LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ শুক্রবার| ২৩ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

জাতির ঐতিহ্য টিকিয়ে রাখে উৎসব পালনে বললেন পাট ও বস্ত্র মন্ত্রী



জয়পুরহাট প্রতিনিধিঃ নিরেন দাস। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পাট ও বস্ত্র মন্ত্রী জনাবঃ ইমাজ উদ্দিন প্রামানিক.এমপি বললেন, উৎসব একটি জাতির ঐতিহ্যের স্মারক যে জাতির ঐতিহ্য টিকিয়ে রাখে তার উৎসব পালন করা প্রয়োজন।

মন্ত্রী এমনভাবে উল্লেখ্য করে বলেন, কোন জাতির লোক জীবনে একদিন যা ঘটেছিল, তা কালের আবর্তে হারিয়ে গেলেও রক্ষা করতে উৎসবের আয়োজন করা প্রয়োজন যে উৎসব পালনের ভেতরেই বেঁচে থাকে ওই জাতির হারানো ঐতিহ্য। তাই এই পিঠা উৎসব বাঙালি জাতির হারিয়ে যাওয়া এক ধরণের প্রাণের উৎসব।

গতকাল মঙ্গলবার সকাল ১০ টার দিকে নওগাঁ জেলার মান্দা উপজেলার বিজয়পুর গ্রামে বেসরকারি সংস্থা (সিসিডিবির) আয়োজনে শীতের পিঠা উৎসব মেলার উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।


মন্ত্রী বক্তব্যে ইতিহাস তুলে আরও  বলেন, এক সময় নতুন ধান ঘরে উঠলেই গ্রাম বাংলার ঘরে-ঘরে পিঠাপুলি ও পায়েসর ধুম পড়ে যেত। সকল বাড়ি বাড়ি জামাই-মেয়ে, আত্মীয়-স্বজনের আগমনে মেতে উঠতো  পুুরো গ্রাম বাংলা যে দিনগুলি কালের অবার্তে হারাতে বসেছে।

বাঙালির জাতির জীবন সেইসব দিনগুলি যা আজকের এই পিঠা উৎসবে সুখের স্মৃতি হয়ে বাজছে আয়োজনে মন ভরে উঠেছে বলে মন্ত্রী সর্বশেষে বলেন বাঙালীর সব উৎসবই বাঙালীর জীবন থেকে নেওয়া এমনটাই বলে মন্ত্রী তাহার বক্তব্য শেষ করেন।


উক্ত পিঠা উৎসবের সমাবেশে অন্যদের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, অধ্যাপকঃ আবদুর রশিদ, ভাইস চেয়ারম্যান, এসএম আহসান হাবীব, উপজেলা নির্বাহী অফিসার, রেজাউল করিম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ, থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিসুর রহমান, উপজেলার আওয়ামী লীগের সভাপতি, মোল্লা এমদাদুল হক, সাধারণ সম্পাদক, সরদার জসিম উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক, অধ্যক্ষ জহুরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, রেজাউল করিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, আবদুুস সালাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা, মোখলেছুর রহমান, সিসিডিবির এলাকা ব্যবস্থাপক দরকা সেন প্রমুখ।


মন্ত্রী ইমাজ উদ্দিন প্রামানিক.এমপি পিঠা উৎসবে যোগদানের পর  একি দিনে দুপুরে ৩১ জন মানুষের মাঝে এক বান্ডিল করে ঢেউটিন ও গৃহ নির্মাণের জন্য ৩ হাজার করে টাকা প্রদান করেন।

এরপর মান্দা উপজেলার সকল দফতরের কর্মকর্তা, দলীয় নেতৃবৃন্দ ও ইউনিয়ন চেয়ারম্যানদের সঙ্গে ইউএনওর হলরুমে এক মতবিনিময় করেন। একইদিন বিকেলে ২৬০ জন মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর তহবিলের ৫ লাখ ২২ হাজার টাকা ও ৩১ জনের মাঝে ত্রাণ তহবিলের ৬ লাখ ১৫ হাজার টাকার চেক বিতরণও করেন মন্ত্রী।


1