LatestsNews
# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।
আজ মঙ্গলবার| ২০ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

এ বছর জুন মাসের মধ্যে সারাদেশের সড়ক-মহাসড়কের খানা-খন্দ মেরামত করা হবে।



এ বছর জুন মাসের মধ্যে সারাদেশের সড়ক-মহাসড়কের খানা-খন্দ মেরামত করা হবে। সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদফতরের রক্ষণাবেক্ষণ কর্মসূচি এবং চলমান উন্নয়ন প্রকল্প তুলে ধরতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

নজরুল ইসলাম বলেন, চলতি বছরের জুন মাসের মধ্যে মহাসড়কের বর্তমান অবস্থার উন্নতি হবে এবং যার উল্লেখযোগ্য অগ্রগতি দৃশ্যমান হবে আগামী এপ্রিল মাসের মধ্যে।

এপ্রিলের মধ্যে কত শতাংশ অগ্রগতি হবে? জানতে চাইলে সচিব বলেন, ‘আমাদের কর্মযজ্ঞ চলছে, বিভিন্ন পত্র-পত্রিকায় যেভাবে বলা হচ্ছে যে রাস্তাগুলোর অবস্থা, এই অবস্থার একটি উল্লেখযোগ্য দৃশ্যমান হবে। জুনের মধ্যে এসব কার্যক্রম সম্পন্ন হবে বলে মনে করি।’

নজরুল ইসলাম বলেন, ‘ঈদের আগে সুখবরটা পাওয়া যাবে। সেই লক্ষ্য নিয়ে কাজ করছি। মৌসুম পরিবর্তনের জন্য কাজের সময় যতটুকু কাজে লাগাতে পারি সেভাবেই কর্মসূচি ঠিক করছি। তবে বড় বড় প্রকল্পগুলো নির্দিষ্ট সময় অনুযায়ী এক থেকে দুই বছর লাগতে পারে।’

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব বলেন: বিগত ৫ বছরে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ ধারাবাহিকভাবে বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নের ক্ষেত্রে শতভাগ সাফল্য অর্জন করেছে। চলতি অর্থবছরের সেই সাফল্যেও ধারাবাহিকতা অক্ষুণ্ণ রাখা হবে।

তিনি বলেন: এ বছর বন্যা আর অতিবৃষ্টিতে মহাসড়কের বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এগুলো সচল রাখার জন্য তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের পাশাপাশি সম্পূর্ণ রূপে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার জন্য সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। যার অধিকাংশ চলমান রয়েছে। মন্ত্রণালয়ে থেকে ২৩টি মনিটরিং টিম সকল কার্যক্রম তদারকি করছে।


1