LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বদলগাছীতে স্কুল শিক্ষককে লাঞ্চিত মুক্তিযোদ্ধাদের মানববন্ধন



জয়পুরহাট প্রতিনিধিঃ নিরেন দাস।
 

নওগাঁ জেলার বদলগাছী উপজেলায় লাঞ্চিত স্কুল শিক্ষকরা মুক্তিযোদ্ধার হওয়ায়। স্কুল শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনাকে কেন্দ্র করে বুধবার সকাল ১০ টা ৩০ মিনিটে বদলগাছী উপজেলায় বীর মুক্তিযোদ্ধারা মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

 
উক্ত মানববন্ধন শেষে বদলগাছী উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে মুক্তিযোদ্ধারা অবস্থান করে শিক্ষক লাঞ্চিতকারীদের শাস্তির দাবীতে এক প্রতিবাদ সভাও করেছেন মুক্তিযোদ্ধারা। মুক্তিযোদ্ধাদের সন্তান লাঞ্চিত শিক্ষকরা হওয়ায় তারা তীব্র প্রতিবাদ জানান।

বদলগাছী উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ জবির উদ্দীন এর সভাপতিত্বে, শিক্ষক লাঞ্চিত করাই মানববন্ধন কর্মসূচিতে প্রতিবাদী বক্তব্য রাখেন, বদলগাছী উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার, ডি.এম এনামুল হক ও মোঃ দেওয়ান আবদুুর রহিম বাবুল।
 
মুক্তিযোদ্ধারা বক্তব্যে বলেন, বদলগাছী উপজেলার কোলা ইউপির ঝাঁড়ঘড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গত শনিবার পঞ্চম শ্রেণির ছাত্র মোঃ রিয়াদ হোসেন গত শনিবার স্কুল চলাকালীন সময়ে একটি কাগজের টুকরায় অশ্লিল কথা লিখে এক ছাত্রীর হাতে দিলে। ছাত্রীটি উক্ত অশ্লীল কথা লেখা কাগজের টুকরাটি বিদ্যালয়ের সহকারি শিক্ষক, শাহানাজ ফেরদৌস কে দিলে।
 
সহকার শিক্ষক শাহানাজ ফেরদৌস বিষয়টি সঙ্গে সঙ্গে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, তানজিমা বানু কে অবগত করলে প্রধান শিক্ষক তিনি আবার বিষয়টি বিদ্যালয়ের সহকারি শিক্ষক মিতা রাণী কে বিষয়টি দেখার জন্য বললে। সহকারী শিক্ষক, মিতা রাণী ছাত্র রিয়াদ হোসেন কে ডেকে অশ্লিল কথা লেখার অপরাধে উপস্থিত ছাত্র-ছাত্রীদের সামনে শিক্ষা গুরু অভিভাবকের অধিকার বলে রিয়াদ কে শাসন করেন।
 
শাসনের পর ছাত্র রিয়াদ হোসেন বিদ্যালয়ে কাউকে না জানিয়ে স্কুল ত্যাগ করে বাড়িতে গিয়ে অসুস্থ হয়ে পড়ে। তৎক্ষানিক ছাত্র রিয়াদ হোসেনের অসুস্থতার খবর ছড়িয়ে পরলে রিয়াদের ঐ শাসনকারী সহকারী শিক্ষক, মিতা রাণী প্রথমে রিয়াদকে দেখতে গেলে ছাত্র রিয়াদের গ্রামের কিছু লোকজন শিক্ষক মিতা রানীর উপর চড়াও ক্ষিপ্ত হয়ে উঠে এক পর্যায়ে মিতা রানী লাঞ্ছিত করে তারিয়ে দাই তারা।
 
