LatestsNews
# রাশেদ খান মেনন তার বিতর্কিত বক্তব্যের জন্য পদত্যাগ করবেন না# ক্রি‌কেটার‌দের আন্দোল‌নে না থাকার কারণ জানা‌লেন মাশরা‌ফি# রোহিঙ্গ সমস্যা সু চিকে স্মরণ করিয়ে দিলেন শিনজো আবে# বিশ্বব্যাপী বাণিজ্য যুদ্ধেও বাংলাদেশ এগিয়ে: অর্থমন্ত্রী# খালেদার সঙ্গে দেখা করতে চান ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা# পাক-ভারত পাল্টাপাল্টি হামলা, নিহত ১৬# দুর্নীতি দমন কমিশনে দুর্নীতি নেই সেটা বলতে পারবো না : দুদক চেয়ারম্যান# মেনন মন্ত্রী হলে কি এ কথা বলতেন, প্রশ্ন কাদেরের# ভোলার বোরহানউদ্দিনে পুলিশ ও এলাকাবাসীর সংঘর্ষের ঘটনায় পরিস্থিতি মোকাবেলায় বিজিবি মোতায়েন # সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে মহাসড়কে প্রাণ গেলো পাঠাও চালকের# কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত# যুবলীগ চেয়ারম্যানকে গণভবনে না ডাকার ব্যাখ্যা দিলেন ওবায়দুল কাদের# ঢাকার ট্রাফিক জ্যামকে ধন্যবাদ: ফিফা সভাপতি# বাংলাদেশ এখন বিশ্ব ফুটবলের রাজধানী : ফিফা সভাপতি# টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক কারবারি নিহত# ৭ম শ্রেনির স্কুলছাত্রী উমামার হত্যাকারীদের ফাঁসির দাবীতে আজও সোচ্চার মুক্তাগাছার সকল স্তরের জনগন।# সৌদিতে বাসে আগুন লেগে ৩৫ ওমরাহযাত্রী নিহত# ভোলায় চালু হল ক্যাবল ছাড়াই টিভি দেখার ডিটিএইচ সুবিধা # রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে যাচ্ছেন প্রধানমন্ত্রী# যেখানেই দুর্নীতি সেখানেই অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী
আজ বুধবার| ২৩ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সাংবাদিক হত্যা ও হয়রানীমূলক মামলার প্রতিবাদে গাইবান্ধায় সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মানববন্ধন



গাইবান্ধা প্রতিনিধি মোঃ মোছাব্বের হোসেন শান্তঃ
বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী, সিনিয়র রিপোর্টার সাইদুর রহমান রিমন এবং গোলাম রব্বানীর বিরুদ্ধে লালমনিরহাটে হয়রানীমূলক মামলা ও লক্ষ্মীপুরের সাংবাদিক শাহমুনির পলাশকে পিটিয়ে হত্যার প্রতিবাদে রোববার গাইবান্ধা প্রেসক্লাবের সামনের সড়কে এক মানববন্ধন কর্মসূচী পালন করে। বাংলাদেশ মিডিয়া ইনস্টিটিউট সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গাইবান্ধা জেলা শাখা এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে।

সংগঠনের জেলা সভাপতি মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মিডিয়া ইন্সটিটিউট সাংবাদিক কল্যাণ ট্রাস্ট কেন্দ্রীয় মহাসচিব নুরুজ্জামান প্রধান। মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক উত্তম সরকার, সমাজ কল্যাণ সম্পাদক কুদ্দুস আলম, সাপ্তাহিক চলমান জবাবের ভারপ্রাপ্ত সম্পাদক রজতকান্তি বর্মন, বাংলাদেশ প্রতিদিনের গাইবান্ধা প্রতিনিধি গৌতমাশিষ গুহ সরকার, শেখ হুমায়ুন হক্কানী, সাপ্তাহিক কাটাখালী পত্রিকার সম্পাদক মোয়াজ্জেম হোসেন আকন্দ, পল্লী বিদ্যুৎ গ্রাহক ও সেচ মালিক সমিতির জেলা সভাপতি মাসুদুর রহমান মাসুদ, বাংলাদেশ মিডিয়া ইনস্টিটিউট সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গাইবান্ধা জেলা সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন রানা, গোবিন্দগঞ্জ প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম, সাপ্তাহিক পলাশবাড়ি পত্রিকার সম্পাদক ও প্রকাশক উত্তম কর্মকার, বার্তা সম্পাদক আসাদুজ্জামান রুবেল, এমটিভি গাইবান্ধা জেলা প্রতিনিধি শেখ মামুন হাসান, বিআইএম’র জেলা সিনিয়র সহ-সভাপতি শাহজাহান ভুলু প্রমুখ। 

বক্তারা বলেন, দৈনিক বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী, সিনিয়র রিপোর্টার সাইদুর রহমান রিমন ও গোলাম রাব্বানীর বিরুদ্ধে লালমনিরহাটে হয়রানীমুলক মামলা ও লক্ষ্মীপুরের সাংবাদিক শাহমনির পলাশকে পিটিয়ে হত্যাসহ দেশব্যাপী সাংবাদিক নির্যাতন নিপীড়ন গণমাধ্যম সংশ্লিষ্টদের  সহ্যের সীমা অতিক্রম করেছে। এখন আর মুখ বুঝে সহ্য নয়, আমরা তাই শুরু করেছি দেশব্যাপী প্রতিবাদের ঝড়। নির্যাতন ও হয়রানীর ধারাবাহিকতা বন্ধ না হলে আমরা দেশব্যাপী গড়ে তুলবো শক্ত প্রতিরোধ। এজন্য গণমাধ্যম সংশ্লিষ্টদের স্বার্থবাদী ও দলবাজির উর্দ্ধে উঠে শিশা ঢালা প্রাচীর সম দৃঢ় ঐক গড়ে তুলতে হবে। এ লক্ষ্যে দেশব্যাপী বিএমআই সাংবাদিক কল্যাণ ট্রাস্ট সকল স্তরের সাংবাদিকদের কল্যাণে ও মর্যাদা প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। বক্তারা আরও বলেন, দেশও জনগণের স্বার্থে সাংবাদিকরা সংবাদ পরিবেশন করে থাকেন। সাংবাদিকদের মুক্তকণ্ঠকে রুদ্ধ করার জন্যই সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানীমূলক মামলা দায়ের করা হয়। বক্তারা দৈনিক বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী, সিনিয়র রিপোর্টার সাইদুর রহমান রিমন ও গোলাম রাব্বানীর বিরুদ্ধে দায়েরকৃত হয়রানমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।


1