LatestsNews
# অবশেষে বড় অংকের অর্থের বিনিময়ে মিশরের ইজিপ্ট এয়ার থেকে লিজ নেয়া নষ্ট দুটি উড়োজাহাজ ফেরত দেয়া হচ্ছে।# শুধু সেমির আশা বাঁচিয়ে রাখার জন্যই নয়, দলের আত্মবিশ্বাস ফিরে পাওয়ার জন্য জয়ই দরকার ছিল# রাজশাহীতে জমে উঠেছে হরেক রকম আমের বেচাকেনা।# রোহিঙ্গা সংকট মোকাবিলায় ব্যর্থ বলে দায় স্বীকার করেছে জাতিসংঘ।# ২৩ উপজেলায় ভোটগ্রহণ চলছে# নোয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতীতে ভোট গ্রহণ # নোয়াখালীর হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ শীর্ষ জলদস্যু ফরিদ কমান্ডারকে গ্রেপ্তার করেছে কোস্টগার্ড# বেনাপোলে হুন্ডি করে অর্থ পাচারের অভিযোগে ৩ পুলিশ ক্লোজড # নড়াইলে শিক্ষার্থীদের গুলি করে হত্যার হুমকিতে ৪ জনের নামে মামলা দায়ের# ভিসা ছাড়াই ব্রাজিল যেতে পারবেন চার দেশের পর্যটক# এমপি হারুনের স্ত্রীর প্লট বাতিল নিয়ে সংসদে হাসির রোল# বগুড়ায় জালিয়াতি করতে ইভিএমে ভোট নিতে চায় কমিশন: রিজভী# বাজেট যথাযথভাবে প্রণয়ন ও বাস্তবায়ন হয়েছে বলেই বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে।# ওসি মোয়াজ্জেমকে হত্যা মামলার আসামি করার আবেদন করা হবে’# খাওয়ার মসলা দিয়ে তৈরি হচ্ছে হার্টের ব্যথানাশক ক্যাপসুল!# নোয়াখালী উপজেলা নির্বাচন, ১৩১ কেন্দ্রেই হবে ইভিএম-এ ভোট, # ভারতে কারাভোগ শেষে দেশে ফিরল ৬ তরুনী# চুনারুঘাটে করাঙ্গী নদীর বাধঁ ভেঙ্গে সাত / আটটি গ্রাম প্লাবিত# যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৫৫ কোটি ৭২ লাখ টাকার বাজেট ঘোষণা# বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা উন্নয়ন ও শান্তির প্রতীক মোহাম্মদ নাসিম
আজ মঙ্গলবার| ১৮ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বদলগাছীর বিলাশবাড়ি ইউপি ভবনটি ঝুঁকিপূর্ণ ও জরাজীর্ণ জোড়াতালি দিয়ে চলছে সকল কাজ



জয়পুরহাট প্রতিনিধিঃ নিরেন দাস।
 

নওগাঁ জেলার বদলগাছী উপজেলার ৮ টি ইউনিয়নের অবহেলিত ইউনিয়ন বিলাশবাড়ি ইউনিয়ন পরিষদ যে পরিষদের ভবনটি এমন ঝুঁকিপূর্ণ ও জরাজীর্ণ তবুও ঝুঁকির মুখেও কোন রকম জোড়াতালি ও রং-বার্নিশ করে চলছে বিলাশবাড়ী ইউনিয়ন পরিষদের যাবতীয় দাফতরিক কার্যক্রম।


বিলাশবাড়ি ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায় ১৯৮১ সালে ১০ শতক জমির উপর ছোট-ছোট করে মোট ৪ টি কক্ষ বিশিষ্ট বিলাশবাড়ী ইউনিয়ন পরিষদ ভবনটি নির্মাণ করে ততকালিন (এলজিইডি)।
 
বর্তমানে মারাত্মক ঝুঁকি নিয়ে জরাজীর্ণ ভবনটির মধ্যেই ইউপি চেয়ারম্যান-মেম্বার ও অন্যান্য সকল কর্তকর্তারা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

উক্ত ইউনিয়ন পরিষদের সেবার মধ্যে কৃষি তথ্য সেবা-ডিজিটাল তথ্যসেবা- চেয়ারম্যান সার্টিফিকেট-ওয়ারিশ সার্টিফিকেট-জন্ম ও মৃত্যু সার্টিফিকেট-গ্রাম্য আদালত সহ অন্যান্য সেবা চলছে ঝুঁকির মধ্যে দিয়ে। ফলে ইউনিয়ন পরিষদের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে মারাত্মক ভাবে।
 
বর্তমান ভবনের মাঝখানের ইট-সুড়কি খসে পড়ে গেছে পলেস্তারা খসে পড়ছে, দরজা জানালাগুলোর বেহাল অবস্থা এবং বর্ষার সময়ে বৃষ্টির পানি ছাদ চুঁয়ে পড়ে ফলে অফিসের ভিতর বৃষ্টির পানি ঢুকে স্যাঁত স্যেঁতে অবস্থায় থাকে। ঝড়-বৃষ্টির সময়ও জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে কর্মকর্তা-কর্মচারি সহ সকল জনপ্রতিনিধিরা।

এ ব্যাপারে বিলাশবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান সাইদুর রহমান ওরফে (কেটু) ও সচিব আবদুুল হাকিম চ্যানেল ফোর টিভিকে জানান, আমাদের ভবনটি দীর্ঘদিন যাবত ঝুঁকিপূর্ণ হওয়া সত্ত্বেও আমাদের কাজকর্ম করতে হচ্ছে। এবং বর্ষার সময় ভবনের দেওয়ালের পলেস্তারা খসে খসে পড়ে অফিসের ভিতরে পানি চুঁয়ে অনেক সময় অফিসের কাগজপত্রাগুলি নষ্ট হয়ে যায়।
এজন্য ফাটল ধরা ভবনটিতে কোন রকম রং বার্নিশ করে কার্যক্রম চালানো হচ্ছে তাছাড়াও আমাদের ঝুঁকিপূর্ণ ভবনটিতে নেই কোন গোডাউনের ব্যবস্থাও

তারা আরো বলেন, বদলগাছী উপজেলার ৮ টি ইউনিয়নের মধ্যে ৭ টিতে নতুন ইউপি ভবনের কার্যক্রম পরিচালনার জন্য  ৪ টি ও অন্যান্য বর্ধিত কাজের জন্য ৮ টি রুম বিশিষ্ট ভবন রয়েছে শুধু এই বিলাশবাড়ী ইউনিয়ন টি বর্তমানে অবহেলিত অবস্থায় রয়েছে।

ইউপি সদস্য মোঃ ইয়াদ আলী ও আবদুুস সামাদ সহ স্থানীয়রা বলেন পরিষদ টি নির্মাণের জন্য আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
 
এই বেপারে বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার জনাবঃ মোঃ মাসুম আলী বেগ বলেন বিলাশবাড়ী ইউনিয়ন পরিষদের জমির পরিমান কম তাই নতুন ইউপি ভবন নির্মাণ করা যাচ্ছেনা। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে দূত ব্যবস্থা গ্রহণ করা হবে।


1