LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২০ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

কালীগঞ্জে ড্যাপ’র ডিটেইল্ড এরিয়া প্ল্যান প্রণয়ন পার্ট-বি এর মতবিনিময় সভা অনুষ্টিত




লোকমান হোসেন পনির, কালীগঞ্জ (গাজীপুর)
সুস্থ, সুন্দর , সমৃদ্ধ ও পরিবেশবান্ধব নগরায়ণ আগামী প্রজম্মকে শক্তিশালী করার লক্ষে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ ঢাকা মেট্রোপলিটন ডেভলপমেন্ট প্ল্যান এলাকার বিশদ অঞ্চল পরিকল্পনা(ড্যাপ-২০১৬-২০৩৫) প্রণয়ন প্রকল্প, পার্ট-বি এর মতবিনিময় সভা গতকাল সোমবার দুপুরে কালীগঞ্জ পৌরসভার হলরুমে অনুষ্ঠিত হয়েছে। পরামর্শক প্রতিষ্ঠান ডেভলপমেন্ট ডিজাইন কনসালটেন্টস ( ডিডিসি) লিমিটেডের উদ্যোগে মতবিনিময় সভায় কালীগঞ্জ পৌর মেয়র মো. লুৎফুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিটেইল্ড এরিয়া প্ল্যান(রাজউক) প্রজেক্ট ম্যানেজার হাসিবুল কবির। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডিটেইল্ড এরিয়া প্ল্যান(রাজউক) এর এটিপি তানভীর আহমেদ, ডেভলপমেন্ট ডিজাইন কনসালটেন্টসের টিম লিডার কাজী গোলাম হাফিজ, ডেভলপমেন্ট ডিজাইন কনসালটেন্টসের টাউন প্ল্যানার শাহাদাত হোসেন, ডেভলপমেন্ট ডিজাইন কনসালটেন্টসের সহকারী টাউন প্ল্যানার মিজানুর রহমান ও আবু সাঈদ, ডেভলপমেন্ট ডিজাইন কনসালটেন্টসের টেকনিক্যাল অফিসার গোলাম মাওলা, কালীগঞ্জ পৌর প্যানেল মেয়র আহাম্মেদুল কবির, পৌর কাউন্সিলর পরিমল চন্দ্র ঘোষ, কাউন্সিলর মোফাজ্জল হোসেন আকন্দ মোমেন, মহিলা কাউন্সিলর খুশি খানম, নার্গিস আক্তার ও আমিরুন নেছাসহ এলাকার গন্যমান ব্যক্তিবর্গ । পূর্ব ও পশ্চিম এই দুইভাগে ভাগ করে পার্ট-এ এবং পার্ট-বি দুটি ফার্মকে দায়িত্ব দেয়া হয়েছে পরিকল্পনা তৈরির জন্য। কালীগঞ্জ পৌর সভার ২ নং ওয়ার্ড তুমলিয়া, ৩ নং ওয়ার্ড ভাদার্ত্তী, ৪নং ওয়ার্ড মুনশুরপুর, ৫ নং ওয়ার্ড বালীগাঁও ও ৬ নং ওয়ার্ড বড়নগরের আংশিক নিয়ে পশ্চিম অংশ পার্ট-বি ডিটেইল্ড এরিয়া প্ল্যান এলাকা প্রণয়ন করা হয়েছে। কালীগঞ্জ পৌর এরিয়া ৩৭৫৬ একর এর মধ্যে ১১৯৩ একর, পৌরসভার ৫৪,৯২৭ জন লোকসংখ্যার মধ্যে ২৪,১৮০ জন লোকসংখ্যার যাবতীয় সুযোগ-সুবিধা ও উন্নয়নের জন্য রাজউক কার্যপ্রণালি তৈরি করে অগ্রসর হচ্ছেন।
মতবিনিময় সভায় প্রধান অতিথি ডিটেইল্ড এরিয়া প্ল্যান(রাজউক) প্রজেক্ট ম্যানেজার হাসিবুল কবির বলেছেন,  ডিটেইল্ড এরিয়া প্ল্যান সমগ্র রাজউক এলাকা ১৬২৪ বর্গ কি:মিটার এলাকা নিয়ে প্রণীত, এই পরিকল্পনার মেয়াদ ২০ বছর অর্থাৎ ২০৩৫ সাল পর্যন্ত। এই পরিকল্পনায় ষ্ট্রাকচার প্ল্যানে নির্দেশিত এলাকা নিয়ে এক বা একাধিক ভূমি ব্যবহার ও উন্নয়ন পরিকল্পনা মৌজা ম্যাপে সন্নিবেশিত করা হবে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে স্থানীয় ও আন্তঃনগর যোগাযোগ এবং আর্থ-সামাজিক উন্নয়ন হবে। শিল্প, বাণিজ্য ও অন্যান্য অর্থনৈতিক কর্মকা-সহ কর্মসংস্থান বৃদ্ধি হবে। ভূমি ব্যবহার, ইমারত নির্মাণ অন্যান্য স্থাপনা পরিকল্পনা অনুযায়ী সুসংগঠিত ও সুবিন্যস্ত নগর পরিবেশ গড়ে তোলা। নাগরিক এবং অবকাঠামো তৈরি ও  উন্নত নাগরিক সুবিধাদি প্রসার, সুষ্ঠু ব্যবহার এবং নিয়মিত রক্ষণাবেক্ষণে নগর জীবন সুন্দর  ও স্বাচ্ছন্দ্যময় গড়ে তোলা । নির্দিষ্ট সময়ে পরিকল্পিত উন্নয়ন কর্মকা-সমূহ বাস্তবায়নের জন্য অর্থযোগান পরিকল্পনার যা সুস্থ, সুন্দর , সমৃদ্ধ ও পরিবেশবান্ধব নগরায়ণ আগামী প্রজম্মকে শক্তিশালী করাই মুল লক্ষ্য।

ছবির ক্যাপশন ঃ সোমবার দুপুরে কালীগঞ্জ পৌরসভার হলরুমে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ ঢাকা মেট্রোপলিটন ডেভলপমেন্ট প্ল্যান এলাকার বিশদ অঞ্চল পরিকল্পনা(ড্যাপ-২০১৬-২০৩৫) প্রণয়ন প্রকল্প, পার্ট-বি এর মতবিনিময় সভার অংশবিশেষ।


1