LatestsNews
# নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মা ও ২ শিশু সন্তানকে গলা কেটে হত্যা # গ্রেফতার আতঙ্কে নেতাকর্মী নিয়ে মধ্যরাতে যুবলীগের কার্যালয়ে সম্রাট# বিএনপি নেতা দুদুর বাড়িতে ছাত্রলীগের হামলার অভিযোগ# ৩০০০ ফুট মাটির নিচে যুক্তরাষ্ট্রের সাড়ে ৬৪ কোটি ব্যারেল জরুরি তেলের ভান্ডার# মোদিকে আকাশপথ ব্যবহারের অনুমতি দিলোনা পাকিস্তান# উড্ডয়নের ১০ মিনিট পরই শাহজালালে বিমানের জরুরি অবতরণ# আরও দু’টি আন্তর্জাতিক পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী# ফকিরাপুলে ক্যাসিনোতে নারীসহ আটক ১৪২ জনকে কারাদণ্ড# নারায়ণগঞ্জ শহরে মাদক ব্যবসায়ী তুহিন ওরফে চাপাতি তুহিন র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।# রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় দুর্বৃত্তদের গুলিতে পাএমএন লারমা গ্রুপের দুই কর্মী নিহত হয়েছেন।# সন্তানের বাবা ভিপি নুর!# বিদেশি তরুণী স্বামীর খোঁজে বাংলাদেশে# রাজধানীর ৬০ স্থানে চলছে ক্যাসিনো, প্রতি রাতেই উড়ছে ১২০ কোটি টাকা# প্রাথমিকের ৬৫% শিক্ষার্থী বাংলাই পড়তে পারেনা! “কিছু বাচ্চা অক্ষরই চিনে না”# বিমানের অবস্থার অনেক উন্নতি হয়েছে -বিএনপির আমলে বিমান ছিল মুড়ির টিন: প্রধানমন্ত্রী# উদ্বোধনের দিনই পদ্মা সেতু দিয়ে ট্রেন চলবে : রেলমন্ত্রী# স্বর্ণজয়ী মো. রোমান সানাকে অভিনন্দন ও মিষ্টি মুখ করালেন প্রধানমন্ত্রী # সরকারি কর্মকর্তাদের বিমানে ভ্রমণের নির্দেশ প্রধানমন্ত্রীর# যেখানেই পরিবর্তন করার দরকার সেখানে পরিবর্তন করবো বোনাসের জন্য হচ্ছে নতুন আইন: অর্থমন্ত্রী# টি-টুয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে দুই ধাপ এগিয়ে আফগানিস্তান
আজ শুক্রবার| ২০ sep ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

আগামীকাল ১৯ ফেব্রুয়ারি ফোর-জি লাইসেন্স পাওয়ার ১৫ মিনিটের মধ্যে গ্রাহক পর্যায়ে ফোরজি সেবা দেয়ার ঘোষণা দিয়েছে গ্রামীণফোন



আগামীকাল ১৯ ফেব্রুয়ারি ফোর-জি লাইসেন্স পাওয়ার ১৫ মিনিটের মধ্যে গ্রাহক পর্যায়ে ফোরজি সেবা দেয়ার ঘোষণা দিয়েছে গ্রামীণফোন (জিপি)। শুরুর কয়েক দিন শুধু রাজধানীতে ফোরজি সেবা চালু হবে। তবে যতো দ্রুত সম্ভব এই সেবা দেশব্যাপী কার্যকর করতে চায় জিপি।

 

২০১৩ সালে থ্রিজি সেবার চালুর চেয়েও কম সময় নিয়ে দেশের সর্বত্র ফোর-জি সেবা চালু করার প্রতিশ্রুতি দিয়েছে দেশের গ্রাহক সংখ্যায় শীর্ষ এই মোবাইলফোন অপারেটর।

 

সাধারণ মানুষের হাতের নাগালে ফোর-জি সেবা পৌঁছে দিতে গ্রামীণফোন এবং ফোন নির্মাণকারী প্রতিষ্ঠানের লোগো সম্বলিত ৪ হাজার ৪৪৪ টাকা এবং ৭ হাজার ৫৯৯ টাকা মূল্যের দু’টি ফোরজি স্মার্টফোন উদ্বোধন অনুষ্ঠানে এসব তথ্য জানায় গ্রামীণফোন।

 

রাজধানীর একটি হোটেলে আয়োজিত এই অনুষ্ঠানে গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল ফোলি বলেন: লাইসেন্স হাতে পাওয়ার পরেই আমরা গ্রাহকদের ফোর-জি সেবা দেয়া শুরু করবো। লাইসেন্স প্রাপ্তির ১৫ মিনিটের মধ্যে রাজধানী ঢাকায় ফোর-জি সেবা দেয়া শুরু হবে। পর্যায়ক্রমে এই সেবা দ্রুত দেশব্যাপী চালু করা হবে। এজন্য থ্রিজি সেবা চালু করতে যে সময় লেগেছিলো তার চেয়েও কম সময় নিতে চায় গ্রামীণফোন।

