LatestsNews
# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।
আজ বুধবার| ২১ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

হবিগঞ্জে বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ ও গুলিবর্ষণ গুলিবিদ্ধসহ শতাধিক আহত



ছনি চৌধুরী,হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জ ও রাবার বুলেটে সাংবাদিকসহ প্রায় শতাধিক বিএনপি নেতাকর্মী আহত হয়েছেন। মঙ্গলবার সকাল ১১টায় জেলা বিএনপি উদ্যোগে শহরে একটি বিক্ষোভ মিছিল বের করলে এঘটনা ঘটে । পুলিশের লাঠিচার্জে হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক জি কে গউছ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মিয়া মোঃ ইলিয়াছ, জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরান,সহ আহত হয়েছেন শতাধিক নেতাকর্মী । গুলিবিদ্ধ হয়েছেন জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি জিল¬ুর রহমান, সদর উপজেলা যুবদলের সহ-সভাপতি অলিউর রহমান অলি, জেলা যুবদল নেতা বাদশা সিদ্দিকী, আবুল বাশার ইসা, নুরুল, হাজী মতিন ও বিজয় টিভি’র জেলা প্রতিনিধি সাংবাদিক ইলিয়াছ আলী মাসুকসহ ৩০ জন। গুরুতর আহতাবস্থায় যুবদল কর্মী আবুল বাশার ইসা ও নুরুলকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অপরদিকে গ্রেফতারের ভয়ে আহতরা স্থানীয় হাসপাতালে ভর্তি হননি। এ ঘটনায় ৩ জনকে আটক করেছে পুলিশ। প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সকাল ১১টায় শহরের শায়েস্তানগরস্থ জেলা বিএনপির কার্যালয় থেকে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে মেয়র জি কে গউছের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। এ সময় পুলিশ মিছিল করতে বাঁধা দেয়। এ নিয়ে মেয়র জি কে গউছের সাথে সদর থানার ওসি ইয়াছিনুল হক এর সাথে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে পুলিশ মেয়র জি কে গউছকে আটক করলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। এরপর নেতাকর্মীদের বাঁধার মুখে জি কে গউছকে ছেড়ে দেয় পুলিশ। এসময় মিছিলকে ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে সাংবাদিকসহ প্রায় ৫০ নেতাকর্মী আহত হন।  জেলা বিএনপি নেতা এডভোকেট গুলজার খান জানান, জেলা বিএনপির শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল আটকে দেয় পুলিশ। এরপর বিএনপি নেতাকর্মীদের লক্ষ্য করে নির্বিচারে লাঠিচার্জ ও গুলি করেছে পুলিশ। এতে বিএনপি’র অসংখ্য নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। গুরুতর আহতাবস্থায় ২ যুবদল কর্মীকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইয়াছিনুল হক জানান, পরিস্থিতি শান্ত করতে ৫৪ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে। এছাড়াও বিএনপি’র ৩ কর্মীকে আটক করা হয়েছে। তবে তিনি নাম বলতে চাননি। বর্তমানে শহরের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে এবং ঘটনাস্থরে প্রচুর পুলিশ মোতায়েন রয়েছে।


1