LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

গোপালগঞ্জের কোটালীপাড়ায় সার ডিলারদের অনিয়ম চড়া মূল্যে সার বিক্রি : কৃষকদের ভোগান্তির শিকার



গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কোটালীপাড়ায় সার ডিলারদের অনিয়ম চড়া মূল্যে সার বিক্রি করছে যার কারণে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ কৃষক।
উপজেলার বিভিন্ন হাট বাজার ঘুরে দেখা যায়, সরকার নির্ধারিত মূল্য অনুযায়ী ইউরিয়া সার ১৬ টাকার পরিবর্তে কেজি প্রতি ১৯/২২ টাকা দরে বিক্রি হচ্ছে। এমনি ভাবে প্রতিটি সারের ক্ষেত্রে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করছেন সার ডিলাররা।
উপজেলার রামশীল ইউনিয়নে রামশীল জহরেরকান্দি সড়কে অবস্থিত সার দোকানদার সজল রাজিব হরির দোকানে গিয়ে দেখা যায় তমাল বাড়ৈর নামে কৃষি অফিস কর্তৃক সারের লাইসেন্স যাহা ২০১১ ইং সালের। দেখা যায় ওই লাইসেন্সটি আগৈলঝাড়ার বাট্রা বাজার সংলগ্ন রামশীল ইউনিয়নের ১নং ওয়ার্ডের। কিন্তু জহরের কান্দি বাজারে এবং বাট্রা বাজার সংলগ্ন ১নং ওয়ার্ডে তমাল বাড়ৈ সারের ব্যবসা করে আসছে।
জহরের কান্দি এলাকার একাধিক কৃষক অভিযোগ করে বলেন, তমাল বাড়ৈ একই কার্ড জালিয়াতির মাধ্যমে জহরের কান্দির সজল রাজিব হরিকে দিয়ে এই অবৈধ সারের ব্যবসা করে আসছে। সরকার নির্ধারিত ইউরিয়া সারের মূল্য ১৬ টাকার পরিবর্তে ২০/২২ টাকা দরে বিক্রি করছে। এছাড়াও উপজেলার রাধাগঞ্জ ইউনিয়নে মোল্যা বাজার ৮নং ওয়ার্ডের ডিলার কালিপদ বিশ্বাস, ৭নং ওয়ার্ডে ও একটি দোকান করেন। দেখা গেছে মোল্লা বাজার ৮নং ওয়ার্ডে ১টি দোকান ও রাজিন্দ্রারপাড় ৭নং ওয়ার্ডে আরেকটি দোকান রয়েছে তার। তিনি মোল্লা বাজারে সকালে ঘন্টা খানিক সার বিক্রি করার পর ৭নং ওয়ার্ডের দোকানটি করেন। এতে ৮নং ওয়ার্ডের কৃষকদের ভোগান্তি এখন চরমে।
ওই এলাকার মালেক মোল্লা, রেজাউল মোল্লা, গফুর মোল্লা, সন্তোষ বিশ্বাস, কবির তালুকদারসহ একাধিক কৃষক অভিযোগ করে সাংবাদিকদের জানায়, কালিপদর দোকান বন্ধ দেখে ভাঙ্গারহাট-রাধাগঞ্জ-কোটালীপাড়া থেকে তাদের সার সংগ্রহ করতে হয়। তারা আরও জানায় ১৮/২০ টাকা দরে ইউরিয়া সার বিক্রি করে আসছে কালিপদ বিশ্বাস।
উপজেলার সকল ইউনিয়নের সাব ডিলাররা অভিযোগ করে বলেন, মূল ডিলাররা নির্ধারিত সরকারি মূল্যের চেয়ে অধিক মূল্যে আমাদেরকে সার সরাবরাহ করেন। যার কারনে আমরাও কৃষকদের কাছে অধিক মূল্যে সার বিক্রি করি।
এছাড়াও উপজেলার বিভিন্ন হাট-বাজারে সড়ক গুলির আশেপাশে সরকারি লাইসেন্স বিহীন অনেক সার ও কীটনাশকের দোকান দেখা যায়।
এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার রথিন্দ্রনাথ বিশ্বাসের সাথে যোগযোগ করা হলে তিনি অফিসের বাহিরে থাকায় সাংবাদিকদের মোবাইল ফোনে জানান, তমাল বাড়ৈর লাইসেন্সটির বিষয়ে আমারও সন্দেহ রয়েছে। তিনি আরও জানান উপজেলার ইউনিয়নের ওয়ার্ড ভিত্তিক সাব ডিলারদের স্ব-স্ব ওয়ার্ডে দোকান করতে হবে। অবৈধ সার ব্যবসায়ীদের ক্ষেত্রে আইননুগ ব্যবস্থা নেওয়া হবে।


1