LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৫ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

শ্যামনগরে নিরাপদ পানির তীব্র সংকটে ভুগছে কয়েক হাজার মানুষ



গোলাম মোস্তফা লাভলু শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধিঃ
সাতক্ষীরা শ্যামনগর উপকূলীয় অঞ্চলের নিরাপদ পানির তীব্র সংকট দেখা দিয়েছে। এ অঞ্চলের সম্পূর্ণ এলাকা জুড়ে লবনাক্তার ব্যাপক প্রকোপ হওয়ায় সারা বছর জুড়েই থাকে নিরাপদ পানির এই তীব্র সংকট। বিভিন্ন সরকারি, বে-সরকারি সংস্থার উদ্যোগে বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হলেও নিরাপদ পানির সুফল আজও পাওয়া যায়নি। অত্র এলাকার নিরাপদ পানির অন্যতম ও প্রধান সমস্যা লবনাক্ততা সেই সাথে অ-সামঞ্জস্য ভূ-গর্ভস্থ্য পানির লেয়ার এছাড়াও পানিতে আছে পর্যাপ্ত আয়রন। সে কারনে মানুষ প্রায় সারা বছর জুড়েই পুকুরের পানি পান করে থাকে এবং বর্ষার পানি সংরক্ষণ করেও বছরের দুএকমাস পান করে থাকে। অত্র অঞ্চলের মধ্যে উপজেলার সন্নিকটে কাটিবারহল, জাহাজঘাটা গ্রামের কয়েক হাজার মানুষের একটি মাত্র খাবার পানির উৎস ১৬১ নং সরকারি প্রাইমারি স্কুল সংলগ্ন পুকুর যেটি উপজেলা জন-স্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের মাধ্যমে সংস্কারের জন্য বর্তমানে দীর্ঘ দিন যাবৎ পানি শুকিয়ে দেয়া হয়েছে কিন্তু কর্তৃপক্ষের সংস্কার কাজের নেই কোন উদ্যোগ ফলে এলাকায় খাবার পানির তীব্র সংকট দেখা দিয়েছে। এ বিষয়ে উপজেলা DPHE কর্মকর্তার সাথে কথা হলে তিনি বলেন, অত্র এলাকায় কোন ভাবেই গভীর নলকূপ স্থাপনে আশানুরূপ ফল পাওয়া কোনভাবেই সম্ভব নয়। এলাকার পুকুরকেই সংস্কার করে পিএসএফ স্থাপন করতে হবে সেটিই একমাত্র অবলম্বন। পুকুরটির বিকল্প হিসেবে ১টি বা ২টি সাময়িক ভাবে অগভীর নলকূপ স্থাপন করে দেয়া হবে যাতে এলাকার মানুষ উক্ত নলকূপের পানি ব্যবহার করতে পারে তবে দীর্ঘ দিন গড়িয়ে গেলেও উক্ত নলকূপ স্থাপনের কোন উদ্যোগ নেয়া হয়নি, ফলে পুরা এলাকাজুড়ে এখন নিরাপদ পানির অভাবে হাহাকার করছে। নিরাপদ পানির তীব্র সংকটে ভুগছে এখন অত্র এলাকায় বসবাসকারী কয়েক হাজার মানুষ। এ থেকে পরিত্রাণ পেতে সংশ্লিষ্টদের জরুরি হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।


1