LatestsNews
# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।
আজ সোমবার| ১৯ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

পিলখানা ট্র্যাজেডিতে শহীদ সেনা কর্মকর্তা এবং অন্যদের শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করছে বাংলাদেশ।



পিলখানা ট্র্যাজেডিতে শহীদ সেনা কর্মকর্তা এবং অন্যদের শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করছে বাংলাদেশ। নবম শাহাদত বার্ষিকীতে তাদের স্বজরা বলেছেন, এতো বেদনা এবং কষ্ট বুকে নিয়ে তারা অপরাধীদের শাস্তির আশায় পথ চেয়ে আছেন।

শেষ মুহূর্ত পর্যন্ত নেতৃত্বে ছিলেন বিডিআরের মহাপরিচালক মেজর জেনারেল শাকিল আহমেদ। বনানীর সামরিক কবরস্থানে প্রথম কবরটিই তার। এরপরে পর্যায়ক্রমে ঘুমিয়ে আছেন ২০০৯ সালের ২৫ এবং ২৬ ফেব্রুয়ারি পিলখানায় শহীদ অন্য সেনা কর্মকর্তারা।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শহীদদের কবরে শ্রদ্ধা জানানো হয়।  এরপর একে একে শ্রদ্ধা নিবেদন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নিজামুদ্দিন আহমেদ, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার এবং বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন।

রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা শেষে কবর জিয়ারত করেন শহীদ কর্মকর্তাদের স্বজনরা। রক্তের উত্তরাধিকাররা শহীদদের পতাকা বহন করে চলেছেন। বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দিতে বিএমএ‘র ৮০তম দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণ কোর্সে অংশ নিতে যাচ্ছেন বিডিআর বিদ্রোহে শহীদ মেজর মিজানুর রহমানে বড় ছেলে রামি।

রামির দাদি বলছেন, মিজানের স্ত্রীও পরপারে চলে গেছেন, স্বামী হত্যার বিচার দেখে যেতে পারেননি তিনি। শহীদ মেজর জেনারেল শাকিল আহমেদের স্ত্রী নাজনিন শিপুর ভাই বলেছেন, এখনো তিনি খুঁজে ফেরেন তার প্রিয় বোনটিকে।

স্বজনদের আক্ষেপ যেনো কোনোদিনই শেষ হবার নয়। তারপরও শোককে বুকে ধারণ করে রাষ্ট্র ও প্রতিষ্ঠানকে এগিয়ে যেতে হয়। বিজিবি মহাপরিচালক বলেছেন, বাহিনী এখন আরো সুসংগঠিত।

শহীদদের কবরে শ্রদ্ধা নিবেদন করেছে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন। শ্রদ্ধা নিবেদন শেষে বিএনপির নেতারা বলছেন, গভীর চক্রান্ত থেকেই এমন ঘটনা।

২০০৯ সালের নিহত সেনা কর্মকর্তাদের কারো কারো সন্তানের বয়স তখন কয়েকদিন বা কয়েক মাস ছিলো। তারা এখন একটু বুঝতে শিখেছে। সেসঙ্গে এটাও বুঝেছে, তাদের সবচেয়ে বড় ভরসার জায়গাটি হারিয়ে গেছে ইতিহাসের ঘৃণ্যতম এক ঘটনায়।


1