LatestsNews
# বিদেশি তরুণী স্বামীর খোঁজে বাংলাদেশে# রাজধানীর ৬০ স্থানে চলছে ক্যাসিনো, প্রতি রাতেই উড়ছে ১২০ কোটি টাকা# প্রাথমিকের ৬৫% শিক্ষার্থী বাংলাই পড়তে পারেনা! “কিছু বাচ্চা অক্ষরই চিনে না”# বিমানের অবস্থার অনেক উন্নতি হয়েছে -বিএনপির আমলে বিমান ছিল মুড়ির টিন: প্রধানমন্ত্রী# উদ্বোধনের দিনই পদ্মা সেতু দিয়ে ট্রেন চলবে : রেলমন্ত্রী# স্বর্ণজয়ী মো. রোমান সানাকে অভিনন্দন ও মিষ্টি মুখ করালেন প্রধানমন্ত্রী # সরকারি কর্মকর্তাদের বিমানে ভ্রমণের নির্দেশ প্রধানমন্ত্রীর# যেখানেই পরিবর্তন করার দরকার সেখানে পরিবর্তন করবো বোনাসের জন্য হচ্ছে নতুন আইন: অর্থমন্ত্রী# টি-টুয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে দুই ধাপ এগিয়ে আফগানিস্তান# ভিকারুননিসার অধ্যক্ষ হিসাবে ফওজিয়া রেজওয়ানের যোগদানে বাধা নেই - হাইকোর্ট# ষড়যন্ত্র পরিষ্কার হয়েছে, আমরা ‘বলির পাঠা’: গোলাম রাব্বানী# চার দিনের ব্যবধানে পেঁয়াজের মূল্য কেজিতে ৩০ টাকা বেড়েছে# আমি চাঁদা দিয়েছি পারলে ও প্রমাণ করুক: জাবি ভিসি# বিনা খরচে জাপানে চাকুরির সুযোগ : যা করবেন# সৌদি থেকে ফিরলেন ১৭৫ কর্মী; কারও খালি পা, কারও গায়ে কাজের পোশাক# লক্ষ্য স্থির করে আমরা এগিয়ে যাচ্ছি। আশা করি, সেটা অর্জন করতে পারব -প্রধানমন্ত্রী শেখ হাসিনা# নাগরিকত্বসহ ৩ দাবি না মানলে রাখাইনে ফিরবে না রোহিঙ্গারা# পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হচ্ছেন আফ্রিদি!# আমিরাত থেকে বিশাল বিনিয়োগ আসছে বাংলাদেশে# ঈদের খরচ হিসেবে ‘ন্যায্য পাওনা’ চেয়েছিলাম: রাব্বানী
আজ বুধবার| ১৮ sep ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

গোমাতলীর ভাঙ্গা রাস্তা সংস্কার নেই, দুর্ভোগে ৫ গ্রামের মানুষ



সেলিম উদ্দিন, ঈদগাঁও, কক্সবাজার প্রতিনিধি, কক্সবাজার সদরের পোকখালী ইউনিয়নের গোমাতলী গ্রামের রাস্তা গত রোয়ানু-মোরা’য় ভেঙ্গে যাওয়ার ফলে ৫ গ্রামের মানুষের চলাচলে ব্যাঘাত ঘটছে। জোয়ার-ভাটার পানিতে ভাঙ্গা রাস্তা দিয়ে প্রতিদিন প্রায় ৩ হাজার মানুষ চলাচল করে থাকে। রাস্তায় সিএনজি ব্যাটারি চালিত অটো চলাচল যৎসামান্য হলেও ভাড়া দিতে হচ্ছে বেশি। বর্তমানে পশ্চিম গোমাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে গাইট্যাখালী-রাজঘাট পাড়া পর্যন্ত রাস্তা ভাঙ্গা থাকায় এই পথে চলেনা গাড়ি। যার কারনে সেখানকার মানুষগুলোকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
স্থানীয় বাসিন্দারা জানান, গত রোয়ানু-মোরা’র প্রবল পানির চাপে রাস্তাটি ভেঙ্গে যায়। এ রাস্তা দিয়ে ৫ গ্রামের সাইকেল, মোটরসাইকেল, ব্যাটারি চালিত অটো, সিএনজি, ব্যবসায়ী, বিভিন্ন পেশার মানুষসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা চলাচল করতেন। রাস্তাটি ভেঙ্গে যাওয়ার কারণে পথচারীসহ ৫ গ্রামে যাতায়ত করা খুবই কষ্টকর হয়েছে।
ঈদগাঁও থেকে মাত্র ১১ কিলোমিটার দূরে সরেজমিনে ওই গ্রামে গিয়ে দেখা গেছে, সড়কের কাটাখালী ব্রীজ দেবে গেছে। জোয়ারের পানির প্রবল চাপে এই রাস্তার বারডইল্ল্যা পাড়া, গাইট্যাখালী, আজিম পাড়া, রাজঘাট অংশ ভেঙ্গে গেছে। বর্তমানে ওই ৫টি গ্রামের মানুষ গুলোর চলাচলে সমস্যা হচ্ছে। গ্রামে একমাত্র পশ্চিম গোমাতলীর ছোট বাজার রয়েছে। ভাঙাচুরার ফলে বারডইল্ল্যা পাড়া, গাইট্যাখালী,আছিন্ন্য পাড়া, আজিম পাড়া, চরপাড়া, রাজঘাট গ্রামের মানুষগুলোর এই পথে চলাচলে চরম দুর্ভোগে আছে। এই রাস্তা দিয়ে গ্রামের সকল শ্রেণীর মানুষ নানা সুবিধা ভোগ করত। কিন্তু বেড়িবাঁধ ভাঙ্গার কারণে এখন তা সম্ভব হচ্ছে না।
গাইট্যাখালী গ্রামের ৫ম শ্রেণীর ছাত্র আরমান হোসেন বলেন, প্রতিদিন এই পথে স্কুলে চলাচল করি। ভেঙ্গে যাওয়ার পর রাস্তার পাশে নিচু দিয়ে চলাচল করছি। এই নিচু দিয়ে চলাচলে অনেক কষ্ট হয়। তাছাও খুব ভয় লাগে কখন গর্তে পড়ে গিয়ে বড় কোন দুর্ঘটনা হয়।
একই এলাকার সিএনজি চালক গোরা মিয়া বলেন, এই পথে সিএনজি চালাই। গত বন্যায় ভেঙ্গে যাওয়ার পর গ্রামের সাধারণ মানুষের চলাচলের অসুবিধা হচ্ছে। অনেকে এসে দেখে গেছে মেরামত করার কথা দিয়ে যায় পরে আর তাদের দেখা মেলে না।
গোমাতলী মোহাজের সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শফি উল্লাহ বলেন, রাস্তাটি অতি গুরুত্বপূর্ণ। এ রাস্তা দিয়ে অনেক শিশু-শিক্ষার্থীসহ পথচারীরা চলাচল করে। রাস্তাটি ভেঙ্গে যাওয়ার পর থেকে এখনও মেরামত করে চলাচলের উপযোগী করা হয়নি।
পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমদ বলেন, গত বছরের রোয়ানু-মোরা’র আঘাতে রাস্তা ভেঙ্গে যায়। আপাতত পরিষদের বরাদ্ধ দিয়ে উপ সড়কে কর্মসূচির কাজ চলছে। পশ্চিম গোমাতলী থেকে রাজঘাট পর্যন্ত ওই রাস্তাটির নির্ধারিত কোন বাজেট নেই। তবে সদর পিআইওকে অবগত করা হয়েছে।
৬ ফেব্রুয়ারী ২০১৮


1