 

গ্রামীণফোনের প্রথম কো-ব্র্যান্ডেড ফোর-জি হ্যান্ডসেট দু’টির মধ্যে সবচেয়ে কম মূল্যের হ্যান্ডসেটটির নাম উই টি-ওয়ান এবং আরেকটি হ্যান্ডসেটের নাম মাইক্রোম্যাক্স ক্যানভাস ওয়ান।

 

দেশের সাধারণ মানুষের হাতে ফোর-জি সেবার সুফল পৌঁছে দেয়ার এই প্রচেষ্টাকে সাধুবাদ জানান বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের স্পেকট্রাম ব্যবস্থাপনা মহাপরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ।

 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন: কঠিন এবং দীর্ঘ প্রক্রিয়া শেষে স্পেকট্রাম নিলাম এবং ফোরজি কার্যক্রম শুরু হচ্ছে। সবাই বার বার জানতে চেয়েছে কবে আসছে ফোর-জি। অপেক্ষা যত দীর্ঘ হয়েছে মানুষের ফোর-জি সেবা থেকে প্রাপ্তির প্রত্যাশা ততো বেড়েছে। দেশে ফোর-জি সেবা চালুর পথ করে দেয়া হয়েছে। এখন গ্রাহকদের প্রত্যাশা পূরণের জন্য নিয়ন্ত্রক সংস্থা হিসেবে অপারেটর এবং হ্যান্ডসেট প্রস্তুতকারীদের প্রতি প্রত্যাশা আমাদের রয়েছে। এই প্রত্যাশা পূরণে গ্রামীণফোনের এই দু’টি কো-ব্র্যান্ডেড ফোর-জি সক্ষম হ্যান্ডসেট নিয়ে আসাকে সাধুবাদ জানাই।

 

এক নজরে উই টি-ওয়ান
গ্রামীণফোনের সাশ্রয়ী দামের ফোরজি ফোন উই টি ওয়ানে আছে ৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে। সঙ্গে আছে ২.৫ ডি কার্ভড গ্লাস। ব্যাকআপের জন্য রয়েছে ২২০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।

 

১ জিবি র‌্যামের এই ফোনটিতে ১.৩ গিগাহার্জের এমটিকে ৬৭৩৭ প্রসেসর রয়েছে। স্টোরেজের জন্য এতে ৮ জিবি রম ব্যবহার করা হয়েছে। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বাড়িয়ে নেয়া যাবে।

 

 

আন্ড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম চালিত এই ফোনটিতে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা আছে। ফোনটি কিনলে গ্রাহকরা উইর ৫০ জিবি ক্লাউড স্টোরেজ বিনামূল্যে ব্যবহারের সুযোগ পাবেন।

 

এক নজরে মাইক্রোম্যাক্স ক্যানভাস ওয়ান
মাইক্রোম্যাক্স ক্যানভাস ওয়ান-এ রয়েছে ৫ ইঞ্চির এইচডি আইপিএস ডিসপ্লে। এতে ২.৫ ডি কার্ভড ক্লাস ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ১.৩ গিগাহার্জের কোয়াডকোর এমটিকে প্রসেসর সংযোজন করা হয়েছে। ২ জিবি র‌্যামের এই ফোনটিতে ১৬ জিবি রম রয়েছ। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বাড়িয়ে নেয়া যাবে।

 

ছবির জন্য ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। উভয় ক্যামেরায় অটোফোকাস ও ফ্লাশ ব্যবহার করা হয়েছে।

 

 

ফেস বিউটি ফিচার সমৃদ্ধ এই ফোনটিতে ওয়াটার মার্ক ও টাইম ল্যাপ্স ফিচার রয়েছে। ব্যাকআপের জন্য ফোনটিতে ২৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি আছে। ফোনটি অ্যানড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম চালিত।

 

ফোন দুইটির সঙ্গে গ্রামীণফোনের আকর্ষণীয় বান্ডেল অফার রয়েছে। ২০ ফেব্রুয়ারি থেকে এই বান্ডেল অফার উপভোগ করা যাবে। ফোন দুইটি কিনে গ্রামীণফোনের ফোর-জি সিম ব্যবহার করলে ৪ জিবি ফ্রি ইন্টারনেট, ৫০ মিনিট টক টাইম বিনামূল্যে পাওয়া যাবে। এছাড়াও ২৯ টাকায় ১ জিবি ইন্টারনেট নেয়া যাবে। ২৯ টাকায় ১ জিবি ইন্টারনেট অফার উপভোগ করা যাবে ৬ মাসে ১২ বার।

 

হ্যান্ডসেট দুইটিতে ১ বছরের বিক্রয়োত্তর সেবা এবং ১৫ দিনের মধ্যে ফোনে কোন ত্রুটি দেখা দিলে আর্লি লাইফ ফেইলর (ইএলএফ) সুবিধা হিসেবে সম্পূর্ণ নতুন আরেকটি হ্যান্ডসেট পাওয়া যাবে।


1