LatestsNews
# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।
আজ বুধবার| ২১ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ফেনীর যানজট নিরসনে মাঠে প্রশাসন ও বিআরটিএ



এম.রফিকুল ইসলাম:
ফেনী শহরের বিভিন্ন সড়কে ফুটপাত দখল মুক্ত ও যানজট নিরসন করতে কর্মপরিকল্পনা গ্রহন করেছে জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ও যানজট নিয়ন্ত্রনে গঠিত উপ-কমিটির আহবায়ক পিকেএম এনামুল করিমের সভাপতিত্বে সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মামুন, ফেনী ট্রাফিক ইন্সপেক্টর মীর গোলাম ফারুক, ফেনী পৌরসভার প্যানেল মেয়র-১ আশ্রাফুল আলম গীটার, পরিবহন মালিক গ্রুপের সভাপতি গোলাম নবী, স্টার লাইন গ্রুপের নির্বাহী পরিচালক জাফর উদ্দিন, শ্রমিক নেতা মোহাম্মদ আলী প্রমুখ অংশ নেন।
জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় ফেনী শহরের যানজট নিরসন করার জন্য অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট পিকেএম এনামুল করিমকে আহবায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির প্রথম সভায় বেশ কয়েকটি সিদ্ধান্ত গ্রহন করা হয়। শহরে ফিটনেসবিহীন লক্কর-ঝক্কর গাড়ি চলার ব্যাপারে কঠোর সিদ্ধান্ত হয়।
সভা সূত্র জানায়, শহরের এসএসকে রোড, রেলগেইট, সদর হাসপাতাল এলাকা, শহীদ মার্কেটের সামনে, ট্রাংক রোড, জিরোপয়েন্ট, রাজবাড়ি গেইটসহ অন্যান্য গুরুত্বপূর্ণ সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ফুটপাত দখলমুক্ত করতে অভিযান চালানো হবে। এসএসকে রোড হতে মহিপাল ফ্লাইওভার এবং জিরো পয়েন্ট থেকে সদর হাসপাতাল পর্যন্ত যানচলাচল স্বাভাবিক রাখতে শহরে কোন প্রকার ব্যাটারি চালিত অটোরিক্সা (টমটম) প্রবেশ করতে দেয়া হবে না। চট্টগ্রামগামী কোন ধরণের পরিবহন ফতেহপুর দিয়ে শহরে প্রবেশ করতে পারবে না। ভ্যান গাড়ি করে কোন মালামালও বিক্রি করা যাবে না। পৌরসভার সাইনবোর্ড সম্বলিত নির্ধারিত স্থান ছাড়া শহরের গুরুত্বপূর্ণ ট্রাফিক পয়েন্টগুলোতে গাড়ি পার্কিং করতে পারবে না। শহরে কোন রেজিষ্ট্রেশন বিহীন গাড়ি এমনকি রিক্সাও চলতে দেয়া হবে না বলে ওই সূত্র জানায়।


1