LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

মডেলিংয়ের মাধ্যমে মিডিয়ায় অভিষেক – আনিকা কবির শখ



মেহেদী হাসান কনক

খুব অল্প সময়ে আপন প্রতিভায় লাইম লাইটে উঠে এসেছেন আনিকা কবির শখ (ডাক নামঃ ‘শখ’)। বাবার নাম শামীম কবির এবং মায়ের নাম শাহিদা কবির। পরিবারের সবাই তাকে আদর করে ‘পুটলি’ বলে ডাকে। মিডিয়ার সর্বত্রই এখন তার বিচরণ। তৈরি করেছেন নতুন ক্রেজ।

জন্মঃ ১৯৯৪ সালের ২৫ অক্টোবর ঢাকা

শখের প্রাথমিক জীবনঃ

শখের গ্রামের বাড়ি মুন্সিগঞ্জে। তার শিক্ষা জীবন শুরু করেন গেন্ডারিয়া কিশলয় কচিকাঁচার মেলা স্কুলে ভর্তি হয়ে। তার বয়স যখন ৪ অথবা ৫, তখন থেকেই তাকে নাচতে দেখা যেত। একা একাই তিনি নাচতেন। নাচের প্রতি শখের এই আগ্রহ দেখে তার বাবা তাকে ভর্তি করিয়ে দেন বাড়ির পাশেই গেন্ডারিয়ার একটি নাচের স্কুলে। সেখান থেকে শিশু একাডেমীতে। খুব দ্রুত নাচের মুদ্রা আয়ত্ব করার কারণে অল্পদিনেই তিনি প্রিয় হয়ে উঠেন নৃত্যশিক্ষকদের কাছে। ২০০৯ সালে তিনি এস,এস,সি পাশ পরেন।

শখের মডেলিং ক্যারিয়ারঃ

মডেলিংয়ের মাধ্যমে মিডিয়ায় অভিষেক হয়েছিল শখের। এরপর নাটক এবং চলচ্চিত্রে শুরু তার পদাচারণা শুরু। মডেল হিসেবে প্রথম বিজ্ঞাপনেই চমক তৈরি করেন শখ। তার প্রথম বিজ্ঞাপন ছিল সানসিল্ক (স্টিল অ্যাড)। চলচ্চিত্রের সেই সময়ের সুপারস্টার চিত্রনায়ক রিয়াজের সঙ্গে তাকে অনবদ্য ভঙ্গিতে দেখা যায় একটি কোমল পানীয়ের বিজ্ঞাপনে। এরপর করেছেন বাংলালিংকের দেশ সিরিজের বেশ কিছু বিজ্ঞাপন। বাংলালিংকের দেশ সিরিজের নাচে-গানে ভরপুর নতুন বিজ্ঞাপনটিতে মডেল হিসেবে শখ সুযোগ পান নাচের মেয়ে বলেই। এই বিজ্ঞাপনটি তার ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করে।

বাংলালিংকের সিরিজ বিজ্ঞাপন ছাড়াও শখ বিভিন্ন সময় মডেল হয়েছেন ক্লোজআপ, প্যারাসুট, ফেয়ারনেস ফেয়ার, নকিয়া, ওয়ালটনসহ বেশ কিছু ভালো প্রোডাক্টের। সম্প্রতি আকতার ম্যাট্রেসের একটি বিজ্ঞাপন চিত্রে সুপার মডেল নোবেলের বিপরীতে পারফর্ম করেছেন শখ। মডেল হিসেবে তিনি একবার মেরিল-প্রথমআলো পুরস্কারও পেয়েছেন।

টেলিভিশন তারকা হিসেবে শখঃ

শখের প্রথম টিভি নাটকে অভিনয় ২০০২ সালে শিশুশিল্পী হিসেবে ‘স্বাক্ষর’ নামের একটি নাটকে। শিশুশিল্পী হিসেবে অভিনয় করলেও তার প্রথম নাটকের চরিত্রটিই ছিল তাকে ঘিরে। দিদারুল আলম বাদলের ‘স্বাক্ষর’ নামের এ নাটকটিতে রাইসুল ইসলাম আসাদের মতো একজন সিনিয়র অভিনেতার সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছেন তিনি। এরপর তিনি অভিনয় করেন কায়েস চৌধুরী পরিচালিত ‘নিক্তি’ নামের একটি নাটকে। এতে আরো ছিলেন তৌকির আহমেদ, আফসানা মিমি, আমজাদ হোসেন সহ আরোও অনেকে। দুটো নাটকেই শখ ছিলেন শিশুশিল্পী।

এরপর শখ অভিনয়ে আসেন একটা লম্বা বিরতির পর। ধারাবাহিক ‘অদ্ভুতুরে’ এর মাধ্যমে বড়দের চরিত্রে প্রথম অভিনয় শুরু। এরপর একে একে রেদোয়ান রনির ‘এফএনএফ’, ইফতেখার ফাহমির ‘ফিফটি ফিফটি’, ‘জবের ব্যাপার’, ‘দিবারাত্রি খোলা থাকে’, মাহফুজ আহমেদের ‘স্টেটমেন্ট’, ‘অল দ্য বেস্ট’, ‘রঙ’, ‘চাঁদের নিজস্ব কোন আলো নাই’ প্রভৃতিতে কাজ করে অভিনেত্রী হিসেবে নিজের যোগ্যতা প্রমাণ করেন। অনেকের ধারণা, শখ শুধু টিনএজ চরিত্রগুলোতে বেশি মানানসই। এ ধারণা ভেঙে দিতে এর বাইরেও কয়েকটি নাটকের কাজ করেছেন শখ।

বড় পর্দায় শখঃ

বড়পর্দায় ২০১০ সালের অক্টোবরে শখের প্রথম ছবি মুক্তি পেয়েছে। চলচ্চিত্রটির নাম ‘বলো না তুমি আমার’। এফআই মানিকের পরিচালনায় এতে শখ অভিনয় করেছেন শীর্ষনায়ক শাকিব খানের বিপরীতে। ছবিটি ব্যবসা সফল হলেও শখকে এরপর প্রায় বছর খানেক নতুন কোনো ছবি কাজ করতে দেখা যায়নি। ২০১২ সালে তিনি তার দ্বিতীয় ছবির কাজ করেন, যা ২০১৩ সালে মুক্তি পায়। ছবির নাম `অল্প অল্প প্রেমের গল্প`। ছবিটিতে শখ অভিনয় করছেন আর একজন খ্যাতনামা মডেল নিলয়ের বিপরীতে।

শখের ব্যক্তিগত কিছু তথ্যঃ

অবসর সময়ে আনিকা কবির শখ গান শুনতে অথবা বই পড়তে ভালোবাসেন। তার প্রিয় মডেল সাদিয়া ইসলাম মৌ এবং নোবেল। তের প্রিয় অভিনেতা হলেন হুমায়ুন ফরীদি ও আফজাল হোসেন। শখের প্রিয় কবি, কাজী নজরুল ইসলাম।


1