LatestsNews
# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।
আজ সোমবার| ১৯ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

শ্রীপুরে রাতের আঁধারে গাছ পাচার : ধ্বংস হচ্ছে বন



শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ
গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের সাইটালিয়া,বরমী ইউনিয়নের পোষাইদ,মাওনা ইউনিয়নের শিমলাপাড়া বদনি ভাঙ্গ,রাজাবাড়ীসহ উপজেলার বিভিন্ন বন থেকে রাতের আঁধারে কোটি কোটি টাকার মূল্যবান গজারি গাছ পাচার হওয়ায় উজাড় হচ্ছে বন। ধ্বংস হচ্ছে প্রকৃতি ও পরিবেশ। হুমকীর মুখে পড়ছে বন্য প্রানী। লোকবল আর প্রয়োজনীয় সরঞ্জামের অভাবে কর্তৃপক্ষ অসহায় হয়ে পড়ছে।

এই বনে গজারি, সেগুন, চাপালিশ, কড়ই, রক্তন, জারুল, অর্জন, আওয়াল, বাঁশ-বেতসহ ১৬৭ প্রজাতির উদ্ভিদ আর নানান বন্যপ্রানী রয়েছে। বাহিরে থেকে এই ঘন বনের সূন্দর্য্য মন কাড়ে দর্শনাথীদের। কিন্তু বনের ভীতরে গেলে দেখা যায় ভিন্ন চিত্র। দাঁড়ানো মূল্যবান গাছের ফাঁকে ফাঁকে মোথা পড়ে আছে কয়েক শত। প্রতিদিন দিন-দুপুরে জ্বালানী হিসেবে গাছ কেটে কাঠ নিয়ে যাচ্ছেন অনেকে। প্রতিদিন রাতের আধাঁরে আস্ত গাছ উধাও হচ্ছে বন থেকে। ধ্বংস হচ্ছে প্রাকৃতিক এই ঘন বন। গাছ চুরি বন্ধে পরিবেশবাদী সংগঠনসহ সচেতন মহল সোচ্ছার থাকলেও টনক নড়ছে না কর্তৃপক্ষের। 

গহীন এই বন রক্ষায় স্থানীয় মানুষের সচেতনতা বৃদ্ধি সহ বনের উপর নির্ভশীলদের কর্মসংস্থান প্রয়োজন। বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা যায়,শিমলাপাড়া বিট আওতাধীন উপজেরার গাজীপুর ইউনিয়নের বাঁশবাড়ি এন আর বি প্রজেক্ট সংলগ্ন গজারি গাছ কেটে ফেলে রেখেছে। স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়,কাঠ ব্যবসায়ী আবুল কাশেম ও তার সহ পার্টনার আব্দুছ ছাত্তার বেপারী রাতের আঁধারে গজারী গাছ কেটে গাড়ি বুঝাই করে পাচার করে। এবং নিজমাওনা বাজারে শাহআরমের স’মিলে গজারি গাছ কাটা হয়,পরে ওই কাঠ ঘরের খাপ কুর ধর্না হিসাবে বাজারে বিক্রি করা হয়। আবুল কাশেম ও আব্দুছ ছাত্তার বেপারী জানান,এসব গজারি গাছ অনেক দুর থেকে আনা হয়েছে,এই বনের গাছ কাটিনাই,অনেক দুর থেকে এনে এই বনে রাখা হয়েছে। এবিষয়ে শিমলা পাড়া বিট অফিসার জানে।

শিমলাপাড়া বিট কর্মকর্তা মুস্তাফিজুর রহমান জানান, বাঁশবাড়ি কাশেম কে অনেকবার বলার পরও থেমে নেই,অনেকবার কাশেমের গাছ আটক করাও হয়েছে। তবে পর্যাপ্ত যানবাহন,আর প্রয়োজনীয় লোকবল না থাকায় এই বিশাল বন সঠিকভাবে পাহাড়া দেওয়া সম্ভব হচ্ছে না। বন রক্ষায় গাছ চুরি বন্ধে দ্রুত পদক্ষেপ নেওয়ার দাবি সচেতন মহলের।


1