LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ রবিবার| ২৫ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ঝিনাইদহের মনিরুজ্জামান বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক পেলেন




জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ
কৃষি ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার পদক পেয়েছেন ঝিনাইদহ সদর উপজেলা কৃষি কর্মকর্তা ড. খান মোঃ মনিরুজ্জামান। গত বৃহস্পতিবার সকালে ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে এই রৌপ্য পদক গ্রহণ করেন তিনি। জানা যায়, ড. খান মোঃ মনিরুজ্জামান একজন দক্ষ কৃষি সম্প্রসারণবিদ। তিনি পরিবেশবান্ধব চাষাবাদ সম্প্রসারণের মাধ্যমে বিষমুক্ত খাদ্যশস্য উৎপাদন বৃদ্ধি করে নিজ কর্ম এলাকার মানুষের আর্থ সামাজিক উন্নয়নে দৃষ্টান্ত স্থাপন করেছেন। জৈব সার উৎপাদন ও ব্যবহার, পোকা-মাকড় দমনে পার্চিং পদ্ধতির প্রয়োগ ও ফোরোমন ফাঁদ ব্যবহার করে ভূট্টা, আউশ ও আমন ধানের ফলন বৃদ্ধিতে স্থানীয় কৃষকদের উদ্বুদ্ধ করেছেন। এছাড়া ফলবাগান সৃজন, ফুল, সবজি ও মসলা জাতীয় আবাদ বৃদ্ধিমুলক কর্মকান্ডে স্থানীয় কৃষকদের প্রশিক্ষণ প্রদান ও উদ্বুদ্ধকরনে দক্ষতার পরিচয় রেখেছেন। পরিবেশবান্ধব নতুন প্রযুক্তি হস্তান্তরে কৃষকদের প্রশিক্ষণ প্রদাণ ও উৎসাহিতকরণে তার উল্লেখযোগ্য অবদান রয়েছে। তার অবদানে ঝিনাইদহ সদর উপজেলায় ভূট্টা চাষে সফলতা পেয়েছে। ফলে স্থানীয় কৃষকগণ প্রচলিত পণ্যের পাশাপাশি অপ্রচলিত পণ্যে উৎপাদনেও উৎসাহিত হচ্ছেন। এবং উৎপাদিত এসব পণ্য বাজারজাত করে আর্থিক ভাবে লাভবান হচ্ছেন। একজন দ্বায়িত্বশীল সরকারি কর্মকর্তা হিসেবে আধুনিক কৃষি প্রযুক্তি ব্যবহারে জনগণকে উদ্বুদ্ধ করে কৃষি উন্নয়নে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্পরূপ তিনি এ পদকে ভূষিত হয়েছেন। সৎ, মেধাবী, নিষ্ঠাবান, প্রগতিশীল, কৃষক বান্ধব কর্মকর্তা হিসেবে উপজেলার সর্বত্র তার সুনাম রয়েছে। উপজেলায় জাতীয় দিবস উদযাপন অনুষ্ঠান থেকে শুরু বিভিন্ন সাংগঠনিক কর্মকান্ডে তার প্রশংসনীয় ভূমিকা রয়েছে। ড. খান মোঃ মনিরুজ্জামান একজন অফিসার হিসেবে যতোটা খ্যাতিমান তাঁর চেয়ে  বেশি খ্যাতি রয়েছে একজন ভালো মানুষ হিসেবে। তাঁর মার্জিত আচরণে যে কেউ মুগ্ধ না হয়ে পারে না।


1