LatestsNews
# সোনাগাজী পুলিশের কাছে হস্তান্তর ওসি মোয়াজ্জেমকে# নিউইয়র্ক বইমেলার ‘আজীবন সম্মাননা’ পেলেন ফরিদুর রেজা সাগর# পলিথিন ডাক্তার, এইচএসসি পাসে এমবিবিএস চিকিৎসক # এজলাস থেকে হঠাৎ মাটিতে পড়ে গেলেন বিচারক, অতঃপর...# সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বোন শ্রমিক নির্যাতনের দায়ে কাঠগড়ায়# ভয়াবহ বৈদ্যুতিক বিপর্যয়ের কারণে বিদ্যুৎহীন হয়ে পড়েছেন আর্জেন্টিনা ও উরুগুয়ের ৪ কোটি বাসিন্দা।# বাংলাদেশ পেল বিশ্ব চ্যাম্পিয়নের স্বাদ# তেল ট্যাঙ্কারে হামলা : ইরানকে জড়িয়ে মার্কিন অভিযোগ প্রত্যাখ্যান# বরিশালে প্রশ্নফাঁস চক্রের দুই সদস্য গ্রেফতার# নোয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে ইভিএম পদ্ধতিতে পরীক্ষামূলক ভোট গ্রহণ# ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত, আহত ১# ডিআইজি মিজানকে গ্রেফতার না করায় উদ্বেগ জানিয়েছেন আপিল বিভাগ।# প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর নবম ওয়েজবোর্ডের চূড়ান্ত বাস্তবায়ন ঘোষণা করা হবে।# ৭২ ঘণ্টার মধ্যে মানহীন ২২টি পণ্য বাজার থেকে সরানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।# চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সামনে রানের পাহাড় দাঁড় করিয়েছে ভারত ৫ উইকেটে তারা করে ৩৩৬ রান।# রাজধানীর ধানমন্ডি পপুলার হাসপাতালের এক চিকিৎসকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ# নড়াইলে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে ছাত্রদের অবস্থান কর্মসূচিতে বাধা, পিস্তল উচিয়ে ভীতি প্রদর্শন# পঞ্চগড়ের বাংলাবান্ধা-ফুলবাড়ি সীমান্ত চেকপোস্ট দিয়ে ভারতে পাচার করা ৬ কিশোরীকে বাংলাদেশে ফেরত# কুড়িগ্রামের উলিপুরে নারী উদ্যোক্তার কারণে ৭শ’ নারী পেল কর্মসংস্থানের সুযোগ# চট্টগ্রাম বন্দরে সংঘর্ষে জোড়া লেগে যাওয়া জাহাজ দু'টির অংশ বিশেষ কেটে আলাদা করা হয়েছে।
আজ সোমবার| ১৭ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ফেনীর যানজট নিরসনে মাঠে প্রশাসন ও বিআরটিএ



এম.রফিকুল ইসলাম:
ফেনী শহরের বিভিন্ন সড়কে ফুটপাত দখল মুক্ত ও যানজট নিরসন করতে কর্মপরিকল্পনা গ্রহন করেছে জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ও যানজট নিয়ন্ত্রনে গঠিত উপ-কমিটির আহবায়ক পিকেএম এনামুল করিমের সভাপতিত্বে সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মামুন, ফেনী ট্রাফিক ইন্সপেক্টর মীর গোলাম ফারুক, ফেনী পৌরসভার প্যানেল মেয়র-১ আশ্রাফুল আলম গীটার, পরিবহন মালিক গ্রুপের সভাপতি গোলাম নবী, স্টার লাইন গ্রুপের নির্বাহী পরিচালক জাফর উদ্দিন, শ্রমিক নেতা মোহাম্মদ আলী প্রমুখ অংশ নেন।
জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় ফেনী শহরের যানজট নিরসন করার জন্য অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট পিকেএম এনামুল করিমকে আহবায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির প্রথম সভায় বেশ কয়েকটি সিদ্ধান্ত গ্রহন করা হয়। শহরে ফিটনেসবিহীন লক্কর-ঝক্কর গাড়ি চলার ব্যাপারে কঠোর সিদ্ধান্ত হয়।
সভা সূত্র জানায়, শহরের এসএসকে রোড, রেলগেইট, সদর হাসপাতাল এলাকা, শহীদ মার্কেটের সামনে, ট্রাংক রোড, জিরোপয়েন্ট, রাজবাড়ি গেইটসহ অন্যান্য গুরুত্বপূর্ণ সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ফুটপাত দখলমুক্ত করতে অভিযান চালানো হবে। এসএসকে রোড হতে মহিপাল ফ্লাইওভার এবং জিরো পয়েন্ট থেকে সদর হাসপাতাল পর্যন্ত যানচলাচল স্বাভাবিক রাখতে শহরে কোন প্রকার ব্যাটারি চালিত অটোরিক্সা (টমটম) প্রবেশ করতে দেয়া হবে না। চট্টগ্রামগামী কোন ধরণের পরিবহন ফতেহপুর দিয়ে শহরে প্রবেশ করতে পারবে না। ভ্যান গাড়ি করে কোন মালামালও বিক্রি করা যাবে না। পৌরসভার সাইনবোর্ড সম্বলিত নির্ধারিত স্থান ছাড়া শহরের গুরুত্বপূর্ণ ট্রাফিক পয়েন্টগুলোতে গাড়ি পার্কিং করতে পারবে না। শহরে কোন রেজিষ্ট্রেশন বিহীন গাড়ি এমনকি রিক্সাও চলতে দেয়া হবে না বলে ওই সূত্র জানায়।


1