LatestsNews
# বিদেশি তরুণী স্বামীর খোঁজে বাংলাদেশে# রাজধানীর ৬০ স্থানে চলছে ক্যাসিনো, প্রতি রাতেই উড়ছে ১২০ কোটি টাকা# প্রাথমিকের ৬৫% শিক্ষার্থী বাংলাই পড়তে পারেনা! “কিছু বাচ্চা অক্ষরই চিনে না”# বিমানের অবস্থার অনেক উন্নতি হয়েছে -বিএনপির আমলে বিমান ছিল মুড়ির টিন: প্রধানমন্ত্রী# উদ্বোধনের দিনই পদ্মা সেতু দিয়ে ট্রেন চলবে : রেলমন্ত্রী# স্বর্ণজয়ী মো. রোমান সানাকে অভিনন্দন ও মিষ্টি মুখ করালেন প্রধানমন্ত্রী # সরকারি কর্মকর্তাদের বিমানে ভ্রমণের নির্দেশ প্রধানমন্ত্রীর# যেখানেই পরিবর্তন করার দরকার সেখানে পরিবর্তন করবো বোনাসের জন্য হচ্ছে নতুন আইন: অর্থমন্ত্রী# টি-টুয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে দুই ধাপ এগিয়ে আফগানিস্তান# ভিকারুননিসার অধ্যক্ষ হিসাবে ফওজিয়া রেজওয়ানের যোগদানে বাধা নেই - হাইকোর্ট# ষড়যন্ত্র পরিষ্কার হয়েছে, আমরা ‘বলির পাঠা’: গোলাম রাব্বানী# চার দিনের ব্যবধানে পেঁয়াজের মূল্য কেজিতে ৩০ টাকা বেড়েছে# আমি চাঁদা দিয়েছি পারলে ও প্রমাণ করুক: জাবি ভিসি# বিনা খরচে জাপানে চাকুরির সুযোগ : যা করবেন# সৌদি থেকে ফিরলেন ১৭৫ কর্মী; কারও খালি পা, কারও গায়ে কাজের পোশাক# লক্ষ্য স্থির করে আমরা এগিয়ে যাচ্ছি। আশা করি, সেটা অর্জন করতে পারব -প্রধানমন্ত্রী শেখ হাসিনা# নাগরিকত্বসহ ৩ দাবি না মানলে রাখাইনে ফিরবে না রোহিঙ্গারা# পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হচ্ছেন আফ্রিদি!# আমিরাত থেকে বিশাল বিনিয়োগ আসছে বাংলাদেশে# ঈদের খরচ হিসেবে ‘ন্যায্য পাওনা’ চেয়েছিলাম: রাব্বানী
আজ বুধবার| ১৮ sep ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

নওগাঁয় অনির্দিষ্টকালের বাস ধর্মঘট শুরু হয়েছে যাত্রীদের চাঁপ বেড়েছে জয়পুরহাট জেলায়



জয়পুরহাট প্রতিনিধিঃ নিরেন দাস।

নওগাঁ থেকে ছেড়ে যাওয়া ঢাকা-চট্টগ্রাম-সিলেট সহ দুরপাল্লার সকল রুটের বাস চলাচল গত শনিবার থেকে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট শুরু যা দ্বিতীয় দিন পেরিয়ে গেলেও ধর্মঘট রয়েছে চালু। যাতে করে নওগাঁর পার্শ্ববর্তী জেলা জয়পুরহাট জেলায় বেড়েছে যাত্রীসংখ্যার চাঁপ।

অনির্দিষ্টকালের ডাকা বাস বন্ধ ধর্মঘট বিষয়ের সূত্রপাত সম্পর্কে জানা যায়। বগুড়া জেলার শাহ্ ফতেহ আলী বাসের মালিক পক্ষ ও নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের মধ্যে গোপনীয় দ্বন্দ্বের জের ধরে গত শনিবার রাত থেকে দূরপাল্লার সকল রুটে বাস চলাচল বন্ধ হয়ে রয়েছে।

এতে করে চরম বিপাকে পড়েছে ঢাকা,চট্টগ্রাম, সিলেট,রাজশাহী সহ উক্ত রুটে চলাচলকারী যাত্রী সাধারনেরা।

নওগাঁ জেলার যাত্রীদের চাঁপ জয়পুরহাট জেলায় দেখে গতকাল সোমবার  নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়ন এর দফতর বিষয়ক সম্পাদক, শরিফুল ইসলাম লিটনকে চ্যানেল ফোর টিভি নিউজ জয়পুরহাট প্রতিনিধিঃ মোবাইল ফোনে কথা বললে লিটন জানান যে মহাখালী থেকে নওগাঁর সাপাহার রুটে বগুড়া ও নওগাঁ শ্রমিক ইউনিয়নের দুটি বাস সমঝোতা চুক্তির মাধ্যমে চলাচল করতো। গত কয়েক দিন ধরে বগুড়া জেলার শাহ ফতেহ আলী বাসের মালিক পক্ষ চুক্তি ভঙ্গ করে নওগাঁর বাসগুলো বগুড়ার উপর দিয়ে আসতে বাঁধা দেওয়ার জের ধরে এ অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক দিয়ে বাস ধর্মঘট শুরু হয়েছে। তিনি ধর্মঘটের সময়সীমা সম্পর্কে আরও জানান যে এই ধর্মঘট কতদিন চলবে তা কেউ বলতে পারছে না।

নওগাঁ জেলার বিভিন্ন স্থান থেকে আসা যাত্রীদের অনেকেই জয়পুরহাট জেলা হয়ে ঘুরে যেতে বাধ্য হচ্ছেন। অপরদিকে সান্তাহার রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকিট সীমিত হওয়াই ট্রেন যোগেও যাত্রী সাধারণরা ঢাকা, চট্টগ্রাম ও সিলেট রুটে যেতে পারছেন না তাতে করে জয়পুরহাট জেলার আক্কেলপুর, রেলস্টেশনে দেখা মিলছে নওগাঁ জেলার যাত্রীসংখ্যাদের ব্যাপক ভীর।

কেননা আকস্মিকভাবে দূরপাল্লার বাস চলাচল বন্ধ হওয়ায় চরম বিপাকে পড়েছে এই সকল রুটে যাতায়াতকারী সাধারন যাত্রীরা। এবং ঢাকার বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করতে যাওয়া মানুষরা পড়েছেন চরম বিপদে তাই তাদের ছুটে আসতে হচ্ছে জয়পুরহাট জেলায় বেশিরভাগ দেখা যাচ্ছে যারা ঢাকার বিভিন্ন অফিসের কাজ করে তারা নওগাঁ থেকে না যেতে পারে তারা সকলেই জয়পুরহাট জেলা মুখী হয়েছে অনেকেই। এতে করে দুর্ভোগটি দুর্ভোগক্তারা আরও বিপাকে পরেছেন।


1