LatestsNews
# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।
আজ বুধবার| ২১ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বরগুনায় অস্থির কাঁচা বাজার,নেই মনিটরিং ব্যবস্থা !



জাহিদুল ইসলাম মেহেদী,বরগুনা : বছর শুরতেই অস্থির হয়ে উঠেছে বরগুনার কাঁচা বাজার। শীত মৌসুমে সকল ধরনের সাক সবজি ক্রেতারের নাগালের বাইরে ছিল। বর্তমানে শীতের প্রকোপ কিছুটা কমলেও চড়া হয়ে উঠছে নিত্য প্রয়োজনিয় কাচা বাজার। কুয়াশার কারনে সবজি নষ্ট ও পরিবহন সংকটকে দায়ী করছেন ব্যবসায়ীরা। সরকারি ভাবেও নেই বাজার মনিটরিং এর ব্যবস্থা। ক্রেতারা মনে করছে বাজার নিয়ন্ত্রেনে সরকারি পদক্ষেপ খুব দরকার। নিন্ম আয়ের সাধারন মানুষ পড়েছে বিপাকে। রোববার সকালে বরগুনা কাঁচা বাজারে বাজার করতে আসা বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত মিরন আহমেদ বলেন,“ বাজারে শাক-সবজির দাম একেক সময় একেক রকম। ব্যবসায়ীরা তাদের সিন্ডিকেটে দাম বাড়িয়ে অতি মুনফা লুটছে। স্থানিয় প্রশাসনের পক্ষথেকে বাজার মনিটরিং এর কোন ব্যবস্থা চে*াখে পড়েনি। যার কারনে কাঁচা বাজার হাতের নাগালের বাইরে এখন” । মাহবুবুল আলম নামে আরেক ক্রেতা বলেন, স্থানিয় বাজারে সব ধরনের মারেল জোগান থাকা সত্বেও দোকানীরা তাদের ইচ্ছেমত দাম বাড়াচ্ছে। তাই আমি মনে করি জরুরী ভিত্তিত্বে এসব ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করলে কিছুটা দাম কমিয়ে আনা সম্ভব হবে। এদিকে গত সপ্তাহ থেকে সবজিভেদে এরইমধ্যে দাম বেড়েছে ১০-২০ টাকা। অস্থিরতা চাল ও পিঁয়াজের দামেও। সোমবার বরগুনার বেশ কয়েকটি স্থানিয় বাজার ঘুরে এ তথ্য জানা যায়। সবশেষ সবজির খুচরা বাজারের তথ্য অনুযায়ী, প্রতি কেজি বেগুন ১০ টাকা বেড়ে তা এখন ৬০ টাকা, সিম ১০ টাকা থেকে বেড়ে ৬০ টাকা, পেঁপে ২৫ টাকা, আলু ২৫ টাকা, মূলা ২০ টাকা, কাঁচামরিচ ৮০ টাকা, দেশি টমেটো ৫০ টাকা, ঢেঁড়শ ৮০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া আগের দামে আমদানি করা টমেটো ৮০, গাজর ৪০ থেকে ৫০ টাকা, শসা ৪০-৫০, প্রতি পিস বাঁধাকপি ও ফুলকপি ২৫-৩৫ টাকা বিক্রি হচ্ছে। এদিকে চালের বাজারের অস্থিরতা এখনো বিরাজমান। চালের সবশেষ খুচরা বাজারের তথ্য অনুযায়ী, কেজি প্রতি নাজিরশাইল চাল বিক্রি হচ্ছে ৬৮-৭০ টাকা, মিনিকেট ৬০-৬২ টাকা, বিআর-২৮ ৫২ টাকা,পারিজা কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৪৪ টাকা। অন্যদিকে সবশেষ খুচরা বাজারের তথ্য অনুযায়ী, দেশি রসুন ৮০ টাকা, আমদানি করা রসুন ৮৫ টাকা, চিনি ৫৫-৬০ টাকা, দেশি মসুর ডাল ১০০-১২০ টাকা ও আমদানি করা মসুর ডাল ৬০ টাকা কেজি করে বিক্রি হচ্ছে। এছাড়া অপরিবর্তিত রয়েছে মাছ ও মাংসের দাম। মাছের সর্বশেষ বাজার খুচরা বাজারের অথ্য অনুযায়ী, প্রতিকেজি কাতল মাছ ২২০ টাকা, পাঙ্গাশ ১২০ টাকা, রুই ২৩০-২৮০ টাকা, সিলভারকার্প ১৩০ টাকা, তেলাপিয়া ১৩০ টাকা, শিং ৪০০ টাকা ও চিংড়ি ৪৫০ থেকে ৫০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া প্রতিকেজি গরুর মাংস ৪০০-৪৫০ টাকা, খাসির মাংস ৭০০-৭৫০ টাকা ও ব্রয়লার মুরগি ১৪০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া সোনালি মুরগি প্রতি পিস সাইজ অনুযায়ী ১৫০ থেকে ২২০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। সরকার অচিরেই দ্রব্য মুল্যের দাম সহনষশীল পর্যায় নিয়ে আসবে এমন দাবী সাধারন মানুষদের।


1