LatestsNews
# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে। # রাজধানীর পরিবাগে একটি ভবনে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে।# রাজধানীতে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে র‌্যাব ও ওষুধ প্রশাসন অধিদপ্তর।# দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে# রোহিঙ্গা ইস্যুতে ভুল পদক্ষেপ নিয়েছে জাতিসংঘ: পররাষ্ট্রমন্ত্রী# মানবিক কারণে আশ্রয় দেয়া হলেও রোহিঙ্গাদের কারণে বনাঞ্চল ধ্বংস হয়েছে: প্রধানমন্ত্রী# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন# নোয়াখালীতে ভুয়া চিকিৎসককে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ
আজ বৃহস্পতিবার| ২০ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সীমা‌ন্তে শক্ত অবস্থানে সতর্ক অবস্থায় রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বি‌জি‌বি)।



বান্দরবানের নাইক্ষ্যংছ‌ড়ির তামরু সীমা‌ন্তে অ‌তি‌রিক্ত সেনা মোতা‌য়েনসহ ভারী অস্ত্র ও গোলা-বারুদ নি‌য়ে অবস্থান নি‌য়ে‌ছে মিয়ানমার। এর প‌রি‌প্রে‌ক্ষি‌তে সীমা‌ন্তে শক্ত অবস্থানে সতর্ক অবস্থায় রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বি‌জি‌বি)। এছাড়া অনাকাঙ্খিত পরিস্থিতি মোকােবেলায় মিয়ানমারকে পতাকা বৈঠ‌কের জন্য আহ্বান জা‌নি‌য়ে‌ছে বি‌জি‌বি।

বৃহস্প‌তিবার বি‌কেলে রাজধানীর পিলখানার বি‌জি‌বি সদর দপ্তরে এক তাৎক্ষ‌নিক সংবাদ স‌ম্মেল‌নে এসব তথ্য জানান বিজিবির অ‌তি‌রিক্ত মহাপ‌রিচালক (অপা‌রেশন্স) ব্রি‌গে‌ডিয়ার জেনা‌রেল মুজিবুর রহমান।

‌তি‌নি ব‌লেন, বেশ ক‌য়েক‌দিন ধ‌রেই সীমান্তে মিয়ানমারের সেনারা জি‌রো প‌য়ে‌ন্টে থাকা রো‌হিঙ্গা‌দের ফেরত আস‌তে মানা কর‌ছে। এ‌টি এক ধর‌নের পু‌শিং পাশাপা‌শি ভারী অস্ত্র, গোলা বারুদের সংখ্যাও বা‌ড়ি‌য়েছে। তাই সীমা‌ন্তে বি‌জি‌বিও তা‌দের জনবল বৃ‌দ্ধি ক‌রে‌ছে।

এই কর্মকর্তা বলেন, আমরা সতর্ক অবস্থায় র‌য়ে‌ছি, পর্য‌বেক্ষণ কর‌ছি। যে কোন ধর‌নের প‌রি‌স্থি‌তির সৃষ্টি হ‌লে বি‌জি‌বি সব সময়ই দেশ মাতৃকার ত‌রে নি‌বে‌দিত প্রাণ থে‌কে তা‌দের যে দা‌য়িত্ব ও কর্তব্য তা পালন কর‌বে। সীমা‌ন্তে ভারী অস্ত্র মোতা‌য়েন ও সেনা সমা‌বেশ বর্ডার নর্মস (নিয়ম) এর বাই‌রে।

মুজিবুর রহমান ব‌লেন, ৩৪ ও ৩৫ নম্বর পো‌স্টের মাঝামা‌ঝি এলাকায় মিয়ানমার সীমা‌ন্তের দেড়শ’ গজ ভিত‌রে সেনা সমা‌বেশ ক‌রে‌ছে। ভারী পিকআপ, ট্রা‌ক ও ল‌রিতে ক‌রে এ‌সে‌ছে মিয়ানমারের সেনারা। তারা ভারী অস্ত্রও মোতা‌য়েন ক‌রে‌ছে।

‘‘পারস্প‌রিক আ‌লোচনা ও গভীরভা‌বে পর্য‌বেক্ষণ ক‌রে আমরা পতাকা বৈঠ‌কের আহ্বান জা‌নি‌য়ে‌ছি মিয়ানমার‌কে। অবশ্যই তারা পতাকা বৈঠ‌কের জবাব দে‌বে এবং এ প‌রি‌স্থি‌তির সমাধান পতাকা বৈঠ‌কের মাধ্যমেই হ‌বে’’, বলেন মুজিবুর রহমান।

এক প্রশ্নের জবা‌বে তি‌নি ব‌লেন, কিছুদিন আ‌গে দুই দে‌শের স্বরাষ্ট্র মন্ত্রণালয় পর্যা‌য়ে বৈঠকে সম‌ঝোতা স্মারক সাক্ষর হ‌য়ে‌ছে। তাই এমন কোন পদ‌ক্ষেপ তা‌দের নেওয়ার কথা নয়। এ‌টি‌ কোন উস্কা‌নির পর্যা‌য়ে প‌ড়ে না। তাদের নিশ্চয়ই কোন প‌রিকল্পনা র‌য়ে‌ছে। তা‌দের স্ট্রা‌টি‌জিক প্ল্যান কী সেটা জানার জন্যই পতাকা বৈঠ‌কের আহ্বান জানা‌নো হ‌য়ে‌ছে।

সাংবা‌দিক‌দের অন্য এক প্র‌শ্নের জবা‌বে বি‌জি‌বির অ‌তি‌রিক্ত মহাপ‌রিচালক ব‌লেন, এখনও এমন কোন প‌রি‌স্থি‌তির সৃ‌ষ্টি হয়‌নি যে অন্য কোন বা‌হিনীর সদস্য‌দের জানা‌তে হ‌বে। ত‌বে মিয়ানমার স্বাভা‌বি‌কের চে‌য়ে অ‌তি‌রিক্ত সেনা সদস্য মোতা‌য়েন ক‌রে‌ছে ব‌লেই আমরা বি‌জি‌বির জনবল বৃ‌দ্ধি ক‌রে‌ছি। কিন্তু প‌রি‌স্থি‌তি আমা‌দের নিয়ন্ত্র‌ণে র‌য়ে‌ছে। পতাকা বৈঠ‌কের প্র‌ক্রিয়া চলমান র‌য়ে‌ছে। মিয়ানমার কেন অ‌তি‌রিক্ত সেনা মোতা‌য়েন কর‌লো সেটা বৈঠ‌কের পরই বিস্তা‌রিত জানা‌তে পারব।


1