LatestsNews
# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।
আজ মঙ্গলবার| ২০ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সীমা‌ন্তে শক্ত অবস্থানে সতর্ক অবস্থায় রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বি‌জি‌বি)।



বান্দরবানের নাইক্ষ্যংছ‌ড়ির তামরু সীমা‌ন্তে অ‌তি‌রিক্ত সেনা মোতা‌য়েনসহ ভারী অস্ত্র ও গোলা-বারুদ নি‌য়ে অবস্থান নি‌য়ে‌ছে মিয়ানমার। এর প‌রি‌প্রে‌ক্ষি‌তে সীমা‌ন্তে শক্ত অবস্থানে সতর্ক অবস্থায় রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বি‌জি‌বি)। এছাড়া অনাকাঙ্খিত পরিস্থিতি মোকােবেলায় মিয়ানমারকে পতাকা বৈঠ‌কের জন্য আহ্বান জা‌নি‌য়ে‌ছে বি‌জি‌বি।

বৃহস্প‌তিবার বি‌কেলে রাজধানীর পিলখানার বি‌জি‌বি সদর দপ্তরে এক তাৎক্ষ‌নিক সংবাদ স‌ম্মেল‌নে এসব তথ্য জানান বিজিবির অ‌তি‌রিক্ত মহাপ‌রিচালক (অপা‌রেশন্স) ব্রি‌গে‌ডিয়ার জেনা‌রেল মুজিবুর রহমান।

‌তি‌নি ব‌লেন, বেশ ক‌য়েক‌দিন ধ‌রেই সীমান্তে মিয়ানমারের সেনারা জি‌রো প‌য়ে‌ন্টে থাকা রো‌হিঙ্গা‌দের ফেরত আস‌তে মানা কর‌ছে। এ‌টি এক ধর‌নের পু‌শিং পাশাপা‌শি ভারী অস্ত্র, গোলা বারুদের সংখ্যাও বা‌ড়ি‌য়েছে। তাই সীমা‌ন্তে বি‌জি‌বিও তা‌দের জনবল বৃ‌দ্ধি ক‌রে‌ছে।

এই কর্মকর্তা বলেন, আমরা সতর্ক অবস্থায় র‌য়ে‌ছি, পর্য‌বেক্ষণ কর‌ছি। যে কোন ধর‌নের প‌রি‌স্থি‌তির সৃষ্টি হ‌লে বি‌জি‌বি সব সময়ই দেশ মাতৃকার ত‌রে নি‌বে‌দিত প্রাণ থে‌কে তা‌দের যে দা‌য়িত্ব ও কর্তব্য তা পালন কর‌বে। সীমা‌ন্তে ভারী অস্ত্র মোতা‌য়েন ও সেনা সমা‌বেশ বর্ডার নর্মস (নিয়ম) এর বাই‌রে।

মুজিবুর রহমান ব‌লেন, ৩৪ ও ৩৫ নম্বর পো‌স্টের মাঝামা‌ঝি এলাকায় মিয়ানমার সীমা‌ন্তের দেড়শ’ গজ ভিত‌রে সেনা সমা‌বেশ ক‌রে‌ছে। ভারী পিকআপ, ট্রা‌ক ও ল‌রিতে ক‌রে এ‌সে‌ছে মিয়ানমারের সেনারা। তারা ভারী অস্ত্রও মোতা‌য়েন ক‌রে‌ছে।

‘‘পারস্প‌রিক আ‌লোচনা ও গভীরভা‌বে পর্য‌বেক্ষণ ক‌রে আমরা পতাকা বৈঠ‌কের আহ্বান জা‌নি‌য়ে‌ছি মিয়ানমার‌কে। অবশ্যই তারা পতাকা বৈঠ‌কের জবাব দে‌বে এবং এ প‌রি‌স্থি‌তির সমাধান পতাকা বৈঠ‌কের মাধ্যমেই হ‌বে’’, বলেন মুজিবুর রহমান।

এক প্রশ্নের জবা‌বে তি‌নি ব‌লেন, কিছুদিন আ‌গে দুই দে‌শের স্বরাষ্ট্র মন্ত্রণালয় পর্যা‌য়ে বৈঠকে সম‌ঝোতা স্মারক সাক্ষর হ‌য়ে‌ছে। তাই এমন কোন পদ‌ক্ষেপ তা‌দের নেওয়ার কথা নয়। এ‌টি‌ কোন উস্কা‌নির পর্যা‌য়ে প‌ড়ে না। তাদের নিশ্চয়ই কোন প‌রিকল্পনা র‌য়ে‌ছে। তা‌দের স্ট্রা‌টি‌জিক প্ল্যান কী সেটা জানার জন্যই পতাকা বৈঠ‌কের আহ্বান জানা‌নো হ‌য়ে‌ছে।

সাংবা‌দিক‌দের অন্য এক প্র‌শ্নের জবা‌বে বি‌জি‌বির অ‌তি‌রিক্ত মহাপ‌রিচালক ব‌লেন, এখনও এমন কোন প‌রি‌স্থি‌তির সৃ‌ষ্টি হয়‌নি যে অন্য কোন বা‌হিনীর সদস্য‌দের জানা‌তে হ‌বে। ত‌বে মিয়ানমার স্বাভা‌বি‌কের চে‌য়ে অ‌তি‌রিক্ত সেনা সদস্য মোতা‌য়েন ক‌রে‌ছে ব‌লেই আমরা বি‌জি‌বির জনবল বৃ‌দ্ধি ক‌রে‌ছি। কিন্তু প‌রি‌স্থি‌তি আমা‌দের নিয়ন্ত্র‌ণে র‌য়ে‌ছে। পতাকা বৈঠ‌কের প্র‌ক্রিয়া চলমান র‌য়ে‌ছে। মিয়ানমার কেন অ‌তি‌রিক্ত সেনা মোতা‌য়েন কর‌লো সেটা বৈঠ‌কের পরই বিস্তা‌রিত জানা‌তে পারব।


1