LatestsNews
# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে। # রাজধানীর পরিবাগে একটি ভবনে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে।# রাজধানীতে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে র‌্যাব ও ওষুধ প্রশাসন অধিদপ্তর।# দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে# রোহিঙ্গা ইস্যুতে ভুল পদক্ষেপ নিয়েছে জাতিসংঘ: পররাষ্ট্রমন্ত্রী# মানবিক কারণে আশ্রয় দেয়া হলেও রোহিঙ্গাদের কারণে বনাঞ্চল ধ্বংস হয়েছে: প্রধানমন্ত্রী# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন# নোয়াখালীতে ভুয়া চিকিৎসককে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ
আজ বৃহস্পতিবার| ২০ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

জাতীয় নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে আনসার ও ভিডিপি’কে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী



 

জাতীয় নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে আনসার ও ভিডিপি’কে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন: জনগন যেন তাদের সাংবিধানিক অধিকার প্রয়োগ করতে পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে।

 

সোমবার সকালে গাজীপুরের সফিপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৮ তম জাতীয় সমাবেশে যোগ দেন প্রধানন্ত্রী শেখ হাসিনা। এসময় দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

প্রধানমন্ত্রী বলেন: বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ইতিহাস জড়িয়ে আছে। জাতির পিতা যখন স্বাধীনতার ঘোষণা দেন তখন স্বাধীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ গঠনের পর আনসার বাহিনী মেহেরপুরে তাকে সালাম প্রদান করে। তখন থেকেই বাংলাদেশের তৃণমূল পর্যায় পর্যন্ত আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সারাদেশে বিস্তুৃত। তৃণমূল পর্যায়ে তারা নিরলসভাবে অবদান রেখে যাচ্ছে।

 

‘কিন্তু আনসার বাহিনীর নিজস্ব কোন পতাকা ছিল না। ১৯৯৬ সালে ক্ষমতায় এসে আমরা আনসার বাহিনীকে পতাকা দিয়েছি। পোশাকে পরিবর্তন এনেছি। যেকোন বাহিনীর সুযোগ-সুবিধা বা কল্যাণের বিষয়ে আমার কাছে দাবি করতে হয়নি। আমি জাতির পিতার কন্যা এ দেশকে আমি চিনি, জানি। তাই নিজ থেকেই সব কিছু করি।’

 

প্রধানমন্ত্রী জানান: ৯৬ সালে সরকার গঠন করে প্রতিটি বাহিনীকে কিভাবে উন্নত করা যায় সেদিকে পদক্ষেপ গ্রহণ করি। ২০০৮ এর নির্বাচনে জনগণ নৌকায় ভোট দেয়। এরপর বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে যাই। বর্তমানে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। বাংলাদেশ এখন পরমাণু যুগে পদার্পণ করছে। পরমাণু বিদ্যুৎ প্রকল্প স্থাপনের কাজ শুরু হয়েছে। আগামী মার্চ মাসে বঙ্গবন্ধু স্যাটেলাইট উদ্বোধন করা হবে। জল-স্থল-আকাশ সবদিকে আমরা এগিয়ে যাচ্ছি। আমরা স্থির করেছি, বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ দেশ।

 

আসন্ন নির্বাচন সুষ্ঠ শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য আনসার বাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন: আপনাদের প্রস্তুত থাকবে হবে যাতে প্রতিটি মানুষ ভোটের অধিকার সুষ্ঠুভাবে প্রয়োগ করতে পারে। আপনারা আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে রয়েছেন, তাই যথাযথভাবে আপনাদের দায়িত্ব পালন করতে হবে।


1