LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

গোপালগঞ্জের কাশিয়ানীতে আবাদি জমি নষ্ট করে গুচ্ছ গ্রাম নির্মাণ পরিকল্পনা : হতাশাগ্রস্থ এলাকাবাসী



গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের কাশিয়ানীতে আবাদি জমি নষ্ট করে গুচ্ছ গ্রাম নির্মাণের পরিকল্পনা নেয়ায় হতাশা গ্রস্থ হয়ে পড়েছে পরাণপুর গ্রামের বাসিন্দারা। এ সব জমি যাতে নষ্ট করা না হয় এবং জমির মালিকরা যাতে নিজ জমি ফিরে পায় এবং চাষাবাদ করে জীবিকা নির্বাহ করতে পারে এমনটাই দাবি করেছেন কৃষি নির্ভর পরাণপুর এলাকাবাসী। সম্প্রতি সরেজমিন গেলে সাংবাদিকদের সামনে জড়ো হন সেখানকার পঞ্চাশোর্ধ বহু মানুষ। সবার একই কথা, বিগত ১’শ বছর ধরে মধুমতি নদী বিভিন্ন সময়ে গতিপথ পরিবর্তণ করে পশ্চিম থেকে পূর্ব দিকে সরে এসেছে। এর ফলে পরাণপুর ৯৩নং মৌজার বারোআনি জমি বিভিন্ন সময়ে একদিকে যেমন তলিয়েও গেছে, আবার অন্যদিকে চরও জেগে উঠেছে। বহু জমি চলে গেছে নদীর ওপারে নড়াইল জেলা সীমান্তে। জেগে ওঠা চরের এ সব জমির সিএস, আরএস এবং এসএ রেকর্ডীয় মালিকানার কাগজপত্র রয়েছে। সে অনুযায়ী বংশ পরাম্পরায় তারাই এসব জমি চাষাবাদ ও ভোগ করে আসছিলেন। কিন্তু বিআরএস রেকর্ডের সময় জমির মালিকদের কিছু না জানিয়ে তৎকালীন সার্ভেয়ার সরেজমিনে না গিয়ে ঘরে বসে এ সব জমি খাস খতিয়ানের অন্তর্ভূক্ত করেন বলে তারা অভিযোগ করেন। বছর তিনেক আগে বিষয়টি জানতে পেরে তারা জমি ফিরে পেতে আদালতের দারস্থ হন এবং জেলা জজ কোর্টে দু’টি মামলা দায়ের করেন। সম্প্রতি একটি মামলায় ৯৩শতাংশ জমির রায়ও বাসিন্দাদের পক্ষে আসে। এরই মধ্যে সেখানে গুচ্ছ গ্রাম নির্মাণ পরিকল্পনা হাতে নেয়া হয়েছে এবং একটি বিশাল জায়গা জুড়ে চাষাবাদ বন্ধ করে দিয়ে লাল পতাকা টাঙ্গানো হয়েছে। তাই নদী সিখস্তির দোহাই দিয়ে সরকার যেন তাদের জমিগুলো খাস খতিয়ানে না নিয়ে যান এবং এ সব আবাদী জমিগুলো নষ্ট করে যেন এলাকাবাসীর জীবিকা নির্বাহের পথ বন্ধ না করেন, সে জন্য তারা সরকারের সুদৃষ্টির প্রার্থনা জানিয়েছেন। বিষয়টি নিয়ে কাশিয়ানী উপজেলা নির্বাহী অফিসার এ এস এম মাঈনুদ্দিন বলেন, বিআরএস রেকর্ডের সময় মুধমতি নদীর জেগে ওঠা চরে পরাণপুর ৯৩নং মৌজার প্রায় ১০ একর জমি খাস খতিয়ানে অন্তর্ভূক্ত হয়েছে। সে সময় কেউ কোন জমির মালিকানা দাবী করেনি। এর আগে নদী সিখস্তির কারণে তলিয়ে যাওয়া জমির অবলোপনের জন্যও কেউ আবেদন করেনি। তাছাড়া গোপালগঞ্জে বহু হত-দরিদ্র ও গৃহহীন পরিবার রয়েছে। সে কারণে পরাণপুর মৌজায় সরকারি জমিতে গুচ্ছ গ্রাম তৈরীর পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এটি বাস্তবায়ন হলে শুরুতেই অন্ত:ত ৪০টি গৃহহীন পরিবার পুনর্বাসণের ব্যবস্থা হবে।


1