LatestsNews
# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’# রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।# ঢাকা-উত্তরবঙ্গ রেলরুটে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ # পলিথিন থেকে জ্বালানি তেল উৎপাদন উদ্ভাবক জামালপুরের তৌহিদুল ইসলাম।# সিলিন্ডার পুনঃপরীক্ষার সনদ ছাড়া গ্যাস মিলবে না গাড়িতে# প্রতিযোগিতায় এগিয়ে রাখতে দেশীয় মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো প্রস্তাবিত বাজেটে বেশকিছু শুল্ক সুবিধা পাচ্ছে।# প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মান বন্ধ রয়েছে গ্রামবাসীদের আবেদন জায়গা পুনঃনির্ধারন# মেহেরপুরের গাংনীতে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত# ‘নারী ও কন্যা শিশুর প্রতি সংহতি’ বিষয়ে আলোচনা সভা# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে।
আজ মঙ্গলবার| ২৫ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সুনামগঞ্জ শহরে ইজি বাইকের ধাক্কায় শিশু শিক্ষার্থী নিহতের প্রতিবাদে



সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জ পৌর শহরে ইজি বাইকের ধাক্কায় চার বছরের শিশু শিক্ষার্থী নিহতের ঘটনায় শহরের রাস্তা অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধ করেছে শিশু শিক্ষার্থী,বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকরা। শহরে বেপরোয়া ভাবে ইজি বাইক চলাচল বন্ধের দাবি জানিয়ে শনিবার সকালে পৌরশহরের সৃজন বিদ্যাপীঠ স্কুলের সামনে ঘন্টাব্যাপী রাস্তা অবরোধ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচি পালন করে সৃজন বিদ্যাপীঠ স্কুলের সকল শিশু শিক্ষার্থী,শিক্ষক-শিক্ষিকা এবং অভিবাবকেরা। এসময় রাস্তার দু-পাশে বন্ধ করে সকল প্রকার যানবাহন আটকে এ বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়। পরে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকতা শহিদুল্লাহ এবং জেলা প্রশাসকরে আশ^াসে কর্মসূচি শেষ করা হয়। বিক্ষোভ চলাকালে বক্তব্য রাখেন সৃজন বিদ্যাপীঠরে অধ্যক্ষ জাকিয়া নাসরিন ডলি,আইনজীবী ও শিক্ষক এনাম আহমেদসহ বিদ্যালয়ের অভিভাবক ও শিক্ষার্থীরা। অবরোধ চলাকালে বক্তব্য দেন সৃজন বিদ্যাপীঠের অধ্যক্ষ জাকিয়া নাসরিন,সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) খায়রুল কবির রুমেন,জেলা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক এনাম আহমেদ,শিক্ষক দেওয়ান গিয়াস চৌধুরী,অভিভাবক সুবল চন্দ্র দাস,শিক্ষার্থী ফারিহা আক্তার। এনাম আহমেদ বলেন,ইজিবাইক শহরে একটি প্রাণঘাতী বাহনে পরিনত হয়েছে। কারো কোনো নিয়ন্ত্রণ নেই। এর সংখ্যা কত কেউ বলতে পারেন না। ইজিবাইকের কারণে আর যাতে দুর্ঘটনা ও প্রাণহানি না ঘটে এ জন্য এসব চলাচল বন্ধ করতে হবে। ষোলঘর এলাকার বাসিন্দা বিন্দু তালুকদার বলেন,শহরে দুই হাজারের ওপরে ইজিবাইক আছে। এসবের বেশির ভাগই ভাঙ্গচোরা। ইজিবাইকের কারণে শহরের বিভিন্ন স্থানে যানজট লেগে থাকে। সড়ক অবরোধের খবর পেয়ে পুলিশ গিয়ে ইজিবাইক চালক ওই দোষী ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে জানালে এক ঘন্টা পর অবরোধ তুলে নেন। সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল্লাহ জানান,স্বচ্ছ দাসকে ধাক্কা দেওয়া ইজিবাইকের চালক রতিশ দাসকে (২৮) গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা হয়েছে। সে বর্তমানে কারাগারে আছে। সুনামগঞ্জ পৌরসভা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের হিসাব অনুযায়ী শহরে এক হাজার ৫৬৫টি ইজিবাইক আছে। তখন নিবন্ধিত ইজিবাইক চালকের সংখ্যা ছিল ৭৫০জন। এবার চালকদের লাইসেন্স নবায়নের ক্ষেত্রে গাড়ির বৈধ কাগজপত্র, চালকের ১৮ বছর বয়স, পুর্ব অভিজ্ঞতা এবং ডাক্তারি সনদ চাইলে মাত্র ৩৫৩জন চালক সেটি নবায়ন করেছেন। উল্লেখ্য গত বৃহস্পতিবার রাতে ইজি বাইকের ধাক্কায় সুনামগঞ্জ শহরের ষোলঘর আবাসিক এলাকার বাসিন্দা মূহুর্ত দাস স্বচ্চ গুরুতর আহত হয়ে হাসপাতালে নেয়ার পথে মারা যায়। সেই সাথে গত একমাসে শহরে ইজি বাইক দূঘটনায় শিশুসহ ২জন নিহত হয়েছে আর আহত হয় অর্ধশতাধিক। এদিকে একই দাবীতে পৌর শহরের ষোলঘরে মানববন্ধন ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী।


1