LatestsNews
# বহিষ্কার যেন স্থায়ী হয়: আবরারের বাবা# ফের উত্তপ্ত বুয়েট, নতুন করে শিক্ষার্থীদের বিক্ষোভ# ‘আবরার হত্যাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় অশুভ শক্তি’# এজাহারভুক্ত বুয়েটের ১৯ আসামিকে সাময়িক বহিষ্কার করেছে বুয়েট কর্তৃপক্ষ।# ‘পাগলা মিজানে’র বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক উদ্ধার# আবরার হত্যায় কারো সংশ্লিষ্টতা থাকলেই গ্রেফতার# বুয়েটে প্রশাসন সতর্ক থাকলে আবরার হত্যা হতো না : স্বরাষ্ট্রমন্ত্রী# আবরার হত্যা: অমিত-তোহা ৫ দিনের রিমান্ডে# বুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ: উপাচার্য# আবরার হত্যার প্রতিবাদে বিএনপির কর্মসূচি# স্কুলছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের মৃত্যুদণ্ড# আমি তো অন্যায় করিনি, পদত্যাগ করবো কেন : বুয়েট ভিসি# আবরার হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি করা হবে : আইনমন্ত্রী# আবরারকে হত্যার কথা স্বীকার করলেন সকাল# আবরারের হত্যাকারীরা উপযুক্ত শাস্তি পাবে: আইনমন্ত্রী# বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ চান আনিসুল হক# সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরাধীদের শাস্তি পেতেই হবে। # আবরার হত্যাকে পুঁজি করে সাম্প্রদায়িক রাজনীতি হচ্ছে: শিক্ষা উপমন্ত্রী# সময়মত চিকিৎসা পেলে বেঁচে যেত আবরার !# গ্রামের বাড়িতে নেয়া হয়েছে আবরারের মরদেহ, পারিবারিক কবরস্থানে দাফন আজ
আজ সোমবার| ১৪ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

মাদকের বিরুদ্ধে কার্যকর ভূমিকা নেয়া থেকে বিরত থাকলে তার ব্যবস্থা নেয়া হবে / চাকরি থাকবে না



মাদক ব্যবসায়ীদের সঙ্গে অধিদপ্তরের কেউ জড়িতের প্রমাণ পাওয়া গেলে তাকে চাকরি থেকে অপসারণ করা হবে এ হুঁশিয়ারি দিয়েছেন মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক জামাল উদ্দীন আহমেদ।

তিনি বলেন, অধিদপ্তরের কেউ মাদকের বিরুদ্ধে কার্যকর ভূমিকা নেয়া থেকে বিরত থাকলে তার ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার দুপুরে অধিদপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জামাল উদ্দীন বলেন, মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের বিরুদ্ধে শিগগিরি কঠোর আইন প্রণয়ন করা হবে।

টেকনাফ এলাকাকে একটি নতুন জোন করে কাজ করবে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর— এছাড়া মিয়ানমার থেকে যাতে ইয়াবা দেশে ঢুকতে না পারে সেজন্য একটি টাস্কফোর্সও গঠন করা হয়েছে জানান তিনি।

এক মার্চ থেকে তথ্য অভিযান শুরু উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

সংবাদ সম্মেলনে অধিদপ্তরের মহাপরিচালক জানান, ২০১৭সালে ৩৯ হাজার ৫৮৫টি অভিযানে ১২৬৫১জন মাদক অপরাধীকে গ্রেপ্তার করে ১১৬১২টি মামলা দায়ের করা হয়েছে।

তিনি বলেন, মাদকদ্রব্য যাতে ছড়িয়ে পরতে না পারে সেজন্য আইন আরো শক্তিশালী ও কঠোর করা হচ্ছে।

মিয়ানমার থেকে কোনোভাবেই যাতে ইয়াবা বাংলাদেশে ঢুকতে না পারে সেজন্য একটি টাস্কফোর্স কাজ করছে বলেও জানান তিনি। টেকনাফকে একটি আলাদা জোনেও ভাগ করা হবে।

তিনি আরো বলেন, মাদক ব্যবসায়ীদের সঙ্গে অধিদপ্তরের কেউ জড়িত থাকলে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, মাদক নিয়ন্ত্রণে সচেষ্ট রয়েছে সরকার তবে জন সম্পৃক্ততা আরো বেশি জরুরি।

তিনি আরো বলেন রাজধানীর বারগুলোতে লাইসেন্সের নিয়মের বাইরে কিছু বিক্রি করলে সেগুলো বন্ধ করে দেয়া হবে।


1