LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ সোমবার| ২৬ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সুনামগঞ্জ শহরে ইজি বাইকের ধাক্কায় শিশু শিক্ষার্থী নিহতের প্রতিবাদে



সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জ পৌর শহরে ইজি বাইকের ধাক্কায় চার বছরের শিশু শিক্ষার্থী নিহতের ঘটনায় শহরের রাস্তা অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধ করেছে শিশু শিক্ষার্থী,বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকরা। শহরে বেপরোয়া ভাবে ইজি বাইক চলাচল বন্ধের দাবি জানিয়ে শনিবার সকালে পৌরশহরের সৃজন বিদ্যাপীঠ স্কুলের সামনে ঘন্টাব্যাপী রাস্তা অবরোধ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচি পালন করে সৃজন বিদ্যাপীঠ স্কুলের সকল শিশু শিক্ষার্থী,শিক্ষক-শিক্ষিকা এবং অভিবাবকেরা। এসময় রাস্তার দু-পাশে বন্ধ করে সকল প্রকার যানবাহন আটকে এ বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়। পরে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকতা শহিদুল্লাহ এবং জেলা প্রশাসকরে আশ^াসে কর্মসূচি শেষ করা হয়। বিক্ষোভ চলাকালে বক্তব্য রাখেন সৃজন বিদ্যাপীঠরে অধ্যক্ষ জাকিয়া নাসরিন ডলি,আইনজীবী ও শিক্ষক এনাম আহমেদসহ বিদ্যালয়ের অভিভাবক ও শিক্ষার্থীরা। অবরোধ চলাকালে বক্তব্য দেন সৃজন বিদ্যাপীঠের অধ্যক্ষ জাকিয়া নাসরিন,সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) খায়রুল কবির রুমেন,জেলা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক এনাম আহমেদ,শিক্ষক দেওয়ান গিয়াস চৌধুরী,অভিভাবক সুবল চন্দ্র দাস,শিক্ষার্থী ফারিহা আক্তার। এনাম আহমেদ বলেন,ইজিবাইক শহরে একটি প্রাণঘাতী বাহনে পরিনত হয়েছে। কারো কোনো নিয়ন্ত্রণ নেই। এর সংখ্যা কত কেউ বলতে পারেন না। ইজিবাইকের কারণে আর যাতে দুর্ঘটনা ও প্রাণহানি না ঘটে এ জন্য এসব চলাচল বন্ধ করতে হবে। ষোলঘর এলাকার বাসিন্দা বিন্দু তালুকদার বলেন,শহরে দুই হাজারের ওপরে ইজিবাইক আছে। এসবের বেশির ভাগই ভাঙ্গচোরা। ইজিবাইকের কারণে শহরের বিভিন্ন স্থানে যানজট লেগে থাকে। সড়ক অবরোধের খবর পেয়ে পুলিশ গিয়ে ইজিবাইক চালক ওই দোষী ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে জানালে এক ঘন্টা পর অবরোধ তুলে নেন। সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল্লাহ জানান,স্বচ্ছ দাসকে ধাক্কা দেওয়া ইজিবাইকের চালক রতিশ দাসকে (২৮) গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা হয়েছে। সে বর্তমানে কারাগারে আছে। সুনামগঞ্জ পৌরসভা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের হিসাব অনুযায়ী শহরে এক হাজার ৫৬৫টি ইজিবাইক আছে। তখন নিবন্ধিত ইজিবাইক চালকের সংখ্যা ছিল ৭৫০জন। এবার চালকদের লাইসেন্স নবায়নের ক্ষেত্রে গাড়ির বৈধ কাগজপত্র, চালকের ১৮ বছর বয়স, পুর্ব অভিজ্ঞতা এবং ডাক্তারি সনদ চাইলে মাত্র ৩৫৩জন চালক সেটি নবায়ন করেছেন। উল্লেখ্য গত বৃহস্পতিবার রাতে ইজি বাইকের ধাক্কায় সুনামগঞ্জ শহরের ষোলঘর আবাসিক এলাকার বাসিন্দা মূহুর্ত দাস স্বচ্চ গুরুতর আহত হয়ে হাসপাতালে নেয়ার পথে মারা যায়। সেই সাথে গত একমাসে শহরে ইজি বাইক দূঘটনায় শিশুসহ ২জন নিহত হয়েছে আর আহত হয় অর্ধশতাধিক। এদিকে একই দাবীতে পৌর শহরের ষোলঘরে মানববন্ধন ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী।


1