LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

পর্যটন শহর কক্সবাজার টমটম যন্ত্রণায় অস্থির!



সেলিম উদ্দিন, কক্সবাজার প্রতিনিধি, কর্তৃপক্ষের দায়সারা মনোভাবের কারণে অননুমোদিত টমটমের ভারে জনজীবন অতিষ্ঠ হয়ে ওঠেছে কক্সবাজার শহর। এসব টমটমের বেশির ভাগ চালক অদক্ষ এবং কিশোর বয়সের। এরা কোথা না কোথাও দূর্ঘটনা ঘটাচ্ছে প্রতিদিন। টমটম দূর্ঘটনার এই পর্যন্ত বেশ কিছু মানুষের প্রাণ সংহারও হয়েছে। এর পরেও টমটম নিয়ন্ত্রণে তেমন কোন সঠিক পদক্ষেপ নিতে চোখে পড়ছে না। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এমন স্বাক্ষীগোপালের ভূমিকায় থাকায় পর্যটন শহরে দিনের পর দিন টমটমের দীর্ঘস্থায়ী যন্ত্রণার ইতি ঘটছে না। শেষ হচ্ছে না সড়ক দূর্ঘটনা ও যানজট।
গত বৃহষ্পতিবার বিকালের দিকে হিমছড়ি এলাকায় কক্সবাজার সৈকত দেখতে এসে এক নারী পর্যটকে লাশ হয়ে ফিরতে হলো। টমটম ও মাইক্রোবাসের সাথে মুখোমুখি ধাক্কা লাগে এতে বেশ কয়জন আহত হয়। নিহত নারী পর্যটক ঢাকা শাহজলাল আন্তর্জাতিক বিমান বন্দর শুল্ক কর্মকর্তা সহকারী কমিশনার আহসানুল কবিরের স্ত্রী শাম্মী খানম তানিয়া (২৭) বলে জানা গেছে। তানিয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয় বিভাগের মার্স্টাসের ছাত্রী।
গত বছর শহরের বাজারঘাটা ও কক্সবাজার জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সামনে টমটমের সাথে গলায় ওড়ানা পেছিয়ে দুই ছাত্রী পৃথকভাবে প্রাণ হারান। এর আগে সিটি কলেজের সামনে এফডিসির এক কর্মকর্তার স্ত্রী টমটমের সাথে ওড়না পেছিয়ে প্রাণ হারান। আওয়ামীলীগ নেতা ও কমিনিটি পুলিশের সভাপতিও এই শহরের টমটমের ধাক্কায় প্রাণ হারান। সাধারণ মানুষের অগোচরে অনেক মানুষ আহত ও নিহতের ঘটনা নৈত্যমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।
কক্সবাজার পৌরসভা সূত্রে ৩ হাজার টমটমের দাবী করে আসলেও বিভিন্ন সূত্র মতে প্রতিদিন চলছে এই শহরে আনুমানিক ৭ হাজার টমটম। এখনও পর্যন্ত এই টমটমের (বেটারি চালিত ইজিবাইক) বিআরটিএ থেকে কোন অনুমোদন নেই। পৌরসভা থেকে তাদের নিজস্ব প্রতিষ্ঠানিক নাম্বার দিয়ে যা ইচ্ছে করে যাচ্ছে তারা। অভিযোগ আছে প্রতি টমটমের নাম্বারের বিনিময়ে ৪০ হাজার থেকে ৬০ হাজার টাকা বিক্রি হয়েছে। মেয়র কাউন্সিলরসহ পৌরসভার বেশ কিছু কর্মকর্তা অনৈতিক সুবিধা নিয়েছে বলে তাদের বিরুদ্ধে গুরুতর অভিযোগ রয়েছে।
কক্সবাজার পৌর টমটম মালিক চালক ঐক্য পরিষদ সভাপতি নাজিম উদ্দিন জানান, অপরিকল্পিত নগরায়নের পাশপাশি কক্সবাজার পৌরসভার যানজটের নগরীতে পরিণত হচ্ছে। সভার আগে দায় করবো আমরা পৌর কর্তৃপক্ষকে। তাদের দায়সারা কারণে এসব হচ্ছে। এখানে যাচ্ছে তা হচ্ছে যেন দেখার কেউ নেই। আমরা টমটম মালিক পক্ষের লোকজন হলেও আমরা নিয়মের বাইরে যেতে পারি না। ব্যক্তি স্বার্থের চেয়ে জনস্বার্থ সভার আগে।
এক শ্রেণীর অসাধু ট্রাফিক এই টমটমকে নিয়ে ব্যবসায় নেমেছে। কোন টমটম ধরলে ছাড়া পায় ২২শ টাকায়। ট্রাফিক পুলিশ তাদের অনৈতিক চাওয়া পূরণ না করলে মামলাসহ টমটম জব্দের ভয় দেখায়। এইভাবে আইন প্রয়োগকারীদের কর্তৃক অবৈধ টমটম চালকরা ছাড় পাওয়ায় সড়ক দূর্ঘটনাও হ্রাস পাচ্ছে না। একের পর এক অপ্রীতিকর ঘটনা ঘটছে শহরের সড়ক ও উপ-সড়কে।
সম্প্রতি কক্সবাজারের ঝিলংজা ইলিয়াছ মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নেতৃত্বে হামলার ঘটনায় এক টমটম চালকের করুন মৃত্যু হয়েছে। একদিন পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃৃত্যু হয়। নিহত টমটম চালকের নাম আব্দু রহিম (১৫)। তিনি স্থানীয় দক্ষিণ মুহুরি পাড়া এলাকার শেকায়েত উল্লাহর পুত্র। এটিও টমটম দূর্ঘটনাকে কেন্দ্র করে এতবড় ঘটনা ঘটেছে। এখনই এই টমটম বিষয়ে গুরুত্বপূর্ণ সিন্ধান্ত না নিলে আগামীতে আরো ভয়ংঙ্কর পরিস্থিতির সম্মুখিন হতে হবে এই জনপদের মানুষকে।
১৬ ফেব্রুয়ারী ২০১৮


1