LatestsNews
# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'# কামারখন্দ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শহিদুল্লাহ সবুজ নির্বাচিত# লাকসামে স্কুলছাত্রী ধর্ষনের শিকার, ধর্ষনকারী গ্রেপ্তার# দেশে সুষ্ঠু নির্বাচন হওয়া কঠিন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।# রাজধানীতে বিশৃঙ্খলভাবে দেয়াল লিখন ও গাছে বিজ্ঞাপন লাগালে কঠোর ব্যবস্থা'# পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ বা পঞ্চম ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে এখন চলছে গণনা।# খালেদা জিয়ার মুক্তির বিষয়টি নির্ভর করছে আদালতের ওপর।# রাজধানীর কল্যাণপুরের রাজিয়া পেট্রোল পাম্পে আগুন নিয়ন্ত্রণে এসেছে।# সালথায় জাতীয় শিক্ষা সপ্তাহে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র শিক্ষকদের মাঝে পুরস্কার বিতরন# ঝিনাইদহে মসজিদের মোয়াজ্জিনকে কুপিয়ে ও গলাকেটে হত্যা !# অবশেষে বড় অংকের অর্থের বিনিময়ে মিশরের ইজিপ্ট এয়ার থেকে লিজ নেয়া নষ্ট দুটি উড়োজাহাজ ফেরত দেয়া হচ্ছে।# শুধু সেমির আশা বাঁচিয়ে রাখার জন্যই নয়, দলের আত্মবিশ্বাস ফিরে পাওয়ার জন্য জয়ই দরকার ছিল# রাজশাহীতে জমে উঠেছে হরেক রকম আমের বেচাকেনা।# রোহিঙ্গা সংকট মোকাবিলায় ব্যর্থ বলে দায় স্বীকার করেছে জাতিসংঘ।# ২৩ উপজেলায় ভোটগ্রহণ চলছে# নোয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতীতে ভোট গ্রহণ # নোয়াখালীর হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ শীর্ষ জলদস্যু ফরিদ কমান্ডারকে গ্রেপ্তার করেছে কোস্টগার্ড# বেনাপোলে হুন্ডি করে অর্থ পাচারের অভিযোগে ৩ পুলিশ ক্লোজড # নড়াইলে শিক্ষার্থীদের গুলি করে হত্যার হুমকিতে ৪ জনের নামে মামলা দায়ের
আজ বুধবার| ১৯ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

আক্কেলপুর উপজেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভায় নানা অভিযোগে তোফের মুখে পরেছেন(ভূমি) সহকারী কমিশনার



জয়পুরহাট প্রতিনিধিঃ নিরেন দাস।

 

জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভায় নানা অভিযোগে তোফের মুখে পরেছেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা রহমান।

তার বিরুদ্ধে জমি খারিজে হয়রানী ও ডুপ্লিকেট কার্বন রশিদে আর্থিক লেনদেনের ক্ষেত্রে প্রযোজ্য নহে লিখে সাধারণ মানুষ ও ব্যবসায়ীদেরকে হয়রানী করছেন বলে অভিযোগ তুলেছেন কমিটির সদস্যরা।

আজ বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে উপজেলার সম্মেলন কক্ষে শুরু হয় মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা। এসময় ভুক্তভূগী ও কমিটির সদস্যরা এ অভিযোগ তোলেন। এঘটনায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষর সাথে আলোচনা করে ব্যাবস্থা গ্রহনের আস্বাস দেন উপজেলা নির্বাহী অফিসার  ও আইন-শৃংঙ্খলা কমিটির সভাপতি সালাহ্উদ্দিন আহমেদ।

আইন-শৃংঙ্খলা কমিটিসভায় উপজেলা আ.লীগের সভাপতি মোকছেদ আলী মাষ্টার বলেন, তিনি   প্রতিটি ডিসিয়ারের উপর লিখে দেন হস্তান্তর যোগ্য নহে। আর সাধারণ মানুষকে কেন এতো হয়রানী করা হয়। এইসব বিষয়ে সভাতে ভূমি কর্মকর্তাকে নিয়ে ব্যাপক আলোচনা হয়েছে।

আক্কেলপুর প্রেসক্লাবের সভাপতি ওমপ্রকাশ আগরওয়ালা অভিযোগ করে বলেন, কাপড় ব্যবসায়ী আতাউর রহমান তার ২০১৭-১৮ সালের কলেজ মার্কেটের দোকান ভাড়া ২’হাজার টাকার জমার ডুপ্লিকেট কার্বন রশিদে(ডিসিআর) আর্থিক লেনদেনের ক্ষেত্রে প্রযোজ্য নয় সিল মারার ফলে তিনি আর ব্যাংক থেকে কোন ঋন বা সহযোগীতা পাচ্ছেন না। এছাড়াও উপজেলার সাধারণ মানুষেরা তাদের জমির খারিজ করতে গেলে তাদেরকে নানা ভাবে হয়রানী করা হচ্ছে। আগের ভূমি কর্মকর্তার সময়ে এমনটি ছিল না। এঅবস্থা চলতে থাকলে ব্যবসায়ী ও সাধারণ মানুষেরা চড়ম ক্ষতির মুখে পড়বে।

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) তাহমিনা রহমান বলেন,ডিসিআর নিয়ে অনেক মানুষ প্রতারনা করে। যেমন বিভিন্ন ব্যাংকে ডিসিআর জমা দিয়ে আমাদের কাছে এসে বলে হারিয়ে গেছে। এইটার জন্য আমাদেরকে সর্তক হওয়ার প্রয়োজন আছে। এ কারনে আমি আমার উর্ধতন কর্তৃপক্ষকে বলেছি আমি এই কাজটি করতে যাচ্ছি। মালিকানার মূল প্রমান হচ্ছে খতিয়ান ডিসিয়ার হচ্ছে মাত্র টাকার রশিদ এর বই কিছু না। ব্যাংক কেন ডিসিআর নিচ্ছে সেটা ব্যাংকে বোঝানো দরকার।

উপজেলা নির্বাহী অফিসার সালাহ্উদ্দিন আহমেদের সভাপতিত্বে আইন-শংঙ্খলা কমিটির মাসিক সভায় উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান কমল, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর,সহসভাপতি ও বীর মুক্তিযোদ্ধা সাদেকুর রহমান, জেলা পরিষদের সদস্য আব্দুর রহিম স্বাধীন, ভাইস চেয়ারম্যান এস.এম রাশেদুল আলম সবুজ,মুক্তিযোদ্ধা কমান্ডার নবিবুর রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সিরাজুল ইসলাম,ইউপি চেয়ারম্যান শাহিনুর রহমান প্রমুখ।

সভায় উপজেলার আইন-শৃংঙ্খলার অবনতি, মানক, যানজট সহ অন্যান্য বিষয়ে আলোচনা হয়।


1