LatestsNews
# দেশে পর্যাপ্ত ত্রাণ সামগ্রীর মজুদ রয়েছে যোগাযোগ ব্যবস্থা বিঘ্ন হওয়ায় পৌঁছাতে সময় লাগছে।# অস্ত্রধারীদের হামলায় ঢাবিতে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ হয়েছেন।# রওশন এরশাদের বাসায় গিয়ে তার দোয়া নিলে এলেন জি এম কাদের।# এবারের সিরিজ অনেক বেশি চ্যালেঞ্জিং: তামিম# বড় দুর্নীতিবাজদের ধরতে না পারার ব্যর্থতা স্বীকার করে নিয়েছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।# ‘উপন্যাসের কাহিনী চুরি করেছে’ ক্ষোভ থেকে জাপানে স্টুডিওতে আগুন# সন্তানকে ভর্তির জন্য স্কুলে খোঁজ নিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে প্রাণ হারিয়েছেন এক মা।# নারায়ণগঞ্জে গণপিটুনিতে নিহত যুবকের পরিচয় শনাক্ত# ঈদকে সামনে রেখে জমে উঠেছে পশুহাট, রয়েছে মেডিসিন প্রয়োগে মোটা তাঁজা করনের ব্যাপক অভিযোগ # নোয়াখালীতে ছাত্রীদের যৌন হয়রানি, প্রধান শিক্ষক আটক# সামান্য তর্কের জেরে প্রাণ হারালো এক কারখানা শ্রমিক। # উদ্দেশ্য প্রণোদিতভাবেই প্রিয়া সাহা অসত্য বক্তব্য দিয়েছেন দেশে ফিরলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।# দেশদ্রোহী বক্তব্যের জন্য প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হবে : কাদের# বেনাপোল সীমান্তে ভারতীয় রুপিসহ আটক ১ # কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত অস্ত্র,গুলি ও মাদকদ্রব্য উদ্ধার # বৃষ্টিতে না ভিজতে গাছতলায় আশ্রয়, বজ্রপাতে ৮ শিশুর মৃত্যু# ডিজিটাল গরু' ফেসবুকে ভাইরাল হবিগঞ্জের ‘শিক্ষিত গরু’! # অস্ট্রিয়ায় বিমান বিধ্বস্তে ৩ জনের মৃত্যু# ই মিটিশন চালু হওয়ায় পাল্টে যাচ্ছে গাংনী ভুমি অফিসের চিত্র# নেত্রকোনায় ব্যাগ থেকে শিশুর মাথা উদ্ধারের ঘটনাটি হত্যাকাণ্ড।
আজ রবিবার| ২১ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

লালমনিরহাটে সামাজিক অপরাধ প্রতিরোধে চলছে পুলিশের উঠান বৈঠক



আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট
সমাজে সচেতনতা বাড়লে সামাজিক অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব। সে কারণে সামাজিক অপরাধ, অপরাধের ধরন ও প্রতিকারে প্রশাসনকে সহযোগিতা, প্রশাসনের করনীয় কি ? এ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উঠান বৈঠক শুরু করেছে লালমনিরহাট জেলা পুলিশ বিভাগ। জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, জুয়া ও বাল্য বিয়েসহ সকল সামাজিক অপরাধ প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে প্রতিদিন জেলার বিভিন্ন পাড়া মহল্লায় চলছে পুলিশের উঠান বৈঠক। বৈঠক গুলোতে স্থানীয় লোকজন উপস্থিত হয়ে পুলিশ বিভাগ সহযোগিতা করছে। পুরো বিষয় গুলো নিয়মিত তদরকি করছেন লালমনিরহাট পুলিশ সুপার এস এস রশিদুল হক। শুধু পাড়া মহল্লায় নয়, স্কুল কলেজ হাট বাজারসহ সকল স্তরে চলছে জনসচেতনতা মুলক উঠান বৈঠক। সামাজিক বিভিন্ন অপরাধ দমনে পুলিশসহ জরুরী সেবাদানকারী সংস্থার সেবা পাওয়ার পদ্ধতি সম্পর্কেও জানানো হচ্ছে ওই উঠান বৈঠকে।

ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্সসহ সামাজিক অপরাধ সংগঠিত হলে পুলিশি সেবা পেতে ৯৯৯ নম্বরে কল করার আহবান জানানো হচ্ছে এসব উঠান বৈঠকে। শুধু তাই নয়, মাদক জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে পুলিশকে তথ্য দিতে জনগনকে উদ্বুদ্ধ করা হচ্ছে।

হাতীবান্ধা থানার উপ পরিদর্শক খন্দকার আবু আল মাহমুদ জানান, নিয়মিত কাজ শেষ করে ওই পাড়ায় বা মহল্লার লোকজনকে ডেকে নিয়ে এ বৈঠকের আয়োজন করা হয়। প্রথম দিকে নারীরা ভয়ে ভিড়তে না চাইলেও বৈঠক শেষে তারা নিজেরা বৈঠকের তথ্যা আতœীয় স্বজন ও বন্ধুদের মাঝে ছড়ায়ে দিচ্ছেন। এভাবে বাড়ছে সামাজিক অপরাধ দমনের জনসচেতনতা।

হাতীবান্ধা উপজেলার সীমান্ত ঘেঁষা জাওরানী গ্রামের সাইদুল ইসলাম, আবু বক্কর ও সামসুল আলম বলেন, ফায়ার সার্ভিসের নম্বর খুজতে আগে সবকিছুই পুড়ে যেত। পুলিশের এ বৈঠকে জানা হলো


1