজেলা প্রকৌশলী মোহাম্মদ মুনিরুজ্জামান বলেন, হাট-বজারের অর্থ প্রকৌশলীর প্রাক্কলন গ্রহন করে পিপিআর-২০০৮ এর বিধান অনুসরণর্পূবক ব্যয় করতে বলা হলেও চেয়াম্যানদেরকে অর্থ ছাড় কবে করেছে সেটিও আমি জানিনা এবং আমাকে কেউ কিছু জানায়নি।


উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম আলী বেগ বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে।
অভিযোগ বিষয়ে নওগাঁ জেলা প্রশাসক ড. আমিনুর রহমান এর সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি বলেন , অভিযোগটি আমি এখনো দেখিনি আগামীকাল অফিসে গিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।
অপরদিকে অভিযোগে আরোও জানাযায়, ১৪২৪ বঙ্গাব্দে হাট-বাজার ইজারালব্ধের ৫%, ৪৬% ও সব-রেজিষ্টার অফিসের ২০১৫-১৬ ও ২০১৬-১৭ অর্থ বছরের ১% বরাদ্ধ সহ মোট ২২ লাখ ৩৭ হাজার ২৭২ টাকারও কোন কাজ করেননি বলে অভিযোগ উঠেছে।


1