LatestsNews
# ‘বুলবুল’ কেড়ে নিল সাতজনের প্রাণ# সোমবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত# বীরের মতো লড়েও সিরিজ জেতাতে পারলেন না নাঈম# ঘূর্ণিঝড় ‘বুলবুল’ কেড়ে নিল ১০ জনের প্রাণ# সরকার হটানোর জন্য বিএনপি তৈরি হচ্ছে: ফখরুল# ব্যাংক ঋণ পরিশোধে পুরুষের চেয়ে এগিয়ে নারী: বাণিজ্যমন্ত্রী# জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু শনিবার# ধানমন্ডিতে বাড়ির মালিক-গৃহকর্মীকে গলাকেটে হত্যা # আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের মধ্যে ১৫০০ জনেক চিহ্নিত করা হয়েছে # রপ্তানি করতে না পারায় ভারতে পেঁয়াজের বাজারে ধ্বস!# আল-জাজিরায় বাংলাদেশি ফ্রিল্যান্সারদের সফলতার গল্প# আজ থেকে ৯ ইঞ্চির ছোট সাইজের ইলিশ ধরা নিষিদ্ধ থাকবে# ব্যাংকে ১০ হাজার টাকা পর্যন্ত সার্ভিস চার্জ ফ্রি# যুক্তরাষ্ট্রে ‘সঙ্কটাপন্ন’ খোকার জীবন শেষ ইচ্ছেটিও পূরণ হচ্ছে না পাসপোর্ট না থাকায়# সড়কে শৃঙ্খলা আনতেই নতুন আইন : কাদের# 'দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই ভোলার ঘটনা ঘটানো হয়েছে'# ন্যাম সম্মেলন শেষে দেশের পথে প্রধানমন্ত্রী# এমপিওভুক্তিতে অসঙ্গতি, বিকালে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী# সরকারের গুণগানে দেশে নতুন বুদ্ধিজীবী শ্রেণীর উদয় হয়েছে : গয়েশ্বর# সিটি ব্যাংক ও বিকাশের মধ্যে চুক্তি স্বাক্ষর
আজ সোমবার| ১৮ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

দেশব্যাপী খাঁটি বাংলায় কথা বলার বাজি



ভিনদেশী কোনো ভাষা ব্যবহার না করে একটানা খাঁটি বাংলা ভাষায় আপনি কতোক্ষণ কথা চালিয়ে যেতে পারবেন? কখনো চেষ্টা করেছেন কি? যদি কখনো এমনটা না করে থাকেন, তবে এখনই চেষ্টা করে দেখতে পারেন। কারণ, এ নিয়ে দেশব্যাপী শুরু হয়েছে তুমুল বাজি!

হ্যাঁ। খাঁটি বাংলা ভাষায় কথা বলা নিয়ে সোশাল সাইটে শুরু হয়েছে হইচই! শুধু নিজে নয়, অন্য বন্ধুদের বাজি ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়ার এক অনন্য বাজিতে মেতেছেন সবাই। এরইমধ্যে বাংলায় কথা বলার বাজি জনপ্রিয়তা লাভ করেছে নাট্যশিল্পী, সংগীতশিল্পী সহ অন্যান্য মিডিয়া ব্যক্তিত্ব এবং সর্বস্তরের ফেসবুক ব্যবহারকারীদের মাঝে।

এরই মধ্যে জনপ্রিয় অভিনেত্রী সাফা কবির, টয়া, সাবিলা নুর, শেহতাজ, অভিনেতা ফুয়াদ, সুরকার ও সংগীতশিল্পী প্রিতম হাসান, অদিত রহমান সহ আরো অনেকেই বাজিতে অংশগ্রহণ করেছেন এবং তাদের বন্ধুদেরও বাজি দিয়েছেন।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইন্ডাস্ট্রিয়াল সলুশ্যন প্রোভাইডার এ.এন.এইচ. এন্টারপ্রাইজ লিমিটেড এই প্রচারণা শুরু করে ৩১ শে জানুয়ারী জনপ্রিয় অভিনেত্রী সাফা কবির এর একটি ভিডিও বার্তার মাধ্যমে। ভিডিও বার্তাটিতে সাফা কবির এ.এন.এইচ. এন্টারপ্রাইজ এর পক্ষ থেকে তরুণ প্রজন্মের দিকে ছুড়ে দেয়া বাজির ঘোষণা করে এবং নিজেও অংশগ্রহণ করে তার ৫ জন বন্ধুকে বাজি দিয়ে।

এই উদ্যোগ এর মূল লক্ষ্য হচ্ছে তরুণ প্রজন্মকে বাংলা ভাষার ব্যাপারে সচেতন করে তোলা। তাদের ইংরেজি বা হিন্দি মিশ্রিত বাংলা ব্যবহারে খাঁটি বাংলা ভাষা ভুলে যাবার বর্তমানে যে আশংকা তাকে খেলার ছলে প্রতিরোধ করা। খাঁটি বাংলা বাজি প্রচারণার উদ্ভাবন ও বাস্তবায়নে রয়েছে ডিজিটাল বিজ্ঞাপনী সংস্থা ডিজিডট লিমিটেড।


1