LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

চা উৎপাদন বৃদ্ধি ও উন্নত চা উৎপাদনে গবেষণার উপর নজর দিতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



চা উৎপাদন বৃদ্ধি ও উন্নত চা উৎপাদনে গবেষণার উপর নজর দিতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, খরাসহিষ্ণু, বন্যাসহিষ্ণু ধান গবেষণায় ব্যাপক সাফল্য পেয়েছি আমরা। একইভাবে চা উৎপাদনে গবেষণার দিকেও নজর দিতে হবে। তাহলে আরো বেশি বেশি চা উৎপাদন এবং উন্নত মানের চা উৎপাদন সম্ভব হবে।

 

রোববার সকালে রাজধানীর বসুন্ধরা কনভেনশন হলে বাংলাদেশ চা প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

এসময় চায়ের বহুমুখী করণের আহ্বান জানান প্রধানমন্ত্রী। বলেন: দেশের অর্থনীতি মজবুত করতে হলে বৈদেশিক মুদ্রা অর্জন করতে হবে। ১৯৭০ সালে ৩ কোটি কেজি চা উৎপাদন হতো। ২০২৫ সাল নাগাদ ১৪ কোটি কেজি চা উৎপাদনের লক্ষ নিয়ে আমরা এগোচ্ছি। পঞ্চগড়ের দিকে দেখলাম, বাংলাবান্দা বর্ডারের কাছে ভারতের দিকে ওরা চা বাগান করেছে। ওখানে গাড়ি যায় না। হেঁটে গিয়ে আমরা দেখলাম। বললাম, ওদের ওদিকে চা বাগান আছে, আমাদের কেন নেই? একই তো মাটি। ডিজিকে বললাম একটা চারা এনে দেখেন লাগালে গাছ হয় কিনা।

 

ডিসির বাংলাতেই গাছ লাগানো হলো। পরে গাছও হলো, উনি টবে করে এনে দেখালেন। এখন সেখানে চা উৎপাদন হচ্ছে। ইংল্যান্ডের হ্যারল্ডেও পাওয়া যাচ্ছে চা। এখন তো চায়ের আচারও হচ্ছে। চেয়ারম্যান সাহেব চায়ের আচার বানিয়েও দিয়েছেন। প্রথম খেতে ভালো লাগেনি। কিছুদিন রাখার পরে দু তিনদিন আগে আরেকবার টেস্ট করে দেখলাম ভালোই লাগে। বিশ্বে এখন জনপ্রিয়তা পাচ্ছে টি শ্যাম্পু, টি সোপ ইত্যাদি। এসব আমরা বানাতে পারি।’

 

বিভিন্ন ধরনের চায়ের কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন: কড়া চা আসামের, হালকা সুগন্ধি দার্জিলিংয়ের চা। শ্রীলঙ্কার একটা চা সর্দি কাশির জন্য খুবই উপকারি। আমি আসামের সঙ্গে দার্জিলিং চা মিশিয়ে খাই। সিলেটের চা দুধ চিনি দিয়ে খেতে ভালোই লাগে। গ্রিন টিও এখন আমাদের এখানে হয়। এত ধরনের চা যখন হয় তখন সেদিকে বিশেষ নজর দিতেই হয়।

 

তিনি বলেন: অর্গানিক পদ্ধতিতে এখন চা উৎপাদন করা হচ্ছে। নতুন নতুন ভাবে চায়ের মোড়ক তৈরি করা গেলে সবার আরো নজর পড়তো আমাদের চায়ের উপর। প্রধানমন্ত্রীর দেওয়া বিদেশীদের উপহার তালিকায় চা অন্তর্ভূক্ত করেছি। বলতে পারেন আপনাদের অ্যাডভারটাইজমেন্টের কাজ আমি করে দিচ্ছি। চা উৎপাদন যত বৃদ্ধি পাবে মান তত উন্নত হবে। সরকার প্রনোদনা দিচ্ছে, কিন্তু সবাইকেই কাজ করতে হবে। দেশের মানুষের চা খাওয়ার প্রবণতাও বাড়ছে। গ্রামে এখন চায়ের দোকানে ভরে গেছে। আমাদের নিজস্ব বাজার যেমন তৈরি হচ্ছে। যেটা আমাদের বিদেশের বাজারও ধরতে হবে।

 

এর আগে বঙ্গবন্ধু চা ভবনের নামফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।


1