LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

জাতির ঐতিহ্য টিকিয়ে রাখে উৎসব পালনে বললেন পাট ও বস্ত্র মন্ত্রী



জয়পুরহাট প্রতিনিধিঃ নিরেন দাস। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পাট ও বস্ত্র মন্ত্রী জনাবঃ ইমাজ উদ্দিন প্রামানিক.এমপি বললেন, উৎসব একটি জাতির ঐতিহ্যের স্মারক যে জাতির ঐতিহ্য টিকিয়ে রাখে তার উৎসব পালন করা প্রয়োজন।

মন্ত্রী এমনভাবে উল্লেখ্য করে বলেন, কোন জাতির লোক জীবনে একদিন যা ঘটেছিল, তা কালের আবর্তে হারিয়ে গেলেও রক্ষা করতে উৎসবের আয়োজন করা প্রয়োজন যে উৎসব পালনের ভেতরেই বেঁচে থাকে ওই জাতির হারানো ঐতিহ্য। তাই এই পিঠা উৎসব বাঙালি জাতির হারিয়ে যাওয়া এক ধরণের প্রাণের উৎসব।

গতকাল মঙ্গলবার সকাল ১০ টার দিকে নওগাঁ জেলার মান্দা উপজেলার বিজয়পুর গ্রামে বেসরকারি সংস্থা (সিসিডিবির) আয়োজনে শীতের পিঠা উৎসব মেলার উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।


মন্ত্রী বক্তব্যে ইতিহাস তুলে আরও  বলেন, এক সময় নতুন ধান ঘরে উঠলেই গ্রাম বাংলার ঘরে-ঘরে পিঠাপুলি ও পায়েসর ধুম পড়ে যেত। সকল বাড়ি বাড়ি জামাই-মেয়ে, আত্মীয়-স্বজনের আগমনে মেতে উঠতো  পুুরো গ্রাম বাংলা যে দিনগুলি কালের অবার্তে হারাতে বসেছে।

বাঙালির জাতির জীবন সেইসব দিনগুলি যা আজকের এই পিঠা উৎসবে সুখের স্মৃতি হয়ে বাজছে আয়োজনে মন ভরে উঠেছে বলে মন্ত্রী সর্বশেষে বলেন বাঙালীর সব উৎসবই বাঙালীর জীবন থেকে নেওয়া এমনটাই বলে মন্ত্রী তাহার বক্তব্য শেষ করেন।


উক্ত পিঠা উৎসবের সমাবেশে অন্যদের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, অধ্যাপকঃ আবদুর রশিদ, ভাইস চেয়ারম্যান, এসএম আহসান হাবীব, উপজেলা নির্বাহী অফিসার, রেজাউল করিম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ, থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিসুর রহমান, উপজেলার আওয়ামী লীগের সভাপতি, মোল্লা এমদাদুল হক, সাধারণ সম্পাদক, সরদার জসিম উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক, অধ্যক্ষ জহুরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, রেজাউল করিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, আবদুুস সালাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা, মোখলেছুর রহমান, সিসিডিবির এলাকা ব্যবস্থাপক দরকা সেন প্রমুখ।


মন্ত্রী ইমাজ উদ্দিন প্রামানিক.এমপি পিঠা উৎসবে যোগদানের পর  একি দিনে দুপুরে ৩১ জন মানুষের মাঝে এক বান্ডিল করে ঢেউটিন ও গৃহ নির্মাণের জন্য ৩ হাজার করে টাকা প্রদান করেন।

এরপর মান্দা উপজেলার সকল দফতরের কর্মকর্তা, দলীয় নেতৃবৃন্দ ও ইউনিয়ন চেয়ারম্যানদের সঙ্গে ইউএনওর হলরুমে এক মতবিনিময় করেন। একইদিন বিকেলে ২৬০ জন মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর তহবিলের ৫ লাখ ২২ হাজার টাকা ও ৩১ জনের মাঝে ত্রাণ তহবিলের ৬ লাখ ১৫ হাজার টাকার চেক বিতরণও করেন মন্ত্রী।


1