শিক্ষক মিতা রানী ছাত্র রিয়াদের গ্রামের লোকজনের কাছে লাঞ্চিত হয়ে তিনি সেখান থেকে বিদ্যালয়ে ফিরে প্রধান শিক্ষক, তানজিনা বানু কে সকল বিষয়টি জানালে তিনি সঙ্গে সঙ্গে মিতা রাণী সহ বিদ্যালয়ের আরও অন্যান্য শিক্ষকদের সঙ্গে নিয়ে ছাত্র রিয়াদকে দেখতে তার বাড়িতে গেলে।
 
ছাত্র রিয়াদের বাড়িতে আগে থেকেই উপস্থিত ছিলেন ঝাঁড়ঘড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্বাচিত ম্যানেজিং কমিটির সভাপতি, রফিকুল ইসলাম রয়েল, মোঃ সেলিম ও কোলা ইউপি আওয়ামীলীগ সভাপতি, মোঃ ফজলুর রহমান। তারা রিয়াদের বাড়িতে শিক্ষকদের উপস্থিত দেখা মাত্র তারা সহ গ্রামের বেশ কিছু লোকজন তাদের অশালিন কথাবার্তা বলেন এবং শারীরিক ভাবে লাঞ্ছিত করার চেষ্টাও নাকি করেন।
 
মুক্তিযোদ্ধারা বক্তব্য আরো বলেন এটা সকলেই জানেন সমাজের সকল অভিভাবকরা তাদের সন্তানদের শিক্ষার জন্যই স্কুলে পাঠিয়ে থাকেন আর সেই স্কুলে শিক্ষকরাও বাবা-মা সমতুল্য অভিভাবক অশিকার জনক নয়। এবং কোন ছাত্র বা ছাত্রী সেই স্কুলে লেখা পড়া ছেড়ে দুষ্টামি করলে তাদের শাসন করার অধিকারও রাখেন শিক্ষকরা। আর সেই অভিভাবক সমতুল্য শিক্ষকদের যদি সম্মান না করা হয় তবে ভবিষৎতে কোন ভাবেই শিক্ষিত জাতি তৈরি হবে না।
পক্ষান্তরে শিক্ষকদেরও পরম স্নেহময়ী হয়ে শিশু শিক্ষার্থীদের পাঠ দান করতে হবে। বক্তব্যে বক্তারা মানববন্ধন ও প্রতিবাদ সভার উল্লেখ্য মূল দিক তুলে আরো বলেন, ঝাঁড়ঘড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, তানজিমা বানু উপজেলার কয়াভবানিপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল ইসলাম সোনারের মেয়ে ও অপর সহকারী শিক্ষক, মিতা রাণী বদলগাছী উপজেলার জগপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা, শ্রী প্রল্লাদের মেয়ে এবং অপর সহকারী শিক্ষক, শরিফ ইকবাল বদলগাছী উপজেলার ভগবানপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা, আহসানুল কবিরের ছেলে।
 
মুক্তিযোদ্ধা বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর ডাকে বাংলা আনাচেকানাচে থেকে বীর সেনা মুক্তিযোদ্ধারা বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে এই দেশ কে স্বাধীন করেছেন। আর এই স্বাধীন বাংলাদেশে মুক্তিযোদ্ধার সন্তানেরা লাঞ্ছিত হবে তা সহ্য করা হবে না এমন বক্তব্য শেষে। তারা প্রশাসনের কাছে উক্ত ঘটনার সঠিক তদন্ত সহ প্রতিকার দাবি করেন।
 
এবং তারা উল্লেখ্য গত শনিবার উক্ত ঘটনাটি নিয়ে স্থানীয় ভাবে সমাধান না হওয়ায় ওই দিন সন্ধ্যায় ছাত্র রিয়াদের বাবা এনামুল হক ও ওই স্কুলের প্রধান শিক্ষক তানজিমা বানু বাদী হয়ে বদলগাছী থানায় পাল্টা পাল্টি পৃথক দুটি মামলা দায়ের করেছেন। অবশেষে ঘটনার সমাধান সুষ্ঠ সুন্দর আশা ব্যক্ত করেন বীর মুক্তিযোদ্ধারা।


1